1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
সোমবার, ২৭ জুন ২০২২, ১১:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
উদ্বাস্তু পুনর্বাসনে বঙ্গবন্ধু অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন: ড.কলিমউল্লাহ বঙ্গবন্ধু স্বপ্নচারী এবং দূরদর্শী ব্যক্তিত্ব ছিলেন: ড.কলিমউল্লাহ বিজিবির রাতভর অভিযানে ভোরে ৯ গরু জব্দ, আরো ৫১টি গরু পাহাড়ে চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার ও সার্জন,ভুয়া এমবিবিএস ও এমডি পদধারী প্রতারক ডাক্তার আটক র‌্যাব-৭, চট্টগ্রাম ঝুঁকিপূর্ণ পাহাড়ে বসবাসকারীদের জন্য ১৯টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। ১৪৪ ধারা ভঙ্গ করে ঈদগাঁও বাজারে চাঁদা দাবির অভিযোগ! বিশ্ব বাবা দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগীতা অনুষ্ঠিত হারাগাছ সাহিত্য সংসদের সাহিত্য আসর অনুষ্ঠিত। রংপুরের গংচড়ায় বিধবা ভাতা ও একটি টিনের ঘরের জন্য আকুতি জানিয়েছেন রুনা লায়লা গ্লোবাল টিভির সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদ ও সন্ত্রাসী মুন্নার গ্রেফতারের দাবিতে সাভারে বিভিন্ন কর্মসূচী

বেলাবতে প্রবাসী সংগঠনের উদ্যোগে নিম্ন আয়ের মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ।

  • আপডেট টাইম : বুধবার, ২০ মে, ২০২০
  • ১৯০ বার

বেলাব হতে মোশারফ হোসেন নীলুঃ

বিশ্বেরন্যায় বাংলাদেশেও যখন মহামারি করোনাভাইরাসের কারণে থমকে গেছে মানুষের জন জীবন, কর্মহীন হয়ে পড়েছেন সাধারণ মানুষ। মহামারি হতে মানুষকে বাচাতে স্বাস্থ্যবিধি মেনে ঘরে থাকার নির্দেশনার পাশাপাশি নিম্ন আয়ের লোকজনের মাঝে ত্রাণ সামগ্রী কিতরণ করছেন সরকার। তারই ধারাবাহিকতায় সরকারের পাশাপাশি মানুষ মানুষের জন্যে জীবন জীবনের জন্যে এই শ্লোগানকে বুকে ধারণ করে উপজেলার একটি মানুষও যেন খাবারের অভাবে অনাহারে না থাকে সেই লক্ষে অসহায় মানুষের পাশে দাড়িয়েছেন বেলাব থানা প্রবাসী আমরা নামক সংগঠনটি।১ হাজার দরিদ্র পরিবারের মাঝে ঈদসামগ্রী বিতরণ করেছে বিভিন্ন দেশে অবস্থানরত বেলাব উপজেলার প্রবাসীরা। মঙ্গলবার (১৯ মে) বেলাব পাইলট মডার্ণ মডেল উচ্চ বিদ্যালয় মাঠ হতে উপজেলার ৮ ইউনিয়নের ১ হাজার পরিবারের মধ্যে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঈদসামগ্রী বিতরণ করেন প্রবাসীদের স্বজনরা।

বিতরণকৃত ঈদসামগ্রীর মধ্যে ছিল সাধারন চাল, পোলাও চাল, সেমাই, চিনি, তৈল, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী। স্বেচ্ছাসেবক ও প্রবাসীদের পরিবারের সদস্যদের মাধ্যমে স্ব স্ব ইউনিয়নের অসহায় পরিবারের মাঝে এ খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হয়। এর আগেও বেলাব উপজেলার প্রবাসীদের উদ্যোগে তিনশ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী উপহার হিসাবে প্রদান করা হয়।

প্রবাসীদের পরিবারের সদস্যরা জানান, করোনাভাইরাসের মহামারি যতদিন শেষ না হবে ততদিনই বেলাবরের প্রবাসীরা উপজেলার বিভিন্ন ইউনিয়নের দরিদ্র ও অসহায়দের পাশে থাকবে বলে তারা প্রতিজ্ঞা করেছেন। তাদের দাবী দেশের এই সংকটময় মূহুর্তে তাদের মত সারাদেশের প্রবাসীরা যেন মানবতার সেবায় এগিয়ে আসেন।উপজেলার একজন লোকও যাতে খাবারের অভাবে অনাহারে না থাকেন সে জন্যে তারা হটলাইন চালু করেছেন ফোন করলেই খাদ্যসামগ্রী পৌছে দেওয়া হবে তাদের বাড়ী।
ঈদসামগ্রী প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেলাব উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ বেলাল হোসেন, বেলাব থানার ওসি (তদন্ত) মোঃ আরিফুল ইসলামসহ প্রবাসীদের আত্মীয় স্বজন ও সুধীজনেরা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..