1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
সোমবার, ২৭ জুন ২০২২, ১১:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
উদ্বাস্তু পুনর্বাসনে বঙ্গবন্ধু অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন: ড.কলিমউল্লাহ বঙ্গবন্ধু স্বপ্নচারী এবং দূরদর্শী ব্যক্তিত্ব ছিলেন: ড.কলিমউল্লাহ বিজিবির রাতভর অভিযানে ভোরে ৯ গরু জব্দ, আরো ৫১টি গরু পাহাড়ে চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার ও সার্জন,ভুয়া এমবিবিএস ও এমডি পদধারী প্রতারক ডাক্তার আটক র‌্যাব-৭, চট্টগ্রাম ঝুঁকিপূর্ণ পাহাড়ে বসবাসকারীদের জন্য ১৯টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। ১৪৪ ধারা ভঙ্গ করে ঈদগাঁও বাজারে চাঁদা দাবির অভিযোগ! বিশ্ব বাবা দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগীতা অনুষ্ঠিত হারাগাছ সাহিত্য সংসদের সাহিত্য আসর অনুষ্ঠিত। রংপুরের গংচড়ায় বিধবা ভাতা ও একটি টিনের ঘরের জন্য আকুতি জানিয়েছেন রুনা লায়লা গ্লোবাল টিভির সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদ ও সন্ত্রাসী মুন্নার গ্রেফতারের দাবিতে সাভারে বিভিন্ন কর্মসূচী

জলাবদ্ধতা নিরসনে চরচান্দিয়ায় খালের অবৈধ বাঁধ অপসারণ করেন- চেয়ারম্যান মিলন

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০
  • ১৪১ বার

গাজী মোহাম্মদ হানিফ, সোনাগাজী (ফেনী) থেকে : কৃষকের কৃষিকাজে যেন বিঘ্ন না ঘটে সেজন্য ফেনীর উপকূলীয় সোনাগাজী উপজেলা প্রশাসনের নির্দেশনায়, চরচান্দিয়া ইউনিয়নে বিভিন্ন খালের ১০টি অবৈধ বাঁধ অপসারণ করেন।

মঙ্গলবার সকালে উপজেলার চরচান্দিয়া ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের অবৈধ বাঁধ অপসারণ করেন ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোশারফ হোসেন মিলন।

এইসময় উপস্থিত ছিলেন- স্থানীয় ইউপি সদস্য লিটন, জেলা ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম বাদল। চরচান্দিয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি জীবন মিয়াজী, ইউনিয়নের ছাত্রলীগ, যুবলীগের নেতৃবৃন্দ সহ এলাকার সর্বস্তরের জনসাধারণ।

কৃষকরা জলাবদ্ধতার কারণে তাদের কয়েক একর জমির ফসল তলিয়ে যাওয়ার অভিযোগের ভিত্তিতে চেয়ারম্যান মোশারফ হোসেন মিলন এই বাঁধগুলো অপসারণ করেন।

চেয়ারম্যান মোশারফ হোসেন মিলন বলেন- জনগুরুত্বপূর্ণ এই খালটিতে বাঁধ নির্মাণ করে কৃষকদের চাষাবাদে বিঘ্ন সৃষ্টি হয়ে এমন একটি তথ্য ফেসবুক পেজে প্রকাশিত একটি লেখা নজরে আসে বিষয়টি আমলে নিয়ে আমি খোঁজ খবর নিই। ওইদিনই তিনি খালের বাঁধ নির্মাণকারীদের অপসারণ করতে নির্দেশ দেয়ার পরও অপসারণ না করায় আমি আজ নিজেই অপসারণের কাজ শুরু করি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, খালে একাধিক অবৈধ বাঁধ দেওয়ার কারণে খালের পানি চলাচলের স্বাভাবিক প্রবাহের গতিপথ বন্ধ হয়ে জলাবদ্ধতা দেখা দিয়েছে। ফলে ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন মিলন প্রায় ১০টি বাঁধ অপসারণ করেন এবং আগামীতে কেউ যেন বাঁধ দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি না করেন সে ব্যাপারে কঠোর হুশিয়ারি দেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..