নতুন করে করোনায় আক্রান্ত ৫৭১ মৃত্যু ২

করোনায় আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২ জনের মৃত্যু হয়েছে।  এ নিয়ে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে ১৭০ জনের মৃত্যু হলো।

এছাড়া একই সময়ে নতুন করে আরও ৫৭১ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে।  ফলে দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ২৩৮ জনে। 

শুক্রবার (০১ মে) মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে যোগ দিয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

মারা যাওয়াদের মধ্যে এক জন পুরুষ, অপরজন নারী।  তাদের একজনের বয়স ৬০ বছরের বেশি, আরেকজনের ৫১ থেকে ৬০ বছরের মধ্যে।  একজন ঢাকার, আরেকজন ঢাকার বাইরের।

গত ২৪ ঘণ্টার তথ্য-উপাত্ত তুলে ধরে তিনি জানান, এ সময়ে আরও ৫ হাজার ৯৫৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে।  এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ৫৭৩টি। সব মিলিয়ে নমুনা পরীক্ষা করা হয়েছে ৭০ হাজার ২৩৯টি।  নতুন পরীক্ষায় আরও ৫৭১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।  

এছাড়া একই সময়ে সুস্থ হয়েছেন আরও ১৪ জন।  ফলে মোট সুস্থ হয়েছেন ১৭৪ জন।

ডা. নাসিমা সুলতানা জানান, আরও অন্তত ৮শ রয়েছেন যাদের মধ্যে কোনো লক্ষণ উপসর্গ নেই।  তারা সুস্থ আছেন।  কিন্তু পরপর দুটি পরীক্ষায় নেগেটিভ না আসায় তাদের সুস্থ হিসেবে ধরা হচ্ছে না।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ১৭৫ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১ হাজার ৫২২ জন।

এসময় স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক বলেন, কিছু জায়গায় আক্রান্ত ব্যক্তিকে সামাজিকভাবে হেয় করা হচ্ছে।  তিনি তাদের হেয় না করে মানবিক হওয়ার আহ্বান জানিয়ে বলেন, আজকে যিনি কোভিড-১৯ নেগেটিভ আছেন, কাল তিনি পজেটিভ হতে পারেন।  যে কেউই আক্রান্ত হতে পারেন।  তাই কাউকে সামাজিকভাবে হেয় না করারও আহ্বান জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published.