1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
বুধবার, ২৯ জুন ২০২২, ১১:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গবন্ধু পরম হিতৈষী মানব ছিলেন: ড.কলিমউল্লাহ ছাতকে লাফার্জহোলসিম এর ত্রান বিতরণঃ অন্যান্যদেরও এগিয়ে আসার আহবান জানালেন স্থানীয় এমপি ভৈরবে বিভিন্ন দল থেকে দুই হাজার লোকের আওয়ামীলীগে যোগদান বন্যার্তদের সহযোগিতার জন্য যশোর জেলা বিএনপির অর্থ সংগ্রহ কার্যক্রম শুরু বঙ্গবন্ধু সারাটি জীবন মনুষ্য সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন: ড.কলিমউল্লাহ ভৈরবে এক হাজার পরিবারের মাঝে ত্রাণ বিতরণ ছাতক পিডিবির কর্মকতা ও কর্মচারীদের বিরুদ্ধে মিটার চুরি ও ঘুষ দুর্নীতির অভিযোগ দুর্গাপুরে প্রাথমিক শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা তুলে দিয়ে ১০০ টাকা রেখে দিচ্ছেন বিকাশ দোকানি রংপুরে তরুণীকে ধর্ষণ, ১৫ বছর পর ৩ জনের যাবজ্জীবন ফেনীর সোনাগাজীতে মোশারফ হোসেন উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ।

নোয়াখালী সুবর্ণচরে সরকারি চাল জব্দ, ডিলার পলাতক, ক্রেতার জরিমানা।

  • আপডেট টাইম : বুধবার, ২৭ মে, ২০২০
  • ৬৬ বার

মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী প্রতিনিধিঃ

নোয়াখালীর সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা দামের চালসহ বিদ্যুৎ মজুমদার নামের এক ক্রেতাকে আটক করেছে স্থানীয় লোকজন। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে অর্থদণ্ড ও মোট ৫৪০ কেজি চাল জব্দ করা হয়েছে।

বুধবার (২৭ মে) সন্ধ্যা ৬টার দিকে এ অভিযান পরিচালনা করেন, সুবর্ণচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমান।

অভিযানের খবর পেয়ে পালিয়ে গেছেন চালের ডিলার হাবিব উল্যা বাহার।

জানাযায়, মোহাম্মদপুর ইউনিয়নের ৬,৭,৮ ও ৯নং ওয়ার্ডের খাদ্যবান্ধব কর্মসূচির চাল ডিলার হাবিব উল্যা বাহার সুবিধাভোগীদের কাছে বিক্রি না করে ৪৮০ কেজি চাল বিদ্যুৎ মজুমদার নামে এক ব্যক্তির কাছে বিক্রি করে। ওই ক্রেতা চালগুলো অটোরিকশা যোগে নিয়ে যাওয়ার সময় আক্তার মিয়ারহাট উত্তর গলিতে স্থানীয় লোকজন আটক করে। পরে খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৮ বস্তায় ৪৮০ কেজি চাল জব্দ করে। একই সাথে আক্তার মিয়ারহাট কাচা বাজারে ডিলারের দোকানে অভিযান চালিয়ে আরও ৬০ কেজি চাল ও ২৫টি খালি বস্তা জব্দ করা হয়েছে।

অভিযুক্ত ডিলার হাবিব উল্যা বাহার পালিয়ে যাওয়ায় তাকে আটক করা সম্ভব হয়নি। পরে আটক ক্রেতাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

সুবর্ণচর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক চিন্তা মনি তালুকদার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মোট ৫৪০ কেজি চাল ও ২৫টি খালি বস্তা জব্দ করা হয়েছে। ঘটনায় অভিযুক্ত ডিলারের বিরুদ্ধে চরজব্বার থানায় মামলা করা হবে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, ডিলার হাবিব উল্যা বাহার সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা দামের ৪৮০ কেজি চাল (প্রতি বস্তায় ৩০ কেজি) সরকারি বস্তা থেকে বের করে নতুন ৮টি বস্তায় ঢুকিয়ে বিদ্যুতের কাছে বিক্রি করে দেয়। অভিযানের খবর পেয়ে বাহার পালিয়ে গেছে। ডিলারের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..