শাকিবের জন্য দুই নায়িকার বন্ড সই রহস্য

ঢাকাই চলচ্চিত্রে বর্তমান সময়ের জনপ্রিয় নায়ক শাকিব খান। তার সিনেমা মানেই বিগ বাজেট, ব্যাপক আয়োজন। বাজেট বড় হলেও অন্তত পুঁজি ফেরত পাওয়ার নিশ্চয়তা পান প্রযোজকরা। শাকিব খানের জন্য জনপ্রিয় দুই চিত্রনায়িকা বন্ডে সই করেছিলেন। যদিও তাদের বন্ড সই করার কারণ ভিন্ন ভিন্ন ছিল।

প্রথম বন্ডে সই করেছিলেন চিত্রনায়িকা পপি। এটি নব্বই দশকের ঘটনা। ১৯৯৯ সালের ২৮ মে চলচ্চিত্রে অভিষেক হয় শাকিব খানের। ক্যারিয়ারের শুরুতে এই নায়ককে পার্শ্ব চরিত্রে অভিনয় করতেও দেখা গিয়েছে। জনপ্রিয় নায়িকাদের সঙ্গে জুটি বাঁধতে তাকে দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়েছে। কিন্তু এ প্রজন্মের নায়িকারা তার সঙ্গে অভিনয় করার জন্য অপেক্ষায় থাকেন।

শাকিব খান অভিনীত প্রথম দুটি সিনেমা পরপর ব্যবসায়ীকভাবে ব্যর্থ হয়। এরপর নির্মাতারা তাকে নিয়ে কাজ করতে অনাগ্রহ প্রকাশ করেন। তখন চিত্রনায়িকা পপি বন্ডে স্বাক্ষর করে শাকিব খানকে তার বিপরীতে ‘দুজন দুজনার’ সিনেমায় কাজ করার সুযোগ করে দিয়েছিলেন। এ প্রসঙ্গে পপি রাইজিংবিডিকে বলেছিলেন, ‘‘একদিন আজিজ রেজা ভাই শাকিবকে নিয়ে আমার বাসায় আসেন। আমার সিনেমায় তাকে নিতে অনুরোধ করেন। আমি আপত্তি করিনি। কিন্তু প্রযোজক তাকে নিতে চাচ্ছিলেন না। তখন নিজে দায়িত্ব নিয়ে ‘দুজন দুজনার’ সিনেমায় তাকে নিই। এ জন্য আমার পারিশ্রমিকও কম নিতে হয়েছিল। আমি যখন সাত লাখ টাকা নিয়েছি, শাকিব তখন ১৫ হাজার টাকা পারিশ্রমিক পেত। আমার অনুরোধে ওর পারিশ্রমিক বেড়েছে। আমার প্রত্যেকটা প্রোডাকশনে আমি বলার পর ওকে নেওয়া হয়েছে। সবগুলো সিনেমার জন্য আমাকে বন্ডে স্বাক্ষর দিতে হয়েছে। এই সিনেমাগুলো হিট হওয়ার পরই শাকিব খান আজকের পর্যায়ে এসেছে।’’

Leave a Reply

Your email address will not be published.