1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
সোমবার, ২৭ জুন ২০২২, ১১:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
উদ্বাস্তু পুনর্বাসনে বঙ্গবন্ধু অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন: ড.কলিমউল্লাহ বঙ্গবন্ধু স্বপ্নচারী এবং দূরদর্শী ব্যক্তিত্ব ছিলেন: ড.কলিমউল্লাহ বিজিবির রাতভর অভিযানে ভোরে ৯ গরু জব্দ, আরো ৫১টি গরু পাহাড়ে চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার ও সার্জন,ভুয়া এমবিবিএস ও এমডি পদধারী প্রতারক ডাক্তার আটক র‌্যাব-৭, চট্টগ্রাম ঝুঁকিপূর্ণ পাহাড়ে বসবাসকারীদের জন্য ১৯টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। ১৪৪ ধারা ভঙ্গ করে ঈদগাঁও বাজারে চাঁদা দাবির অভিযোগ! বিশ্ব বাবা দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগীতা অনুষ্ঠিত হারাগাছ সাহিত্য সংসদের সাহিত্য আসর অনুষ্ঠিত। রংপুরের গংচড়ায় বিধবা ভাতা ও একটি টিনের ঘরের জন্য আকুতি জানিয়েছেন রুনা লায়লা গ্লোবাল টিভির সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদ ও সন্ত্রাসী মুন্নার গ্রেফতারের দাবিতে সাভারে বিভিন্ন কর্মসূচী

নান্গলকোটে ৩টি গ্রাম লকডাউন ঘোষনা, বউ শাশুড়ী করোনায় আক্রান্ত ।

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১২ মে, ২০২০
  • ৬৭ বার

সংবাদদাতা : নাঙ্গলকোটে প্রথমবারের মত বউ-শ্বাশুড়ীর করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। সোমবার দুপুরে কুমিল্লা সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। তারা হলেন, উপজেলার রায়কোট দক্ষিণ ইউনিয়নের পূর্ববামপাড়া মধ্যপাড়ার করোনা উপসর্গে নিহত আবদুল করিম ভুপনের স্ত্রী রাশিদা আক্তার (৫০) ও পুত্রবধু সুমি আক্তার (২৬)। উপজেলা স্বাস্থ্য বিভাগ তাদের করোনা পজিটিভ শনাক্ত হওয়ার পর তাদেরকে বাড়িতে আইসোলেশনে রেখে চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করেছেন। এদিকে উপজেলা প্রশাসন তাদের বাড়িটিসহ পূর্ববামপাড়া, বেল্টা ও ঝাটিয়াপাড়া গ্রাম লকডাউন ঘোষণা করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ দেব দাস দেব বলেন, উপজেলার রায়কোট দক্ষিণ ইউনিয়নের পূর্ববামপাড়া মধ্যপাড়া গ্রামের আবদুল করিম ভুপন (৮০) করোনা উপসর্গ জ্বর নিয়ে কুমিল্লা প্রাইভেট মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন ছিলেন। গত ৯ মে শনিবার ভোর রাতে সে গ্রামের বাড়িতে মারা যায়। উপজেলা স্বাস্থ্য বিভাগ খবর পেয়ে স্বাস্থ্যবিধি মেনে তার দাফন সম্পন্ন করে। পরে নিহত আবদুল করিমসহ তার স্ত্রী এবং পরিবারের ৮সদস্যের নমুনা সংগ্রহ করে ঢাকা আইইডিসিআরে প্রেরণ করে। সোমবার দুপুরে তাদের মধ্যে দু‘জনের রিপোর্ট পাওয়া যায়। দু‘জনেরই করোনা পজিটিভ শনাক্ত হয়। তারা হলেন, আবদুল করিম ভুপনের স্ত্রী রাশিদা আক্তার (৫০) ও পুত্রবধু সুমি আক্তার (২৬)। তাদের বাড়িটি লকডাউন ঘোষণা করা হয়েছে। তাদেরকে করোনা রোগীদের চিকিৎসার জন্য গঠিত উপজেলা স্বাস্থ্য বিভাগের রেপিড রেসপন্স টিমের ২জন ডাক্তার, ২জন নার্স, ২জন স্বাস্থ্য সহকারি প্রেরণ করে এবং প্রয়োজনীয় চিকিৎসা সাপোর্ট দিয়ে বাড়িতে আইসোলেশনে রেখে সার্বক্ষণিক চিকিৎসা সহযোগিতার জন্য নিয়োজিত করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা লামইয়া সাইফুল বলেন, আমরা পূর্ববামপাড়া, বেল্টা ও ঝাটিয়াপাড়া গ্রাম লকডাউন ঘোষণা করেছি। এই তিন গ্রামের লোক অন্য কোন গ্রামে যেতে পারবে না এবং এই তিন গ্রামে কোন লোক প্রবেশ করতে পারবে না। ইতিমধ্যে বিভিন্ন প্রবেশপথ বন্ধ করা হয়েছে। এনিয়ে আমরা মসজিদের মাইকে ঘোষণা প্রদান করেছি। এছাড়া লোকজনের চলাচল সীমিত করার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পরবর্তীতে যে কোন সমস্যা মোকাবেলায় আমাদের তাৎক্ষণিক সবধরণের প্রস্তুতি রয়েছে।

রায়কোট দক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মজিবুল হক মজিব বলেন, আবদুল করিম ভুপন জ্বর নিয়ে কুমিল্লা প্রাইভেট মেডিকেলে সেন্টারে চিকিৎসাধীন ছিলেন। গত ৯ মে শনিবার ভোর রাতে সে মারা যায়। পরে আবদুল করিম ভুপনসহ পরিবারের ৮জনের নমুনা সংগ্রহ করা হয়। ৮জনের মধ্যে দু‘জনের রিপোর্ট এসেছে। তাদের মধ্যে আবদুল করিম ভুপনের স্ত্রী ও ছেলের বউ এর করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। উপজেলা প্রশাসন পূর্ববামপাড়া, বেল্টা ও ঝাটিয়াপাড়া গ্রাম লকডাউন ঘোষণা করেছে। এদিকে এর মধ্যে শুনতে পারছি, আবদুল করিম ভুপনের পার্শ্ববর্তী বাড়ির মুক্তিযোদ্ধা জাকির আহম্মেদও করোনার উপসর্গ জ্বর নিয়ে মারা গেছেন। উনার নমুনা সংগ্রহ করা হয়নি। ইতিমধ্যে মুক্তিযোদ্ধা জাকির হোসেনের মেয়েসহ আত্মীয়স্বজন পার্শ্ববর্তী বাসন্ডা ও পিপড্ডাসহ বিভিন্ন গ্রামে চলে গেছেন বলে জানতে পারি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..