1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahmed : Sohel Ahmed
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০১:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
জাপানি মেয়েসহ আত্মগোপনে থাকা বাবাকে উদ্ধার করেছে র‌্যাব সুস্থ-সবল-জ্ঞান-চেতনাসমৃদ্ধ দেশপ্রেমে উদ্বুদ্ধ মানুষের দেশ গড়তে চেয়েছিলেন বঙ্গবন্ধু : ড.কলিমউল্লাহ শিক্ষাকে বাণিজ্যিক পণ্য বানাবেন না: রাষ্ট্রপতি বাংলাদেশ আলো থেকে আর অন্ধকারে ফিরে যাবে না – ওবায়দুল কাদের শেরপুরে ক্ষেতজুরে সূর্যমুখী ফুল গোপালগঞ্জের কোটালীপাড়ায় প্রতিবেশির জায়গা দখল করে বসতবাড়ি নির্মান করছে প্রভাবশালীরা বিশ্বনাথে উপজেলা আ’লীগের ভালবাসায় সিক্ত ভারপ্রাপ্ত পৌর মেয়র রফিক হাসান সাংবাদিক আলমগীর নূরকে অপহরণ,হত্যা প্রচেষ্টা; সন্ত্রাসী ও গডফাদারদের গ্রেপ্তার দাবী সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদে কালিগঞ্জে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত বাগেরহাট মোরেলগঞ্জে সন্ধ্যার পর পরই বাঘের গর্জন-গর্জনে আতঙ্কিত এলাকাবাসী

স্থল বন্দর বেনাপোল দিয়ে ভারত থেকে কাঁচাপণ্য আমদানি শুরু হয়েছে রেল ওয়াগানে।

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০
  • ১৩২ বার

আঃজলিলঃ(শার্শা-যশোর)প্রতিনিধিঃ

সম্প্রতি বানিজ্য সংক্রান্ত ভারত বাংলাদেশের বৈঠকের পর দেশের বৃহত্তম স্থল বন্দর বেনাপোল দিয়ে ভারত থেকে কাঁচাপণ্য আমদানি শুরু হয়েছে রেল ওয়াগানে।

সোমবার বেলা ১২ টার দিকে ভারতীয় রেল ওয়াগানে ২ কনসার্নমেন্ট মরিচ নিয়ে বেনাপোল প্রবেশ করেছে।

ঢাকার আমদানি কারক হাফিজ কর্পোরেশন ৩২৫৩ বস্তা ও রেপসাল ট্রেটিং নামে অন্য একটি আমদানি কারক ৪৬৪০ বস্তা শুকনো মরিচ আমদানি করে। হাফিজ কর্পোরেশন আমদানিককৃত শুকনো মরিজ ছিল ১ লাখ ৪০ হাজার ৮৫২ কেজি এবং রেপসাল ট্রেডিং এর ১ লাখ ৯৫ হাজার ৭০৮ কেজি।
ভারত থেকে আমদানি পণ্যর খালাসকৃত সিএন্ডএফ এজেন্ড বেনাপোলের মোশারফ ট্রেডার্স ও আলম এন্টারপ্রাইজ।
মোশারফ ট্রেডার্সের ম্যানেজার মোস্তাফা জানান, ভারত থেকে ট্রেনে পণ্য আমদানি হলে খরছ কম হবে এবং একসাথে বেশী পন্য এবং রোদ বৃষ্টি থেকে নিরাপদে পণ্য গন্তব্য পৌছাবে।

বেনাপোল চেকপোষ্ট কার্গো শাখার এআরও শামিম আহমেদ বলেন, ভারত থেকে ওয়াগানে আসা দুটি কনসার্নমেন্ট এর বেনাপোল কাস্টমস এর আনুষ্ঠানিকতা শেষে গন্তব্য চলে যাবে।

Show quoted text

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..