1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শুক্রবার, ২৭ মে ২০২২, ১১:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
ভাদাইমা’ খ্যাত কৌতুক অভিনেতা আহসান আলী (৫০) মারা গেছেন সুনামগঞ্জে যুবলীগের উদ্যোগে শুকনো খাবার ও বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরন চুয়াডাঙ্গা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে মোটর ড্রাইভিং প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন সভাপতি পদে হেরে শিক্ষকসহ দুই জনকে মারধর দুর্গাপুরে নেতাই নদীতে নিখোঁজ যুবকের ২৪ ঘন্টা পর লাশ উদ্ধার টেকনাফের নয়াপাড়া সদর ২,০০০ পিস ইয়াবাসহ তিনজন গ্রেফতার। শিক্ষকের মারের চোটে হাসপাতালে শিক্ষার্থী রংপুর মেডিকেলে প্রথম বারের মত এন্ডোস্কপিক ব্রেইন টিউমার অস্ত্রোপচার সম্পন্ন নাঙ্গলকোটে শাহ্ আলী সুপার বাস নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে, প্রাণ গেল মাছ ব্যবসায়ীর

মাহবুব উল আলম হানিফের নির্দেশনায় সাজানো হলো কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০
  • ১৮৬ বার

আরিফুজ্জামান, কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়া জেনারেল হাসপাতালে আইসোলেশন ওয়ার্ড নিয়ে গত কয়েকদিন যাবত জাতীয় স্থানীয় ও স্থানীয় পত্রিকায় ধারাবাহিকভাবে অব্যবস্থাপনার সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পর নড়েচড়ে বসেন কুষ্টিয়ার স্বাস্থ্য বিভাগ। তাৎক্ষণিক পরিদর্শনে আসেন কুষ্টিয়া জেলার সিভিল সার্জন আনোয়ারুল হক।

পরের দিন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সচিব মোঃ শহীদুজ্জামান হাসপাতাল পরিদর্শন করে ও ডাক্তারদের নিয়ে রুদ্ধদ্বার বৈঠক করেন। এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের এমপি মাহবুব উল আলম হানিফ ভিডিও কলের মাধ্যমে হাসপাতালসহ আইসোলেশন ওয়ার্ডের করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করণের নির্দেশনা প্রদান করেন । পরবর্তীতে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আরএমও তাপস কুমার সরকার ও আইসোলেশন ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত ডাক্তার মুসা কবীরের নেতৃত্বে রোগীদের মানসম্মত চিকিৎসা নিশ্চিতকরণে ঢেলে সাজানো হয় আইসোলেশন ওয়ার্ড। নিশ্চিত করা হয় সার্বক্ষণিক চিকিৎসক ও নার্সদের দায়িত্ব পালন।

স্বাস্থ্যবিধি মেনে চিকিৎসাসেবা প্রদানের উজ্জীবিত করা হয় দায়িত্ব প্রাপ্ত চিকিৎসকদের। এছাড়াও যেসকল চিকিৎসকরা দায়িত্ব অবহেলা করছেন তাদেরকে রাখা হয়েছে নজরদারিতে। ডঃ মুসা কবীর নিজে সার্বক্ষণিক খোঁজখবর নিচ্ছন আইসোলেশন ওয়ার্ডে থাকা রোগীদের। এ বিষয়ে আইসোলেশন ওয়ার্ডের দায়িত্বে থাকা একাধিক ডাক্তার দাবি করেন বর্তমানে আইসোলেশন ওয়ার্ডের রোগীদের সর্বোচ্চ চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে। আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসারত একাধিক রোগীও বর্তমানে আইসোলেশন ওয়ার্ডের মানসম্মত চিকিৎসার বিষয়টির সত্যতানিশ্চিত করেছেন।

বর্তমানে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল আইসোলেশন ওয়ার্ডে ১২জন মেডিকেল অফিসার ১৫ জন কনসালটেন্ট চিকিৎসক ১৫ জন নার্স ও পাঁচজন ওয়ার্ডবয় সার্বক্ষণিক দায়িত্ব পালন করছে। এছাড়াও ৩৫ স্বেচ্ছাসেবী আইসোলেশন ওয়ার্ডের রোগীদের সেবায় নিয়োজিত রয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..