1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahmed : Sohel Ahmed
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০১:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
জাপানি মেয়েসহ আত্মগোপনে থাকা বাবাকে উদ্ধার করেছে র‌্যাব সুস্থ-সবল-জ্ঞান-চেতনাসমৃদ্ধ দেশপ্রেমে উদ্বুদ্ধ মানুষের দেশ গড়তে চেয়েছিলেন বঙ্গবন্ধু : ড.কলিমউল্লাহ শিক্ষাকে বাণিজ্যিক পণ্য বানাবেন না: রাষ্ট্রপতি বাংলাদেশ আলো থেকে আর অন্ধকারে ফিরে যাবে না – ওবায়দুল কাদের শেরপুরে ক্ষেতজুরে সূর্যমুখী ফুল গোপালগঞ্জের কোটালীপাড়ায় প্রতিবেশির জায়গা দখল করে বসতবাড়ি নির্মান করছে প্রভাবশালীরা বিশ্বনাথে উপজেলা আ’লীগের ভালবাসায় সিক্ত ভারপ্রাপ্ত পৌর মেয়র রফিক হাসান সাংবাদিক আলমগীর নূরকে অপহরণ,হত্যা প্রচেষ্টা; সন্ত্রাসী ও গডফাদারদের গ্রেপ্তার দাবী সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদে কালিগঞ্জে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত বাগেরহাট মোরেলগঞ্জে সন্ধ্যার পর পরই বাঘের গর্জন-গর্জনে আতঙ্কিত এলাকাবাসী

যুক্তরাজ্যে আক্রান্তের এক তৃতীয়াংশ মারা যাচ্ছে

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০
  • ১৬৯ বার

যুক্তরাজ্যের ন্যাশনাল হেলথ সার্ভিসের হাসপাতালগুলোতে ভর্তি হওয়া করোনা আক্রান্তদের এক তৃতীয়াংশ মারা যাচ্ছেন। এদের মধ্যে অর্ধেকের বেশি রোগীকে ভেন্টিলেটর দেওয়া হয়েছিল।

ইন্টারন্যাশনাল সিভার অ্যাকুইট রেসপাইরেটরি অ্যান্ড ইমার্জিং ইনফেকশনস এক গবেষণা প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

গবেষকরা যুক্তরাজ্যের হাসপাতালে ভর্তি হওয়া ১৭ হাজার রোগীর তথ্য বিশ্লেষণ করেছেন। এতে দেখা গেছে, রোগীদের মধ্যে ৩৩ শতাংশ মারা গেছেন, ৪৯ শতাংশ সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন এবং ১৭ শতাংশ এখনও হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, ভেন্টিলেটর থাকার পরও মারা গেছেন ৫৫ শতাংশ। প্রতিবেদন লেখার সময় ভেন্টিলেশনে ছিলেন আরো ২৭ শতাংশ। আইসিইউতে থাকা ৪৫ শতাংশ ভাইরাসের কাছে পরাজিত হয়েছেন, অর্থাৎ মৃত্যুবরণ করেছেন। আর ৩১ শতাংশ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

বিশেষজ্ঞরা জানিয়েছেন, অনুসন্ধানে দেখা গেছে, করোনাভাইরাস ইবোলার মতোই বিপজ্জনক হতে পারে। এই ইবোলায় আক্রান্ত হয়ে ১০ জনের মধ্যে চার জনের মৃত্যু রেকর্ড করা হয়েছিল এর আগে।

ইউনিভার্সিটি অব লিভারপুরের প্রাদুর্ভাব রোগ ওষুধের অধ্যাপক ক্যালাম সেম্পল বলেন, ভাইরাস কতোটা ভয়ঙ্কর সেটা ‘মানুষকে মাথায় ঢুকাতে হবে।’

তিনি জানান, ইবোলায় আক্রান্তের চেয়েও বেশি সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। তবে অসুস্থতার কারণে যখন হাসপাতালে যেতে হচ্ছে তখন মৃত্যুর সংখ্যা একই দাঁড়াচ্ছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..