1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahmed : Sohel Ahmed
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ১১:৪৪ অপরাহ্ন
শিরোনাম :
বাগেরহাটের রামপালে ০৯ (নয়) কেজির অধিক তামারসহ চোর চক্রের ০৩ জন সদস্য আটক জাপানি মেয়েসহ আত্মগোপনে থাকা বাবাকে উদ্ধার করেছে র‌্যাব সুস্থ-সবল-জ্ঞান-চেতনাসমৃদ্ধ দেশপ্রেমে উদ্বুদ্ধ মানুষের দেশ গড়তে চেয়েছিলেন বঙ্গবন্ধু : ড.কলিমউল্লাহ শিক্ষাকে বাণিজ্যিক পণ্য বানাবেন না: রাষ্ট্রপতি বাংলাদেশ আলো থেকে আর অন্ধকারে ফিরে যাবে না – ওবায়দুল কাদের শেরপুরে ক্ষেতজুরে সূর্যমুখী ফুল গোপালগঞ্জের কোটালীপাড়ায় প্রতিবেশির জায়গা দখল করে বসতবাড়ি নির্মান করছে প্রভাবশালীরা বিশ্বনাথে উপজেলা আ’লীগের ভালবাসায় সিক্ত ভারপ্রাপ্ত পৌর মেয়র রফিক হাসান সাংবাদিক আলমগীর নূরকে অপহরণ,হত্যা প্রচেষ্টা; সন্ত্রাসী ও গডফাদারদের গ্রেপ্তার দাবী সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদে কালিগঞ্জে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

নাসিরনগরে ডিজিটাল নিরাপত্তা অাইনে গ্রেপ্তার হওয়া ২ জনের জামিন অাদালতে না মঞ্জুর

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০
  • ৭৪ বার

স্টাপ রিপোর্টা ঃ ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার সদর ইউনিয়নে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার হওয়া নীহারেন্দু চক্রবর্তী ও মিহির কুমার দেব নামের ২ জন ফেসবুকারের জামিন না মঞ্জুর করেছেন আদালত।
৩ রা জুন ২০২০ রোজ বুধবার বেলা অনুমান দেড় ঘটিকার সময়, বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নাসিরনগর আমলী আদালত ব্রাহ্মণবাড়িয়া মো. জাহিদ হোসাইন তাদের জামিন আবেদন নামঞ্জুর করেন।

মিহির দেব ও নিহারেন্দু চক্রবর্তীর পক্ষে তাদের অাইনজীবি হিসেবে উপস্থিত থেকে শুনানি করেন, ব্রাহ্মণবাড়িয়া আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও সিনিয়র আইনজীবী,নাসিরনগর উপজেলা বি,এন,পির সিনিয়র সহ সভাপতি, ফান্দাউক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডঃ কামরুজ্জামান মামুন। তিনি এ প্রতিনিধিকে বলেন যে, জামিন অযোগ্য ধারা হওয়ায় আদালত তাদের জামিন নামঞ্জুর করেছেন।

কি অপরাধে গ্রেপ্তার, জানা গেছে, সম্প্রতি বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে উপজেলার পূর্বভাগ ইউনিয়নের মগবুলপুর গ্রামের শাহালম নামক ১ মালয়েশিয়া প্রবাসীর মৃত্যু হলেও মিহির দেব সামাজিক যোগাযোগ মাধ্যম তার নিজের ফেসবুকে তার টাইম লাইন থেকে শাহালম করোনাভাইরাসে মারা যায়নি বলে একটি স্ট্যাটার্স দেয়। এ নিয়ে নাসিরনগর থানার এস,আই রফিকুল ইসলাম (পিপিএম) বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫ ধারা একটি নন,জি,অার মামলা দায়ের করেন।

নিহারেন্দু চক্রবর্তী গোকর্ণ ইউনিয়নের সিদ্ধেশরি মেলায় লকডাউন উপেক্ষা করে হাজারো মানুষের জনসমাগম হয়েছে বলে তার নিজস্ব ফেসবুক অাইডি হতে একটি স্ট্যাটাস দেয়। এ ঘটনায় নাসিরনগর সরকারি ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক পার্থ প্রতিম সোম বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে নাসিরনগর থানায় একটি নন,জি,অার মামলা দায়ের করেন। আদালত থেকে তাদের ২ জনের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি করা হয়। ওই ২ মামলায় ৩১ মে ১জনকে বাজার ও অন্যজনকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করে নাসিরনগর থানা পুলিশ।

নীহারেন্দু চক্রবর্তী ও মিহির কুমার দেব গ্রেপ্তারের পর মুশফিকুর রহমান বাবু তার ফেসবুক অাইডি সহ অারো কয়েকটি ফেসবুক অাইডির লেখা থেকে জানা যায় ২০১৬ সালে নাসিরনগরে মন্দির ভাঙ্গা ও হিন্দু মুসলিম দাঙ্গার অন্যতম মুলহোতা ছিল তারা এ ২ জন। তাছাড়াও তারা অারো লিখেন অসুস্থ মন্ত্রী সায়েদুল হকের শেষ বয়সে তারাই তাকে কলংকিত করেছিলেন।উপজেলা বি,এন,পির অর্থায়নে এতদিন তারা স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ ও অাওয়ামীলীগের দলীয় নেকাকর্মীদের চরিত্র হননের এজেন্ট হিসেবে কাজ করছিল বলে ও লেখায় উল্লেখ করা হয়।

নাসিরনগর থানার অফিসার ইনচার্জ (ওসি)মোঃ সাজেদুর রহমান, করোনাভাইরাস ও ধর্মীয় উপাসনালয় নিয়ে ২জন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উস্কানীমূল স্ট্যাটাস দেয়া এলাকায় এ নিয়ে বিভ্রান্তিকর পরিস্থিতি সৃষ্টি হতে পারে তাই তাদের আইনের আওতায় আনা হয়েছে বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..