নরসিংদীতে চাষ করা ২৫ টি গাঁজা গাছ উদ্ধার।


রাব্বি সরকার, নরসিংদী প্রতিনিধি : পলাশে বাড়ির আঙ্গিনায় গাঁজা চাষের অভিযোগ পাওয়া গেছে। পুলিশ ওই বাড়িতে অভিযান চালিয়ে ২৫ টি গাঁজা গাছ উদ্ধার করেছে । এ ঘটনায় বাড়ির মালিক খলিল পলাতক রয়েছে। বৃহস্পতিবার (৪ জুন) বিকালে উপজেলার গজারিয়া ইউনিয়নের নোয়াকান্দা পশ্চিম পাড়ার গ্রামের মৃত মফিজ উদ্দিনের ছেলে খলিল (৪৪) এর বাড়িতে অভিযান চালিয়ে বাড়ির আঙ্গিনা থেকে গাঁজা গাছ গুলো উদ্ধার করে থানায় নিয়ে যায় পলাশ থানা পুলিশ।

পলাশ থানার উপপরিদর্শক (এসআই) মামুদুর রহমান হামিদ জানান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শাহেদ আহমেদ স্যারের নিদের্শনায় তিনি সেখানে যান। দেখতে পান বাড়ির আঙ্গিনায় কয়েকটি গাছ উঁচু উঁচু হয়ে দাড়িয়ে রয়েছে। কাছে গিয়ে গাছগুলো গাঁজার গাছ বলে দেখতে পান। পরে স্থানীয় এলাকাবাসী ও আনসার সদস্য তারেক পাঠানের সহযোগিতায় সেখান থেকে ২৫ টি বড়-ছোট গাঁজা গাছ উদ্ধার করা হয়।

পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শেখ মোহাম্মদ নাসির উদ্দিন জানান, দেশের প্রচলিত আইনে গাঁজা উৎপান, ক্রয়-বিক্রয় নিষিদ্ধ। দীর্ঘ দিন যাবৎত বাড়ির আঙ্গিনায় সে গাঁজা চাষাবাদ করছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে খলিলের বিরুদ্ধে মামলা পক্রিয়াধিন রয়েছে।

এ বিষয়ে নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শাহেদ আহমেদ জানান, পলাশে গাঁজা চাষ হচ্ছে, আনসার ভিডিপি সদস্য মোঃ তারেক পাঠানের কাছ থেকে এমন তথ্য পেয়ে পলাশ থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মামুদুর রহমান হামিদকে অভিযান পরিচালনার নিদের্শনা দেই। পরে সেখানে অভিযান চালিয়ে ২৫ টি গাঁজা গাছ উদ্ধার করে পুলিশ। খলিল পলাতক রয়েছে তার বিরুদ্ধে মাদক আইনে মামলা পক্রিয়াধিন।

Leave a Reply

Your email address will not be published.