1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শনিবার, ২৮ মে ২০২২, ০৭:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
বাংলার কলম হিরো’ গাফফার চৌধুরীকে বিএমএসএফের শেষ শ্রদ্ধা জ্ঞাপন দুর্গাপুরে ক্ষুদ্র নৃগোষ্ঠীদের মাঝে ভেড়া বিতরণ অবশেষে ধর্ষণ মামলার আসামী আশরাফুল ইসলাম আরমান গ্রেফতার অতিরিক্ত আইজিপি ‘র (এপিবিএন) রোহিঙ্গা ক্যাম্প সমূহ পরিদর্শন। রংপুরে অভিযাত্রিক সাহিত্য ও সংস্কৃতি সংসদের ২২৩৮ তম সাপ্তাহিক সাহিত্য আসর অনুষ্ঠিত। যশোরে “ ভোরের সাথী” স্বাস্থ্য সচেতন সংগঠনের ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন কর্ণফুলীতে সামাজিক সংগঠন দুরন্ত দুর্বারের ঈদ পুনর্মিলনী উৎসব অবশেষে ধর্ষণ মামলার আসামী আশরাফুল ইসলাম আরমান গ্রেফতার। বঙ্গবন্ধু সবার : ড.কলিমউল্লাহ যেখানে সাংবাদিকদের অনুমতি নিতে হয়, সেখানে উদ্বোধনের আগেই বরযাত্রীর গাড়ি পার হলোঃ

মানুষ মাত্রই মরণশীল।বেচে থাকেন তার কর্মের মাঝে।

  • আপডেট টাইম : শুক্রবার, ৫ জুন, ২০২০
  • ২০৪ বার

মানুষ মাত্রই মরণশীল। নশ্বর এ পৃথিবীতে মানুষ ক্ষণজন্মা হলেও তার কীর্তি বেঁচে থাকে বহুকাল । তাইতো সুন্দর এ ভুবনে অনেকেই মরিতে চান না, মানবের মাঝে চিরকাল বেঁচে থাকতে চান । এমনই প্রয়াসী একজন হলেন মাহফুজুল হক টিপু ।
নরসিংদীর শিবপুর উপজেলার সাধারচর ইউনিয়নের চরখুপি গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৭৪ সালে তিনি জন্মগ্রহণ করেন ।
তার পিতা পার্শ্ববর্তী পলাশ উপজেলার চলনা গার্লস হাই স্কুলের প্রতিষ্ঠাতা ও সহকারী প্রধান শিক্ষক নেওয়াজ আলী । যিনি নেওয়াজ আলী মাস্টার হিসেবে ছিলেন সুপরিচিত । স্পষ্টবাদী এ মানুষটি সামাজিক ও অর্থনৈতিকভাবে প্রতিষ্ঠিত ছিলেন । ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে মহান স্বাধীনতা যুদ্ধ কালীন এলাকা ভিত্তিক মুক্তিযোদ্ধাদের প্রকাশ্যে সাহায্য-সহযোগিতা করেছিলেন ।
মানবতাবাদি এ মানুষটি সাংসারিক জীবানেও ছিলেন সফল। তিন মেয়ে ও দুই পুত্র তার ঘর আলোকিত করে। তিনি তার ৫ সন্তানকেই নিজ পক্ষপুটে রেখে সুশিক্ষায় শিক্ষিত করেছিলেন । তারা পাঁচজনই স্নাতকোত্তর ডিগ্রিধারী ।
বড় মেয়ে ঢাকার তাইজুদ্দিন হাই স্কুলের শিক্ষিকা । তার স্বামী বেলজিয়াম প্রবাসী ।
মেজ মেয়ে ও তার স্বামী খাদ্য ও চিনি শিল্প কর্পোরেশনে চাকুরীরত ।
ছোট মেয়ে মাস্টার্স ডিগ্রিধারী একজন সুগৃহিণী ও তার স্বামী প্রতিষ্ঠিত ব্যবসায়ী ।
মাহফুজুল হক দিপু ফ্রান্সের নাগরিক। তিনি ১৭ বছর সপরিবারে ফ্রান্সে বসবাস করেন । বর্তমানে তিনি পলাশের বিবিপি ব্রিকফিল্ডের মালিক।
মাহফুজুল হক টিপু ১৯৮৯ সালে পলাশের চরসিন্দুর হাই স্কুল থেকে এস এস সি পাস করেন এবং পলাশ শিল্পাঞ্চল কলেজ থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন ।
মাহফুজুল হক টিপু ছাত্র জীবন শেষ হাজার ১৯৯৮ সালে কর্মজীবন শুরু করেন । পলাশ সার কারখানা গেইটে দিপু ট্রেডার্স ও এম এস ট্রেডিং নামক দুইটি ব্যবসা প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী। ব্যাবসায়িক সততা, নিষ্ঠা ও পরিশ্রমের কারণে তিনি বর্তমানে সু প্রতিষ্ঠিত ব্যবসায়ী ।
মাহফুজুল হক টিপু ছাত্রাবস্থায়ই রাজনীতিতে সক্রিয় হন । পলাশ উপজেলা আওয়ামী লীগের কর্ণধার ও বর্তমান সংসদ সদস্য ডাঃ আনোয়ারুল আশরাফ খান দিলিপের হাত ধরে তিনি রাজনীতিতে পদার্পণ করেন । সরকার বিরোধী আন্দোলনে তিনি বলিষ্ঠ ও সাহসী ভূমিকা রাখেন। ডাঃ আনোয়ারুল আশরাফ খান দিলিপের দিক নির্দেশনা অনুযায়ী তিনি পলাশ উপজেলাআওয়ামী লীগকে সুসংগঠিত করতে নিরলস পরিশ্রম করেন । এ কারণে তিনি সাংগঠনিক ব্যক্তিত্ব হিসেবে প্রজাতি লাভ করেন । রাজনীতিতে অবদানের স্বীকৃতিস্বরূপ তিনি নরসিংদী জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য পদ লাভ করেন ।
তিনি শুধু রাজনীতিতেই ওতপ্রোতভাবে জড়িত নন, শিক্ষানুরাগী ও সমাজসেবায়ও নিজকে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে রেখেছেন।
তিনি বুঝতে পেরেছিলেন ব্যক্তি, সমাজ তথা দেশের উন্নয়নে শিক্ষার বিকল্প কিছু নেই । তাই তুমি এখনো শিক্ষার মানোন্নয়ন ও প্রসারে নিজেকে নিয়োজিত রেখেছেন ।
তিনি শিবপুর উপজেলার সাধারচর ইউনিয়নের চরখুপি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পরিষদে টানা ১০ বছর সভাপতির দায়িত্ব পালন করছেন ।
তিনি পলাশের চরসিন্দুর বালিকা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি হিসেবে পাঁচ বছর দায়িত্ব পালন করেছেন ।
চরসিন্দুর শহীদ স্মৃতি ডিগ্রী কলেজ ও চলনা ফাজিল মাদ্রাসার বর্তমান পরিচালনা কমিটির বিদ্যুৎসাহী সদস্য।
চলনা হাই স্কুল পরিচালনা কমিটিতে পর পর দুই মেয়াদ সভাপতি পদে দায়িত্ব পালন করছেন ।
তিনি শিবপুর উপজেলার সাধারচর ইউনিয়নের মৈশাদী এতিমখানার প্রধান পৃষ্ঠপোষক।
তিনি শুধুমাত্র সাধারচর ইউনিয়নের সকল মসজিদ-মাদ্রাসা-মন্দির নয শিবপুর উপজেলার বহু ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নে অঙ্গাঙ্গিভাবে জড়িত ।
তিমি পলাশ সার কারখানা পণ্য পরিবহন সমিতির কার্যকরী কমিটিতে পরপর তিন মেয়াদ সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

