1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শনিবার, ২৮ মে ২০২২, ০৭:২৩ অপরাহ্ন
শিরোনাম :
বাংলার কলম হিরো’ গাফফার চৌধুরীকে বিএমএসএফের শেষ শ্রদ্ধা জ্ঞাপন দুর্গাপুরে ক্ষুদ্র নৃগোষ্ঠীদের মাঝে ভেড়া বিতরণ অবশেষে ধর্ষণ মামলার আসামী আশরাফুল ইসলাম আরমান গ্রেফতার অতিরিক্ত আইজিপি ‘র (এপিবিএন) রোহিঙ্গা ক্যাম্প সমূহ পরিদর্শন। রংপুরে অভিযাত্রিক সাহিত্য ও সংস্কৃতি সংসদের ২২৩৮ তম সাপ্তাহিক সাহিত্য আসর অনুষ্ঠিত। যশোরে “ ভোরের সাথী” স্বাস্থ্য সচেতন সংগঠনের ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন কর্ণফুলীতে সামাজিক সংগঠন দুরন্ত দুর্বারের ঈদ পুনর্মিলনী উৎসব অবশেষে ধর্ষণ মামলার আসামী আশরাফুল ইসলাম আরমান গ্রেফতার। বঙ্গবন্ধু সবার : ড.কলিমউল্লাহ যেখানে সাংবাদিকদের অনুমতি নিতে হয়, সেখানে উদ্বোধনের আগেই বরযাত্রীর গাড়ি পার হলোঃ

রাজধানীর অলিগলিতে রমরমা ঈদের বাজার, নেই স্বাস্থ্যবিধি

  • আপডেট টাইম : রবিবার, ২৪ মে, ২০২০
  • ৭২ বার

কৌশিক আহমেদ ( সিটি সংবাদদাতা ) ঈদ উপলক্ষে রাজধানীর অলিগলিতে রমরমা বেচাকেনা চলছে। নতুন পোশাক কেনা থেকে শুরু করে মুদির দোকানে ঠাসা ভিড়। মাংসের দোকানদারদেরও দম ফেলার ফুসরত নেই। সামর্থ্য অনুযায়ী মসলা ও ফলমূলও কিনছেন অনেকে। তবে স্বাস্থ্যবিধি মেনে চলার দিকে অনেকেরই নজর নেই। আবার অনেকে শিশুদের নিয়েও ঘোরাঘুরি করছেন। রোববার (২৪ মে) রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, রাজপথে আগের তুলনায় গাড়ি কম। কিন্তু অলিগলিতে ভিন্ন চিত্র। সেখানে লোকজন ঠাসাঠাসি করে কেনাকাটা করছেন। ঈদ উপলক্ষে অনেকেই ভ্যানে করে কাপড় বিক্রি করেছেন। তবে অধিকাংশই শিশু-কিশোরদের পোশাক।

এছাড়া ভ্যানে করে জুতাও বিক্রি হচ্ছে। সেখানে কিনতে যাওয়া ব্যক্তিরা জানিয়েছেন, বাচ্চারা তো আর করোনা রোগ বোঝে না। তাই বাধ্য হয়ে কিনতে হচ্ছে। আবার অনেকে বলেছেন, বছরে একবারই তারা এই সময় কাপড় কিনে থাকেন। এছাড়া মুদির দোকানে দুধ, চিনি, সেমাই, মসলাসহ নানা খাদ্যপণ্য কিনতে ভিড় করছেন লোকজন। আবার পোলাওয়ের চালও ভ্যানে বিক্রি হচ্ছে। সেখানেও ক্রেতাদের ভিড়। এসব চাল মানভেদে ১০০ টাকা থেকে ১২০ টাকায় বিক্রি হচ্ছে। ভ্যানে রাখা শিশুদের বিভিন্ন পোশাক কিনতে যাওয়া পোশাককর্মী ছবিরন নেছা বলেন, ‘করোনার কারণে কাজ বন্ধ। হাতে টাকা নাই। কিন্তু ছোট বাচ্চা আছে ঘরে। খালি নতুন কাপড় কিনতে চায়। তাই কম দামের কিছু কেনার চেষ্টা করছি। আর বছরে দুই-তিনবার ছাড়া তো আমাদের কাপড় কেনার সুযোগ নাই।’ মো. আলমগীর নামে এক মুদি দোকানদার বলেন, ‘ঈদ উপলক্ষে বেশিরভাগ মানুষই সেমাই, চিনি, দুধ, মসলা আর নুডলস কিনছেন। বেচাকেনা ভালোই।’ এছাড়া গরুর মাংসের দোকানেও অনেক ভিড় দেখা গেছে। কেউ কেউ আবার ফার্মের মুরগিও কিনছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..