1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১১:১২ অপরাহ্ন
শিরোনাম :
পাবনা শিল্পকলা একাডেমী মিলনায়তনের অযৌক্তিক ভাড়া নির্ধারণের প্রতিবাদে মতবিনিময় সভা অনুষ্ঠিত বঙ্গবন্ধু অধ্যবসায়ী নেতা ছিলেন: ড.কলিমউল্লাহ ঊনপঞ্চাশটি মোবাইল ফোনসহ পোনে এক লক্ষ টাকা উদ্ধার চুয়াডাঙ্গায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ৯২তম জন্মদিন উপলক্ষে পুষ্পস্তবক অর্পন সহকারী অধ্যাপক হিসাবে ক্যারিয়ার গড়ার সুযোগ দিচ্ছে বশেমুরবিপ্রবি শিবচরে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত ঝালকাঠিতে শেখ কামাল’র জন্মবার্ষিকী পালিত বরগুনার তালতলীতে মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন রংপুর চিড়িয়াখানায় জলহস্তি নুপুর ও কালাপাহাড় জুটির প্রথমবার বাচ্চা প্রসব রংপুরে অনুমোদনহীন ঔষধ কারখানায় ভ্রাম্যমান আদালতের অভিযান ঔষধ জব্দসহ অর্থদন্ড পাবনা ফরিদপুরে সন্ত্রাসীদের গ্রামবাসীর গণপিটুনি

ভিজিডি’র চাল বিতরণে টাকা আদায়ের অভিযোগ।

  • আপডেট টাইম : সোমবার, ১৫ জুন, ২০২০
  • ১০১ বার

মুহম্মদ তরিকুল ইসলাম, প্রতিনিধি প্রতিনিধিঃ পঞ্চগড় জেলাধীন তেঁতুলিয়া উপজেলার ৭নং দেবনগড় ইউনিয়ন পরিষদে দুঃস্থ মহিলাদের মাঝে ভালনারেবল গ্রুপ ডেভলবমেন্ট (ভিজিডি)’র চাল বিতরণের সময় প্রত্যেক উপকারভোগীর নিকট থেকে ২০ টাকা হারে আদায়ের অভিযোগ পাওয়া গেছে।
১৪ জুন/২০২০ রবিবার ৩০ কেজি করে ভিজিডির ৪৬৪ বস্তা চাল বিতরণের সময় প্রতি ৪৬৪ জন উপকারভোগীর নিকট থেকে ২০ টাকা হারে উৎকোচ নেওয়া হয়েছে।
ওই ইউনিয়নের নিজবাড়ি গ্রামের ফয়জুলের স্ত্রী সহিদা এবং আলমগীরের স্ত্রী আসমা বলেন, আমাদের কাছ থেকে চাল দেওয়ার সময় ২০ টাকা করে নিয়েছে।
ঐ একই ইউপি’র খেকী ডাংগী গ্রামের হামিদুলের স্ত্রী মরজিনা এবং খল্টাপাড়া গ্রামের শরিফুলের স্ত্রী মুক্তা বেগম জানান, আমরা চাল নিতে হাতে ২০টাকা নিয়ে না গেলে চালের মুখ দেখতে পাইনা। সকলে জানান, তাদের কাজ থেকে সরকারি ভিজিডি’র চালের বস্তা বাবদ ২০টাকা করে আদায় করা হয়েছে। তারা আরও জানান, আগে ১০ টাকা করে নেয়া হলে তাদের কাছ থেকে এখন নেওয়া হচ্ছে ২০ টাকা। তবে মুক্তা বেগম বলেন, একদিন ইউএনও স্যার আসলে সেদিনের মতে কোন টাকা নেয়া হয়নি।
এব্যাপারে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মহসিনউল হকের সাথে কথা হলে তিনি বলেন, যে টাকা নেয়া হয়েছে তা খরচের জন্য নেয়া হয়েছে।
অপরদিকে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা করুনা কান্ত রায় মুঠোফোনে জানান, টাকা নেওয়ার বিষয়ে আমি অবগত নয়। তবে টাকা নেওয়ার কোন নির্দেশনা নেই। চেয়ারম্যান কেন টাকা নিল বিষয়টি দেখবেন জানিয়েছন।
ভিজিডিথর চাল বিতরণে টাকা নেয়ার ব্যপারে তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ চন্দ্র সাহা’র কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি আপনার কাছ থেকে জানতে পারলাম বিষয়টি চেয়ারম্যানকে বলব এবং তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিবেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..