মনপুরায় উপকূল ফাউন্ডেশনের সেচ্ছাসেবীদের সভা অনুষ্ঠিত

আবিদ হোসেন রাজু, মনপুরা উপজেলা প্রতিনিধ : উপকূল ফাউন্ডেশন ভোলা জেলার মনপুরা উপজেলায় স্থানীয় সেচ্ছাসেবীদের একটি বিশেষ সভা ১৫ জুলাই ২০২০ বুধবার বিকেলে অনুষ্ঠিত হয়।

ভোলা জেলা ইউনিটের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোঃ সাইফুল ইসলামের সঞ্চালনায় স্থানীয় স্বেচ্ছাসেবীদের মধ্যে এ সময়ে উপস্থিত ছিলেন হেলাল, মেশকাত, জিয়া, হাসিব, আবিদ, দিদার, ইয়ামিন, হাসনাইন, রাকিব, শামীম, জোবায়ের, শাহীন, মোবারক, মীম, মিতু ও অনুপসহ অন্যানরা।

স্বেচ্ছাসেবীরা মনপুরায় পাঁচ হাজার তালের বীচি রোপন কর্মসূচী বাস্তবায়নে সমন্বয় সভায় একত্রিত হন। সমর্থানুযায়ী সকল স্বেচ্ছাসেবী তালের বীজ সংগ্রহ ও নিজেদের মধ্যে বীজ সংগ্রহের তালিকা প্রস্তুত করবেন। মনপুরার চারপাশে তাল বৃক্ষের শক্ত সবুজ বেষ্টনী গড়ে তুলতে উপকূল ফাউন্ডেশন এই কর্মসূচী আহবান করে। সামাজিক দায়বদ্ধতা এবং নৈতিক কর্তব্য হিসেবে সকল সেচ্ছাসেবীরা এই কার্যক্রম অব্যাহত রাখবে বলে আশা ব্যক্ত করেন। উপকূল ফাউন্ডেশনের বিভিন্ন ইউনিট উপকূলের বিভিন্ন জেলার নানান স্থানে তাল বৃক্ষের শক্ত সবুজ বেষ্টনী গড়ে তুলতে সচেষ্ট রয়েছে। তাল বৃক্ষ প্রাকৃতিক দুর্যোগ বজ্রপাত মোকাবেলায় তথা সহনীয় মাত্রায় রাখতে ভূমিকা পালন করে। এজন্য উপকূল ফাউন্ডেশন তাল বৃক্ষ বা তালের বিচি রোপনে উৎসাহিত করে আসছে।

উপকূল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যন এম. আমীরুল হক পারভেজ চৌধুরী ভিডিও কনফারেন্সে মনপুরার সকল সেচ্ছাসেবীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে সামর্থ, মেধা ও দক্ষতার মাধ্যমে সমাজে অবদান রাখার আহবান জানান। তিনি সামাজিক ও মানবিক সেবায় সকল সেচ্ছাসেবীকে সামাজিক আন্দোলনে সম্পর্কিত থাকতে উদ্ভুদ্ধ করেন।

দেশের উপকূলের জীবনমান উন্নয়নের লক্ষ্যে “সমৃদ্ধ উপকূলে মুক্তির হাসি”এই স্লোগানে ২০১৮ সাল থেকে কাজ করে আসছে উপকূল ফাউন্ডেশন। এবার মনপুরাতে কাজ করবে তারা।

Leave a Reply

Your email address will not be published.