1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahmed : Sohel Ahmed
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০২:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
বাগেরহাটের রামপালে ০৯ (নয়) কেজির অধিক তামারসহ চোর চক্রের ০৩ জন সদস্য আটক জাপানি মেয়েসহ আত্মগোপনে থাকা বাবাকে উদ্ধার করেছে র‌্যাব সুস্থ-সবল-জ্ঞান-চেতনাসমৃদ্ধ দেশপ্রেমে উদ্বুদ্ধ মানুষের দেশ গড়তে চেয়েছিলেন বঙ্গবন্ধু : ড.কলিমউল্লাহ শিক্ষাকে বাণিজ্যিক পণ্য বানাবেন না: রাষ্ট্রপতি বাংলাদেশ আলো থেকে আর অন্ধকারে ফিরে যাবে না – ওবায়দুল কাদের শেরপুরে ক্ষেতজুরে সূর্যমুখী ফুল গোপালগঞ্জের কোটালীপাড়ায় প্রতিবেশির জায়গা দখল করে বসতবাড়ি নির্মান করছে প্রভাবশালীরা বিশ্বনাথে উপজেলা আ’লীগের ভালবাসায় সিক্ত ভারপ্রাপ্ত পৌর মেয়র রফিক হাসান সাংবাদিক আলমগীর নূরকে অপহরণ,হত্যা প্রচেষ্টা; সন্ত্রাসী ও গডফাদারদের গ্রেপ্তার দাবী সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদে কালিগঞ্জে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

লালমনিরহাটে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠিত।

  • আপডেট টাইম : সোমবার, ৬ জুলাই, ২০২০
  • ১০২ বার

লালমনিরহাট সোমবার, ৬ জুলাই ২০২০:
লালমনিরহাটে “সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি” গঠন করা হয়েছে। রোববার রাতে অন লাইন সভার মাধ্যমে এ কমিটি গঠন করা হয়।

লালমনিরহাট প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সময় টেলিভিশনের জেলা প্রতিনিধি মোফাখখারুল ইসলাম মজনুকে সভাপতি, বাংলাভিশন ও ডেইলি স্টার’র জেলা প্রতিনিধি এস দিলীপ রায়কে সাধারণ সম্পাদক, এনটিভি ও দৈনিক কালেরকন্ঠ’র জেলা প্রতিনিধি হায়দার আলী বাবুকে সাংগঠনিক সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়েছে ।

কমিটিতে দৈনিক মানবজমিন প্রতিনিধি শেখ আব্দুল আলিমকে সহ-সভাপতি ও ডেইলী বাংলাদেশ প্রতিনিধি জিন্নাতুল ইসলাম জিন্নাকে যুগ্ম-সম্পাদক করা হয়েছে।

কমিটিতে সংবাদকর্মী ছাড়াও রাজনীতিবিদ, আইনজীবী, শিক্ষক, কবি, সাহিত্যিক ও সাংস্কৃতিক কর্মী রয়েছেন । আগামি এক সপ্তাহের মধ্যে পূর্নাঙ্গ কমিটি গঠিত হবে।

গঠিত এই কমিটি সাংবাদিক নির্যাতন প্রতিরোধ, সাংবাদিকদের অধিকার আদায় ও বিপদগ্রস্থ সাংবাদিকদের পাশে থাকবে।

নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক এস দিলীপ রায় বলেন, সারাদেশে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে প্রতিনিয়ত সাংবাদিকরা হামলা, মামলা ও নির্যাতনের শিকার হচ্ছেন । আমাদের সকলের উচিত এখনই স্বোচ্চার হয়ে নির্যাতিত ওই সাংবাদিকদের পাশে দাঁড়ানো । বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) নির্যাতিত সাংবাদিকদের পাশে থাকার জন্য জেলা-উপজেলা পর্যায়ে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন করার জন্য আন্তরিকভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির কেন্দ্রীয় সমন্বয়কারী আহমেদ আবু জাফর বলেন, এই কমিটি গঠনের মধ্য দিয়ে আজ থেকে লালমনিরহাট সাংবাদিক নির্যাতন মুক্ত হবেন। সারাদেশের সাংবাদিকরা লালমনিরহাটের পাশে থাকবে। এই কমিটি সারাদেশের সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে বিএমএসএফ’র পাশে থেকে কাজ করবে।
সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটিগুলো গণমাধ্যমকর্মীদের ওপর নির্যাতন, ছাটাই, মামলা-হামলার কারন অনুসন্ধান/ উদঘাটনেও ভুমিকা পালন করবে। এই কমিটি গঠনের মধ্যদিয়ে দেশে সাংবাদিক নির্যাতনের মাত্রা কমে আসবে বলেও বিএমএসএফ’র পক্ষ থেকে আশা করা হচ্ছে।

সংগঠনের পক্ষ থেকে দেশের সকল জেলা উপজেলায় দ্রুত সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠনের আহবান জানানো হয়। নির্যাতিত ও সাংবাদিক বান্ধব ব্যক্তিদের নিয়ে কমিটি গঠনের জন্য গুরুত্বারোপ করা হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..