1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
সোমবার, ২৭ জুন ২০২২, ১১:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
উদ্বাস্তু পুনর্বাসনে বঙ্গবন্ধু অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন: ড.কলিমউল্লাহ বঙ্গবন্ধু স্বপ্নচারী এবং দূরদর্শী ব্যক্তিত্ব ছিলেন: ড.কলিমউল্লাহ বিজিবির রাতভর অভিযানে ভোরে ৯ গরু জব্দ, আরো ৫১টি গরু পাহাড়ে চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার ও সার্জন,ভুয়া এমবিবিএস ও এমডি পদধারী প্রতারক ডাক্তার আটক র‌্যাব-৭, চট্টগ্রাম ঝুঁকিপূর্ণ পাহাড়ে বসবাসকারীদের জন্য ১৯টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। ১৪৪ ধারা ভঙ্গ করে ঈদগাঁও বাজারে চাঁদা দাবির অভিযোগ! বিশ্ব বাবা দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগীতা অনুষ্ঠিত হারাগাছ সাহিত্য সংসদের সাহিত্য আসর অনুষ্ঠিত। রংপুরের গংচড়ায় বিধবা ভাতা ও একটি টিনের ঘরের জন্য আকুতি জানিয়েছেন রুনা লায়লা গ্লোবাল টিভির সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদ ও সন্ত্রাসী মুন্নার গ্রেফতারের দাবিতে সাভারে বিভিন্ন কর্মসূচী

ধর্ম নয়, মানবতাই যেখানে মুখ্য: মৃতদেহ দাফন ও সৎকার কাজে জড়িত দুই সংগঠনকে পায়েল ফাউন্ডেশনের পিপিই প্রদান।

  • আপডেট টাইম : রবিবার, ১৪ জুন, ২০২০
  • ১২৯ বার

চট্টগ্রাম সংবাদদাতা: করোনা দুর্যোগের শুরু থেকে করোনায় মৃত্যুবরণ করা মানুষের মৃতদেহ দাফন ও সৎকারের কাজে নিয়োজিত আছে চট্টগ্রামের ‘এস আই পি এফ মুর্দাসেবা প্রকল্প’ এবং ‘করোনা মৃতদেহ সৎকার স্বেচ্ছাসেবক সংঘ’ নামক দুটি স্বেচ্ছাসেবী সংগঠন। এ দুটি সংগঠনকে পায়েল ফাউন্ডেশনের পক্ষ থেকে পঞ্চাশটি পিপিই উপহার হিসেবে দেয়া হয়েছে।

করোনা মহামারির এই সময়ে করোনায় আক্রান্ত হয়ে প্রতিদিনই মারা যাচ্ছে মানুষ। সেই সব মরদেহের লাশ দাফন কিংবা সৎকারে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে চলেছে স্বেচ্ছাসেবকরা। আর সেই সব স্বেচ্ছাসেবকদের স্বাস্থ্য সুরক্ষায় পিপিই দিয়ে এগিয়ে এসেছে পায়েল ফাউন্ডেশন। কাজীর দেউড়ী এস আলম টাওয়ারের নিচে আয়োজিত এক সংক্ষিপ্ত অনুষ্ঠানে রবিবার বিকালে এ সুরক্ষা সামগ্রী দুই সংগঠনকে প্রদান করা হয়।

পায়েল ফাউন্ডেশনের এর পক্ষ থেকে এসময় উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের চেয়্যারম্যান ফাহাদ চৌধুরী দীপু। এসময় চট্টগ্রামের এস আই পি এফ মুর্দাসেবা প্রকল্প এবং করোনা মৃতদেহ সৎকার স্বেচ্ছাসেবক সংঘ নামে দুটি সংগঠনের মাঝে উন্নতমানের পিপিই উপহার হিসেবে তুলে দেয়া হয়।এস আই পি এফ মুর্দাসেবা সংগঠনের পরিচালক মোহাম্মদ শাহজাহান ও করোনা মৃতদেহ সৎকার স্বেচ্ছাসেবক সংঘের আহবায়ক সুমন পাল উপস্থিত থেকে সুরক্ষা সামগ্রী গ্রহন করেন। দুটি সংগঠনকেই পঁচিশ করে পিপিই দেয়া হয়েছে।

করোনা মহামারি শুরু হত্তয়ার পর থেকে জীবনে ঝুঁকি নিয়ে কাজ করে চলেছে এস আই পি এফ ও করোনা মৃতদেহ সৎকার স্বেচ্ছাসেবক সংঘ। নিজেদের আক্রান্ত হত্তয়ার বিষয়টি উপেক্ষা করে নিরলস ভাবে কাজ করে চলেছে এই দুটি সংগঠন।মারা যাওয়ার খবর শোনার সাথে সাথেই মৃতদেহ দাফন কিংবা সৎকারেরর কাজে ছুটে যায় স্বেচ্ছাসেবকরা। যেখানে করোনা আক্রান্তে মারা যাত্তয়াদের মৃতদেহ স্পর্শ করছে না আত্মীয়স্বজন। সেখানে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে মানবিকতাে অনন্য নজির স্থাপন করছে সংগঠর দুটি।

এই সময় পায়েল ফাউন্ডেশনের চেয়্যারম্যান ফাহাদ চৌধুরী দীপু বলেন, করোনা শুরু হত্তয়ার পর থেকে পায়েল ফাউন্ডেশনের পক্ষ থেকে বিভিন্ন জায়গায় সাহায্য, সহযোগিতা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় যারা জীবনের ঝুঁকি নিয়ে মৃতদেহ দাফন কিংবা সৎকারের কাজ করছেন তাদের সাহায্যে এগিয়ে আসা হয়েছে। সেই জন্য দুই সংগঠনকে পঁচিশটি করে পঞ্চাশটি পিপিই দেয়া হয়েছে। ভবিষ্যতে যে কোন মানবিক কাজে এগিয়ে আসার অঙ্গীকার করে পায়েল ফাউন্ডেশন।

এসময় চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের নির্বাহী সদস্য মোহাম্মদ মহহরম হোসাইন,দীপ্ত টিভির ব্যুরো চীফ লতিফা আনসারী রুনা, সময় টেলিভিশনের সিনিয়র রির্পোটা পার্থ প্রতীম বিশ্বাস, প্রথম আলোর চিত্র সাংবাদিক জুয়েল শীল ও শেখ রাসেল স্মৃতি সংসদের সভাপতি ফয়সাল মাহমুদ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..