1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
সোমবার, ২৭ জুন ২০২২, ১২:২৩ অপরাহ্ন
শিরোনাম :
উদ্বাস্তু পুনর্বাসনে বঙ্গবন্ধু অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন: ড.কলিমউল্লাহ বঙ্গবন্ধু স্বপ্নচারী এবং দূরদর্শী ব্যক্তিত্ব ছিলেন: ড.কলিমউল্লাহ বিজিবির রাতভর অভিযানে ভোরে ৯ গরু জব্দ, আরো ৫১টি গরু পাহাড়ে চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার ও সার্জন,ভুয়া এমবিবিএস ও এমডি পদধারী প্রতারক ডাক্তার আটক র‌্যাব-৭, চট্টগ্রাম ঝুঁকিপূর্ণ পাহাড়ে বসবাসকারীদের জন্য ১৯টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। ১৪৪ ধারা ভঙ্গ করে ঈদগাঁও বাজারে চাঁদা দাবির অভিযোগ! বিশ্ব বাবা দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগীতা অনুষ্ঠিত হারাগাছ সাহিত্য সংসদের সাহিত্য আসর অনুষ্ঠিত। রংপুরের গংচড়ায় বিধবা ভাতা ও একটি টিনের ঘরের জন্য আকুতি জানিয়েছেন রুনা লায়লা গ্লোবাল টিভির সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদ ও সন্ত্রাসী মুন্নার গ্রেফতারের দাবিতে সাভারে বিভিন্ন কর্মসূচী

করোনার জন্য নারী দায়ী: মাওলানা তারিক জামিল

  • আপডেট টাইম : সোমবার, ২৭ এপ্রিল, ২০২০
  • ১১৯ বার

আন্তর্জাতিক ডেস্কঃ মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) ছোবলে প্রতিদিনই বিশ্বব্যাপী লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। এই মহামারী হানা পাকিস্তানেও। সময়ের সাথে পাল্লা দিয়ে দেশটিতে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ।

এমন পরিস্থিতিতে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার জন্য নারীদের দায়ী করলেন পাকিস্তানের জনপ্রিয় ইসলামিক স্কলার ও তাবলিগ জামাতের শীর্ষ মুরুব্বি মাওলানা তারিক জামিল। গত ২৪ এপ্রিল পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরানের সঙ্গে ‘এহসাস টেলিথন’ নামে একটি তহবিল সংগ্রহের অনুষ্ঠানে এমন মন্তব্য করেন তিনি।

মাওলানা তারিক অভিযোগ করে বলেন, নারীরা ‘ছোট জামা’ পরে বলে বিশ্বজুড়ে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঘটেছে। তিনি বলেন, যখন মুসলিম মেয়েরা অশালীনতার চর্চা করে এবং তরুণরা অনৈতিকতায় ডুবে যায় তখন আল্লাহ এমন জাতিকে সাজা দেন। তিনি বলেন, আল্লাহ’র সবচেয়ে বড় অভিশাপ ছিল লুত (আ.)-র এর উম্মতের ওপর, কারণ তার শালীনতার সব সীমা অতিক্রম করেছিল।

পাকিস্তানের এই ধর্মীয় নেতা বলেন, আল্লাহ তাদের পাঁচবার অভিশাপ দিয়েছেন। কোনও জাতি একবারের বেশি অভিশপ্ত হয়নি কিন্তু তারা পাঁচবার অভিশপ্ত হয়েছে। দেশটির কলেজ ও বিশ্ববিদ্যালয় বিশেষ করে প্রাইভেট স্কুলগুলোর কারণে মানুষজন ধর্ম থেকে দূরে সরে যাচ্ছে বলেও মন্তব্য করেছেন তিনি।

মাওলানা তারিক জামিলের এই মন্তব্যের পরই নেটিজেনদের মধ্যে মিশ্রপ্রতিক্রিয়া দেখা যায়। এতে তুমুল বিতর্ক সৃষ্টি হয়েছে পাকিস্তানি এই ইসলামি স্কলারকে নিয়ে। দেশটির সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে অনেকেই তার সমালোচনা করছেন।

এই মন্তব্যের প্রতিবাদ জানিয়েছেন পাকিস্তানের কেন্দ্রীয় সরকারের মানবাধিকার বিষয়ক মন্ত্রী শিরীন মাজারিও। তিনি বলেছেন, ‘নারীদের স্বল্প পোশাক পরিধান ও স্কুল এবং বিশ্ববিদ্যালয়ের মাধ্যমে যুবসমাজ বিপথগামী হওয়া করোনার জন্য মোটেও দায়ী না। মাওলানা তারিক জামিলের এ মন্তব্য অযোক্তিক এবং অগ্রহণযোগ্য।’

যদিও এই ঘটনায় বিতর্ক সৃষ্টির পরই ক্ষমা চেয়েছেন মাওলানা তারিক জামিল। তিনি বলেছেন, মুখ ফসকে তিনি এ কথা বলে ফেলেছেন।

সূত্র : জিও নিউজ পাকিস্তান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..