1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahmed : Sohel Ahmed
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
জাপানি মেয়েসহ আত্মগোপনে থাকা বাবাকে উদ্ধার করেছে র‌্যাব সুস্থ-সবল-জ্ঞান-চেতনাসমৃদ্ধ দেশপ্রেমে উদ্বুদ্ধ মানুষের দেশ গড়তে চেয়েছিলেন বঙ্গবন্ধু : ড.কলিমউল্লাহ শিক্ষাকে বাণিজ্যিক পণ্য বানাবেন না: রাষ্ট্রপতি বাংলাদেশ আলো থেকে আর অন্ধকারে ফিরে যাবে না – ওবায়দুল কাদের শেরপুরে ক্ষেতজুরে সূর্যমুখী ফুল গোপালগঞ্জের কোটালীপাড়ায় প্রতিবেশির জায়গা দখল করে বসতবাড়ি নির্মান করছে প্রভাবশালীরা বিশ্বনাথে উপজেলা আ’লীগের ভালবাসায় সিক্ত ভারপ্রাপ্ত পৌর মেয়র রফিক হাসান সাংবাদিক আলমগীর নূরকে অপহরণ,হত্যা প্রচেষ্টা; সন্ত্রাসী ও গডফাদারদের গ্রেপ্তার দাবী সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদে কালিগঞ্জে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত বাগেরহাট মোরেলগঞ্জে সন্ধ্যার পর পরই বাঘের গর্জন-গর্জনে আতঙ্কিত এলাকাবাসী

পল্লীবিদ্যুতের বিল পরিশোধ না করলে সংযোগ বিচ্ছিন্ন, মাইকিং করে হুমকি।

  • আপডেট টাইম : বুধবার, ২০ মে, ২০২০
  • ৯২ বার

মোঃ অাব্দুল হান্নান,নাসিরনগর, (ব্রাহ্মণবাড়িয়া )
বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে কাপছে সাড়া বিশ্ব।বন্ধ ব্যবসা বাণিজ্য।কর্মহীন হয়ে পড়েছে মানুষ। ঝুঁকি এড়াতে দেষে ঘোষনা করা হয়েছে সাধারণ ছুটি।এমন অবস্থার মাঝে বিদ্যুৎ বিল পরিশোধের জন্য ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে বিভিন্ন গ্রামে ও ইউনিয়নে গিয়ে মাইকিং করে পল্লীবিদ্যুৎ সমিতির নাসিরনগর জোনাল অফিসের পক্ষ থেকে বিল পরিশোধ না করলে সংযোগ বিচ্ছিন্ন করা হবে বলেও হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ স্থানীয়দের।
এ নিয়ে সাধারণ মানুষের মধ্যে বিরাজ করছে ক্ষোভ।

কুন্ডা ইউনিয়নের গুচ্ছ গ্রামের সাবেক ইউপি সদস্য মোঃ অাব্দুর রশিদ সহ স্থানীয়রা জানায়, এক সপ্তাহ ধরে নাসিরনগর উপজেলার বিভিন্ন ইউনিয়নে পল্লীবিদ্যুৎ সমিতি নাসিরনগর জোনাল অফিসের পক্ষ থেকে বিল পরিশোধের জন্য অটোরিকশা করে মাইকিং করানো হচ্ছে। বলা হচ্ছে, বিল পরিশোধ না করলে সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হবে। এরপর থেকেই চাপড়তলা ও গুনিয়াউক ইউনিয়নের শত শত গ্রাহক বিভিন্ন পয়েন্টে বিদ্যুৎ অফিসের লোকদের কাছে বিল পরিশোধ করছেন। সেখানে মানা হচ্ছে না সামাজিক দূরত্ব।

বিল সংগ্রহকারীদের সঙ্গে কথা হলে তারা বলেন, এটা অফিসের আদেশ। আমাদের কিছুই কারার নেই।
চাপড়তলা ইউনিয়নের এক বাসিন্দা বলেন, সরকার বলছে করোনা সংক্রমণ এড়াতে ফেব্রুয়ারি, মার্চ এবং এপ্রিল এই তিনমাসে বিল পরিশোধের ক্ষেত্রে কোনও বিলম্ব মাশুল বা সাবচার্জ দিতে হবে না। অথচ স্থানীয় পল্লীবিদ্যুৎ অফিস মাইকিং করে জনসমাগম ঘটিয়ে বিল পরিশোধ করতে বাধ্য করছে। অারো বলা হচ্ছে, যে বিল পরিশোধ না করলে সংযোগ বিচ্ছিন্ন করা হবে।

এমনই অভিযোগ করেছেন উপজেলা বুড়িশ্বর ইউনিয়নের বেশ কয়েকজন গ্রাহক।

এ বিষয়ে জানতে চাইলে ডিজিএম অাবুল বাসার সামসুদ্দিন অাহমেদ বলেন,অামরা কাউকে কোন হুমকি বা চাপ প্রয়োগ করিনি।যারা বিল পরিশোধে অাগ্রহী তাদের কাছ থেকে সামাজিক দুরত্ব বজায় রেখে বিল গ্রহন করা হচ্ছে।তিনি অারো বলেন অাপনার জানেন সরকার পল্লী বিদ্যুতকে কোন ভর্তুকি দেয় না।পল্লীবিদ্যুৎ পিডিবির কাছ থেকে বিদ্যুৎ ক্রয় করে পাবলিককে সার্ভিস দেয়।অামরা পিডিবির কাছে কোন বকেয়া রাখতে পারিনা।তিনি অারো বলেন তিন মাসের জন্য শুধু অাবাসিক বিলের বেলা শিতিল করা হয়েছে কিন্তু বিল একেবারে মওকুপ করা হয়নি বা মওকুপের কোন সুযোগও নেই।কিন্তু মানুষ ভুল বুঝে মনে করছে সরকার বিল মওকুপ করে দিয়েছে।এ ভুল ভাঙ্গানোর জন্যই অামাদের এ প্রচেষ্টা।

এ বিষযে নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা আশরাফী বলেন, খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..