1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahmed : Sohel Ahmed
বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
এইচএসসির ফল প্রকাশ আগামীকাল, যেভাবে জানা যাবে ফল রাজধানীর বাজারগুলোয় কিছুটা কমেছে চালের দাম, বেড়েছে মুরগির দাম মুম্বাইয়ে ফের জঙ্গি হামলার হুমকি, সতর্কতা জারি বিএনপির আন্দোলনে জনগণ সাড়া দেয় না : আমু দেশের ৩২ জেলায় নিপাহ ভাইরাসের সংক্রমণ চন্দনাইশ হাশিমপুরে মিলাদ মাহফিলে শায়েখ মাও. হাসান আল- আজহারী ভৈরবে ছাত্রী অপহরণ মামলার আসামী গ্রেফতার সত্যিই আমরা স্মার্ট বাংলাদেশের দিকে যাত্রা শুরু করেছি – শিক্ষামন্ত্রী পাকিস্তানি শাসকগোষ্ঠীর অবজ্ঞা আর রক্ত চক্ষু উপেক্ষা করে শক্ত অবস্থান নিয়েছিলেন বঙ্গবন্ধু : ড.কলিমউল্লাহ বাগেরহাটের রামপালে ০৯ (নয়) কেজির অধিক তামারসহ চোর চক্রের ০৩ জন সদস্য আটক

যশোর-৬ উপ-নির্বাচনে ভোটারদের স্বতঃস্ফূর্ত উপস্থিতিত

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০
  • ২৪৫ বার

জলিল, কেশবপুর থেকে : করোনা মহামারির মধ্যে ভোটগ্রহণ করায় মানতে হচ্ছে স্বাস্থ্যবিধি। মাস্ক না পরলে কাউকেই ভোট দিতে দেয়া হবে না বলে জানিয়েছেন ইসি সচিব মো. আলমগীর।যশোর ৬ কেশবপুর আসনের উপনির্বাচনে ২ লাখ ৩ হাজার ১৮ জন ভোটারের জন্য ৭৯টি ভোটকেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে।

স্বাস্থ্য বিধি মেনে সকালে থেকে ভোটারদের স্বতঃস্ফূর্ত উপস্থিতিত লক্ষ্য কার যায়। রয়েছে আইন শৃঙ্খলাবাহিনীর কঠোর নিরাপত্তা। তবে বিএনপির প্রার্থী না থাকায় , প্রতিযোগীতা নেই এই ভোটে। প্রতিটি ভোট কেন্দ্রে নৌকা প্রতীকের ভোটার দেখা গেলেও দেখা মেলেনি লাঙ্গল প্রথীকের ভোটারদের। পচাক্রাকা প্রাথমিক বিদ্যালয়ে সকল বয়সের ভোটারের উপস্থিতি দেখা যায়। সেখানে ৮০ -৯০ বয়সের দুই মহিলাকে ভোট দিতে দেখা যায়।

বেলা ১১ টা ১০মিনিটে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক এর প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার কেশবপুর পৌরসভা পাইলট স্কুল এন্ড কলেজ কেন্দ্রে উপস্থিত হন। এসময়ে তার সাথে কেশবপুর উপজেলা আওমী লীগের সহ সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান এইচ এম আমির হোসেন এবং উপজেলা আওমী লীগের সাংগঠনিক সম্পাদক বিপুল সিদ্দিকীকে দেখা যায়।

এর আগে সকাল ১০ টায় কেশবপুর পৌরসভা পাইলট স্কুল এন্ড কলেজ কেন্দ্রে দেখাযায় ভোটারদের ব্যাপক উপস্থিতি। এসময়ে কথা হয় পৌর আওমী লীগের যুগ্ন আহবায়ক আবু কালামের সাথে । তিনি জানান, এই স্কুলটিতে মোটার ভোটার সংখ্যা ৩৫৩২ । তিনি আসা করছেন ৭০% ভোট কাস্ট হবে।

বাগদা মজিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে চোখে পড়ে স্বাস্থ্য বিধি মেনে ভোটারদের বিরাট লাইন। প্রতাপপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কাস্তা বারুইহাটি কেন্দ্রে দেখা যায় ব্যাপক ভোটার উপস্থিতি।

কেশবপুর পৌরসভার সাবদিয়া কেন্দ্রে নারী পুরুষের জটলা ভীড় দেখা যায়। ভোট কেন্দ্রে জায়গা কম ও একসাথে বেশী ভোটারের কারনে এই জটলা বলেন উপস্থিত ভোটারা।

কেশবপুর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, যশোর-৬ আসনে একটি পৌরসভা ও ১১টি ইউনিয়ন রয়েছে। এ আসনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৩ হাজার ১৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ১ লাখ ২ হাজার ১২২ জন এবং নারী ভোটার রয়েছেন ১ লাখ ৮৯৬ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ৭৯। এ সব ভোট কেন্দ্রে ৭৯ জন প্রিজাইডিং অফিসার ও ৭৪৮ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।

সূত্রে জানা যায়, এ উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে লড়ছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার। ধানের শীষ প্রতীকের প্রার্থী হচ্ছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য আবুল হোসেন আজাদ এবং জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী হচ্ছেন হাবিবুর রহমান হাবিব।

কেন্দ্রীয় বিএনপির সিদ্ধান্ত মোতাবেক করোনা ভাইরাসের কারনে ভোট থেকে সরে দাড়িয়েছেন ধানের শীষ প্রতীকের প্রার্থী বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য আবুল হোসেন আজাদ।

উল্লেখ্য, চলতি বছরের ২১ জানুয়ারি যশোর-৬ (কেশবপুর) আসনের সংসদ সদস্য ও সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক মারা গেলে পরবর্তীতে আসনটি শূন্য ঘোষণার পর উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ২৯ মার্চ নির্বাচনের তারিখ নির্ধারিত থাকলেও তার এক সপ্তাহ আগে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ২১ মার্চ নির্বাচন স্থগিত হয়ে যায়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..