1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শনিবার, ২১ মে ২০২২, ০৬:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
বঙ্গবন্ধু ছিলেন একজন খাঁটি দেশপ্রেমিক এবং পরিপূর্ণ বাঙালি : ড.কলিমউল্লাহ রামু চেইন্দা এলাকায় ২০,০০০ পিস ইয়াবাসহ একজন’কে গ্রেফতার। ভৈরবে র‍্যাবের পৃথক অভিযানে বিপুল পরিমান ফেন্সিডিল সহ ৭জন গ্রফতার বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী যশোর জেলা সংসদের একাবিংশ সম্মেলন জীবননগর থানা পুলিশের হাতে ফেন্সিডিলসহ আটক ১ বোনারপাড়ায় রেল কর্মকর্তাদের লাঞ্ছিত করার প্রতিবাদে বামনডাঙ্গা রেল শ্রমিকের বিক্ষোভ সমাবেশ যশোরে চোরাই মোবাইলসহ গ্রেফতার ২ পিরোজপুরের ইন্দুরকানীতে পানিতে পড়ে শিশুর মৃত্যু সোনাগাজীতে “স্মৃতি চির অম্লান” বইয়ের মোড়ক উম্মোচন করেন- লিপটন। বঙ্গবন্ধুর নেতৃত্বে রাষ্ট্রভাষা আন্দোলন ও বাংলার বিশ্বব্যাপ্তি : ড.কলিমউল্লাহ

কুমিল্লার অসহায় করোনা রোগীদের পাশে সেভ দ্যা হিউম্যানেটি।

  • আপডেট টাইম : রবিবার, ২৮ জুন, ২০২০
  • ১৫৬ বার

মোহাম্মদ আলাউদ্দিন, ভ্রাম্যমান প্রতিনিধি:
করোনালীন সময়ে অসহায় মানুষের মাঝে কাজ করে যাচ্ছে স্বেচ্ছাসেবী যিবকদের সংগঠন সেভ দ্যা হিউম্যানেটি। করোনা প্রাদূভার্বের শুরু থেকে গত তিন মাসে প্রায় ১২শ মানুষকে সেবা প্রধান করেছে এ সংগঠন। যার মধ্যে জনসচেতনতা, খাদ্য সামগ্রী বিতরণ ও অর্থিক সহায়তা, করোনা রোগীদের প্রয়োজনীয় সেবা ও করোনায় মৃতদের দাফন কার্যক্রম অন্যতম। কুমিল্লার সদর দক্ষিণ, লালমাই, লাকসাম, মনোহরগঞ্জ ও নাঙ্গলকোট এলাকায় এ সেবা প্রদান করা হয়েছে। ২৫ জন যুবক এ কার্যক্রমের সাথে যুক্ত আছেন। এ কার্যক্রম চলমান থাকলে বলে জানিয়েছেন স্বেচ্ছাসেবীরা।

সংগঠনের সূত্রমতে, করোনা প্রাদূভার্বের শুরুতে সর্ব সাধারনের মাঝে মাস্ক, হ্যান্ডগ্লাভস, হ্যান্ডসেনিটাইজার ও প্রচারপত্র বিতরণ করা হয়েছে। শ্রমজীবী ও দরিদ্র পরিবারের মাঝে খাদ্য ও চিকিৎসা সহায়তা প্রদান, নিন্ম মধ্যবিত্ত পরিবারের মাঝে অর্থিক সহায়তা, করোনা রোগীদের জন্য ফ্রী এ্যাম্বুলেন্স সেবা, বয়স্ক ও শ্বাস কষ্টের রোগীদের মাঝে ডাক্তারের পরামর্শে অক্সিজেন সিলিন্ডার, ফালস অক্সিমিটারের ব্যবস্থা করা হয়েছে। স্বেচ্ছায় রক্তদানসহ বিভিন্ন সামাজিক সেবা কার্যক্রম অব্যাহত আছে। করোনা রোগীর জন্য খাদ্য সহায়তা ও কোয়ারেন্টাইনের ব্যবস্থা। করোনা জয়ীদের ফুলেল শুভেচ্ছা। করোনা আক্রান্ত হয়ে মৃত ব্যক্তির দাফন, কাফন ও জানাযায় ব্যবস্থা করা হয়েছে।

সংগঠনের সদস্য মোহাম্মদ উল্লাহ জানান, প্রথমদিকে স্বেচ্ছাসেবী কম ছিলো, কাজ কম হয়েছে। ইকবাল হাফিজ, হাফেজ পেয়ার আহমেদ, মো. সেলিম, মো. রিপন ইসলাম তারা কাজে সহায়তা করেছে। তারা এখনো নিয়মিত কাজ করছেন। এখন ২০-২৫ জন সদস্য কাজ করে যাচ্ছেন।

সংগঠনের প্রতিষ্ঠাতা এডভোকেট মো. বদিউল আলম সুজন জানান, বিশ্বের এ ক্রান্তিকালে অামাদের অবস্থান থেকে হতদরিদ্র মানুষের জন্য কাজ করা এটি ক্ষুদে প্রায়াস। টিমের সদস্যদের অান্তরিকতার কারণে এ সেবা দেওয়া সম্ভব হয়েছে। স্ব-অর্থায়নে একটি সামাজিক উদ্যোগ। ঈদের পূর্বে ১৭ দফায় প্রায় ১২শ পরিবারের মধ্যে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। করোনাকালীন সময়ে গত তিন মাসে ২৩২ ব্যাগ বিনামূল্যে রক্ত দেওয়া হয়েছে। সবার দোয়া ও সহযোগীতায় এ সেবা অব্যাহত থাকবে। ইনশাআল্লাহ। সামাজিক, রাজনৈতিক ব্যক্তিবর্গসহ প্রতিটি অনুরোধ করবো যে যার অবস্থান থেকে অপরের প্রতি মানবিক হোন।

প্রসঙ্গত, প্রতিষ্ঠার পর থেকেই বহুমুখী সামাজিক কার্যক্রমের মধ্যদিয়ে মানুষের অাস্থা অর্জন করেছে স্বেচ্ছাসেবীরা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..