মানবতাবাদী টিপু শুধু তার নিজ জন্মস্থান শিবপুরের সাধারচর ইউনিয়ন নয় পলাশ উপজেলার সকল অসহায় ও দুস্থ মানুষের অন্যতম আশ্রয়স্থল । গরিব-দুঃখী-অসহায়দের মুখে হাসি ফোটানোর কারিগর ।
কোভিড-১৯ (করোনা ভাইরাস) এর কারণে দরিদ্র, হতদরিদ্র ও কর্মহীন অসহায়দের দিকে তিনি মানবিক সহযোগিতার হাত প্রসারিত করেছেন।
নরসিংদী-২ আসনের সংসদ সদস্য ডাঃ আনোয়ারুল আশরাফ খান দিলিপ এর দিক নির্দেশনা অনুযায়ী করোনা ভাইরাস সৃষ্ট পরিস্থিতি মোকাবেলায় তিনি দিনরাত সর্বত্র ছুটে বেরিয়েছেন। দরিদ্র -হতদরিদ্র ও
কর্মহীন অসহায়দের বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিয়েছেন ।
এজন্য সুধীমহল তাকে মানবতার ফেরিওয়ালা হিসেবে আখ্যা দিয়েছে।
মাহফুজুল হক টিপু আপন কর্মগুণে সমাজের সর্বমহলে একজন নিঃস্বার্থ, নির্লোভ, নিরহংকারী ও সদালাপী ব্যক্তিত্ব। তার রাজনৈতিক, সামাজিক অবস্থান ও জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে একটি কুচক্রী মহল তাকে হত্যাচেষ্টা সহ নানা অপপ্রচারে লিপ্ত রয়েছে । টিপুর বিরুদ্ধে ষড়যন্ত্রকারীরা সর্বমহলেই ধিকৃত ও ঘৃণিত।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..