1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
বুধবার, ২৯ জুন ২০২২, ০১:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
বঙ্গবন্ধু পরম হিতৈষী মানব ছিলেন: ড.কলিমউল্লাহ ছাতকে লাফার্জহোলসিম এর ত্রান বিতরণঃ অন্যান্যদেরও এগিয়ে আসার আহবান জানালেন স্থানীয় এমপি ভৈরবে বিভিন্ন দল থেকে দুই হাজার লোকের আওয়ামীলীগে যোগদান বন্যার্তদের সহযোগিতার জন্য যশোর জেলা বিএনপির অর্থ সংগ্রহ কার্যক্রম শুরু বঙ্গবন্ধু সারাটি জীবন মনুষ্য সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন: ড.কলিমউল্লাহ ভৈরবে এক হাজার পরিবারের মাঝে ত্রাণ বিতরণ ছাতক পিডিবির কর্মকতা ও কর্মচারীদের বিরুদ্ধে মিটার চুরি ও ঘুষ দুর্নীতির অভিযোগ দুর্গাপুরে প্রাথমিক শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা তুলে দিয়ে ১০০ টাকা রেখে দিচ্ছেন বিকাশ দোকানি রংপুরে তরুণীকে ধর্ষণ, ১৫ বছর পর ৩ জনের যাবজ্জীবন ফেনীর সোনাগাজীতে মোশারফ হোসেন উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ।

করোনাভাইরাস: নাইজেরিয়ার প্রেসিডেন্টের চিফ অফ স্টাফের মৃত্যু

  • আপডেট টাইম : শনিবার, ১৮ এপ্রিল, ২০২০
  • ১৩১ বার
মার্চের প্রথমদিকে এক সরকারি সফরে জার্মানি থেকে ঘুরে আসার পর তার দেহে নভেল করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। ছবি: ডেইলি নাইজেরিয়া পোস্ট

বিশ্বজুড়ে মহামারী সৃষ্টি করা নভেল করোনাভাইরাসে নাইজেরিয়ার প্রেসিডেন্টের চিফ অফ স্টাফের মৃত্যু হয়েছে।

ENGToggle navigation

Print Friendly and PDF

করোনাভাইরাস: নাইজেরিয়ার প্রেসিডেন্টের চিফ অফ স্টাফের মৃত্যু

  • নিউজ ডেস্ক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
    Published: 2020-04-18 16:47:32 BdST

bdnews24

মার্চের প্রথমদিকে এক সরকারি সফরে জার্মানি থেকে ঘুরে আসার পর তার দেহে নভেল করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। ছবি: ডেইলি নাইজেরিয়া পোস্ট

বিশ্বজুড়ে মহামারী সৃষ্টি করা নভেল করোনাভাইরাসে নাইজেরিয়ার প্রেসিডেন্টের চিফ অফ স্টাফের মৃত্যু হয়েছে।

শুক্রবার চিফ অব স্টাফ আবা কেয়ারির মৃত্যু হয় বলে প্রেসিডেন্ট দপ্তরের দুই মুখপাত্র টুইটারে জানিয়েছেন।

সত্তরোর্ধ কেয়ারি ডায়বেটিসসহ বিভিন্ন জটিলতায় ভুগছিলেন বলে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে।

তিনি নাইজেরিয়ার ৭৭ বছর বয়সী প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারির শীর্ষ সহকারী কর্মকর্তা ও দেশটির সবচেয়ে ক্ষমতাবান লোকদের একজন ছিলেন।

প্রেসিডেন্ট দপ্তরের মুখপাত্র গারবা শেহু এক টুইটে বলেন, “প্রেসিডেন্ট দপ্তর অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছে যে প্রেসিডেন্টের চিফ অব স্টাফ মাল্লাম আবা কেয়ারি আর নেই। তার কোভিড-১৯ ধরা পড়েছিল, তারপর থেকে তিনি চিকিৎসাধীন ছিলেন। কিন্তু শুক্রবার, ১৭ এপ্রিল, ২০২০ তার মৃত্যু হয়।”

প্রেসিডেন্ট দপ্তরের আরেক মুখপাত্র ফেমি আদেসিনাও আবা কেয়ারির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

নাইজেরিয়ার রোগ নিয়ন্ত্রণে কেন্দ্র জানিয়েছে, দেশটিতে শনাক্ত হওয়া নভেল করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৪৯৩ জন ও এ পর্যন্ত ১৭ জনের মৃত্যু হয়েছে। ‍

কোভিড-১৯ এ যাদের মৃত্যু হয়েছে তাদের মধ্যে কেয়ারি ছিলেন সবচেয়ে উচ্চপদস্থ কর্মকর্তা।

মার্চের প্রথমদিকে তিনি নাইজেরীয় কর্মকর্তাদের এক প্রতিনিধি দলের সঙ্গে জার্মানি গিয়েছিলেন। সেখানে সিমেন্স এজির কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পাশাপাশি ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাদের সঙ্গেও বৈঠকে যোগ দিয়েছিলেন।

দেশে ফেরার পর তার দেহে অত্যন্ত সংক্রামক রোগ কোভিড-১৯ ধরা পড়ে। ২৪ মার্চ রয়টার্সে তার নভেল করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর প্রকাশিত হয়েছিল।

সূত্রঃ বিডিনিউজ২৪.কম

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..