1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahmed : Sohel Ahmed
বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
এইচএসসির ফল প্রকাশ আগামীকাল, যেভাবে জানা যাবে ফল রাজধানীর বাজারগুলোয় কিছুটা কমেছে চালের দাম, বেড়েছে মুরগির দাম মুম্বাইয়ে ফের জঙ্গি হামলার হুমকি, সতর্কতা জারি বিএনপির আন্দোলনে জনগণ সাড়া দেয় না : আমু দেশের ৩২ জেলায় নিপাহ ভাইরাসের সংক্রমণ চন্দনাইশ হাশিমপুরে মিলাদ মাহফিলে শায়েখ মাও. হাসান আল- আজহারী ভৈরবে ছাত্রী অপহরণ মামলার আসামী গ্রেফতার সত্যিই আমরা স্মার্ট বাংলাদেশের দিকে যাত্রা শুরু করেছি – শিক্ষামন্ত্রী পাকিস্তানি শাসকগোষ্ঠীর অবজ্ঞা আর রক্ত চক্ষু উপেক্ষা করে শক্ত অবস্থান নিয়েছিলেন বঙ্গবন্ধু : ড.কলিমউল্লাহ বাগেরহাটের রামপালে ০৯ (নয়) কেজির অধিক তামারসহ চোর চক্রের ০৩ জন সদস্য আটক

রাজধানীর অলিগলিতে রমরমা ঈদের বাজার, নেই স্বাস্থ্যবিধি

  • আপডেট টাইম : রবিবার, ২৪ মে, ২০২০
  • ৮৮ বার

কৌশিক আহমেদ ( সিটি সংবাদদাতা ) ঈদ উপলক্ষে রাজধানীর অলিগলিতে রমরমা বেচাকেনা চলছে। নতুন পোশাক কেনা থেকে শুরু করে মুদির দোকানে ঠাসা ভিড়। মাংসের দোকানদারদেরও দম ফেলার ফুসরত নেই। সামর্থ্য অনুযায়ী মসলা ও ফলমূলও কিনছেন অনেকে। তবে স্বাস্থ্যবিধি মেনে চলার দিকে অনেকেরই নজর নেই। আবার অনেকে শিশুদের নিয়েও ঘোরাঘুরি করছেন। রোববার (২৪ মে) রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, রাজপথে আগের তুলনায় গাড়ি কম। কিন্তু অলিগলিতে ভিন্ন চিত্র। সেখানে লোকজন ঠাসাঠাসি করে কেনাকাটা করছেন। ঈদ উপলক্ষে অনেকেই ভ্যানে করে কাপড় বিক্রি করেছেন। তবে অধিকাংশই শিশু-কিশোরদের পোশাক।

এছাড়া ভ্যানে করে জুতাও বিক্রি হচ্ছে। সেখানে কিনতে যাওয়া ব্যক্তিরা জানিয়েছেন, বাচ্চারা তো আর করোনা রোগ বোঝে না। তাই বাধ্য হয়ে কিনতে হচ্ছে। আবার অনেকে বলেছেন, বছরে একবারই তারা এই সময় কাপড় কিনে থাকেন। এছাড়া মুদির দোকানে দুধ, চিনি, সেমাই, মসলাসহ নানা খাদ্যপণ্য কিনতে ভিড় করছেন লোকজন। আবার পোলাওয়ের চালও ভ্যানে বিক্রি হচ্ছে। সেখানেও ক্রেতাদের ভিড়। এসব চাল মানভেদে ১০০ টাকা থেকে ১২০ টাকায় বিক্রি হচ্ছে। ভ্যানে রাখা শিশুদের বিভিন্ন পোশাক কিনতে যাওয়া পোশাককর্মী ছবিরন নেছা বলেন, ‘করোনার কারণে কাজ বন্ধ। হাতে টাকা নাই। কিন্তু ছোট বাচ্চা আছে ঘরে। খালি নতুন কাপড় কিনতে চায়। তাই কম দামের কিছু কেনার চেষ্টা করছি। আর বছরে দুই-তিনবার ছাড়া তো আমাদের কাপড় কেনার সুযোগ নাই।’ মো. আলমগীর নামে এক মুদি দোকানদার বলেন, ‘ঈদ উপলক্ষে বেশিরভাগ মানুষই সেমাই, চিনি, দুধ, মসলা আর নুডলস কিনছেন। বেচাকেনা ভালোই।’ এছাড়া গরুর মাংসের দোকানেও অনেক ভিড় দেখা গেছে। কেউ কেউ আবার ফার্মের মুরগিও কিনছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..