1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
বুধবার, ২৯ জুন ২০২২, ০১:২৮ অপরাহ্ন
শিরোনাম :
বঙ্গবন্ধু পরম হিতৈষী মানব ছিলেন: ড.কলিমউল্লাহ ছাতকে লাফার্জহোলসিম এর ত্রান বিতরণঃ অন্যান্যদেরও এগিয়ে আসার আহবান জানালেন স্থানীয় এমপি ভৈরবে বিভিন্ন দল থেকে দুই হাজার লোকের আওয়ামীলীগে যোগদান বন্যার্তদের সহযোগিতার জন্য যশোর জেলা বিএনপির অর্থ সংগ্রহ কার্যক্রম শুরু বঙ্গবন্ধু সারাটি জীবন মনুষ্য সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন: ড.কলিমউল্লাহ ভৈরবে এক হাজার পরিবারের মাঝে ত্রাণ বিতরণ ছাতক পিডিবির কর্মকতা ও কর্মচারীদের বিরুদ্ধে মিটার চুরি ও ঘুষ দুর্নীতির অভিযোগ দুর্গাপুরে প্রাথমিক শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা তুলে দিয়ে ১০০ টাকা রেখে দিচ্ছেন বিকাশ দোকানি রংপুরে তরুণীকে ধর্ষণ, ১৫ বছর পর ৩ জনের যাবজ্জীবন ফেনীর সোনাগাজীতে মোশারফ হোসেন উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ।

জার্মানিতে মার্কেট খুলছে সাথে ফুটবলও

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ মে, ২০২০
  • ১৯২ বার

করোনাভাইরাসের বিধিনিষেধ আরো শিথিলে আগামীকাল বুধবার টেলিকনফারেন্সে চ্যান্সেলর অ্যাঞ্জেলা মেরকেলের সঙ্গে আলোচনায় বসবেন জার্মানির রাজ্য প্রধানরা। এক ঘনিষ্ট সূত্রে সোমবার ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, দেশের সব দোকানপাট খোলার ঘোষণা আসতে পারে এই সভা থেকে।

সূত্রগুলো বলছে, সম্ভবত ১১ মে থেকে সব ধরনের বড় দোকানপাট খোলার সবুজ সংকেত দিতে যাচ্ছেন রাজ্য প্রধানরা। ইউরোপের অন্যতম বৃহৎ অর্থনীতির দেশে ছোট দোকানপাট খুলেছে আগেই। তাদের ব্যবসা চলছে সামাজিক দূরত্ব মেনে।

বুন্দেসলিগা ফুটবল প্রতিযোগিতাও মাঠে ফেরানোর অনুমতি দিতে চায় জার্মান রাজ্যগুলো। সম্ভবত ১৫ থেকে রুদ্ধদ্বার স্টেডিয়ামে হবে দেশের শীর্ষ ফুটবল প্রতিদ্বন্দ্বিতার লড়াই।

একই সঙ্গে অপেশাদার খেলোয়াড় ও শিশুদের জন্য আউটডোর স্পোর্টসের অনুমোদন দেবেন রাজ্য প্রধানরা। এছাড়া ধাপে ধাপে সব শ্রেণির শিশুদের জন্য স্কুল খোলার ব্যাপারে রাজি আছেন তারা। ধীরে ধীরে নার্সারি ও কিন্ডারগার্টেন স্কুলও খুলতে কাজ করবে সরকার।

করোনাভাইরাসের কারণে থমকে যাওয়া জীবন স্বাভাবিক করতে গত সোমবার লকডাউন শিথিল করে জার্মানি। শর্তসাপেক্ষে জাদুঘর, সেলুন ও চার্চ খুলেছে। গাড়ির কারখানাও চালু হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..