কিম জং উনের অসুস্থতার খবর গুজব : ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক: উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উনের গুরুতর অসুস্থতার খবর নিয়ে সিএনএনের প্রতিবেদন সঠিক নয় বললেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। দেশটির কোনো কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করেছেন কিনা তা বলেননি তিনি।

প্রাত্যহিক হোয়াইট হাউজ ব্রিফিংয়ে ট্রাম্প বলেছেন, ‘আমি মনে করি প্রতিবেদনটা ঠিক নয়। আমি শুনেছি তারা (সিএনএন) পুরানো ডকুমেন্টের ভিত্তিতে এটা করেছে।’

গত মঙ্গলবার ট্রাম্প বলেছিলেন, কিমের স্বাস্থ্যের ব্যাপারে উত্তর কোরিয়ার কর্মকর্তাদের সঙ্গে যোগ করবেন তিনি। কিন্তু তা করেছেন কিনা বৃহস্পতিবার বলেননি। গত কয়েক বছর ধরে দুই শীর্ষ নেতা যোগাযোগ রাখেন।

কিমের সঙ্গে সুসম্পর্কের কথা জানালেন ট্রাম্পও, ‘উত্তর কোরিয়ার সঙ্গে আমাদের সুসম্পর্ক আছে। আমার সঙ্গে কিম জং উনেরও ভালো সম্পর্ক, আশা করি সে সুস্থ আছে।’

উত্তর কোরিয়ার সিউলের ওয়েবসাইট ডেইলি এনকের বরাত দিয়ে যুক্তরাষ্ট্রের সংবাদ মাধ্যম সিএনএন গত সোমবার কিমের অসুস্থতার খবর নিয়ে প্রতিবেদন করে। তারা জানায়, ১২ এপ্রিল হৃদরোগের অস্ত্রোপচার করান কিম। তারপর থেকে গুরুতর অসুস্থ তিনি। যদিও যুক্তরাষ্ট্রের শীর্ষ সংবাদ মাধ্যমের এ খবর প্রত্যাখ্যান করেন দুই দক্ষিণ কোরিয়ান কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published.