1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৪:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
পাবনা শিল্পকলা একাডেমী মিলনায়তনের অযৌক্তিক ভাড়া নির্ধারণের প্রতিবাদে মতবিনিময় সভা অনুষ্ঠিত ঊনপঞ্চাশটি মোবাইল ফোনসহ পোনে এক লক্ষ টাকা উদ্ধার চুয়াডাঙ্গায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ৯২তম জন্মদিন উপলক্ষে পুষ্পস্তবক অর্পন সহকারী অধ্যাপক হিসাবে ক্যারিয়ার গড়ার সুযোগ দিচ্ছে বশেমুরবিপ্রবি শিবচরে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত ঝালকাঠিতে শেখ কামাল’র জন্মবার্ষিকী পালিত বরগুনার তালতলীতে মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন রংপুর চিড়িয়াখানায় জলহস্তি নুপুর ও কালাপাহাড় জুটির প্রথমবার বাচ্চা প্রসব রংপুরে অনুমোদনহীন ঔষধ কারখানায় ভ্রাম্যমান আদালতের অভিযান ঔষধ জব্দসহ অর্থদন্ড পাবনা ফরিদপুরে সন্ত্রাসীদের গ্রামবাসীর গণপিটুনি পাবনা সুজানগরে ডিবি পরিচয়ে কসাই থেকে ২৫ কেজি মাংস নিয়ে পলাতক আসামী গ্রেপ্তার

করোনার প্রাদুর্ভাব মোকাবেলায় এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন এমপি নাসির

  • আপডেট টাইম : রবিবার, ১৯ জুলাই, ২০২০
  • ৯৫ বার

আঃজলিল, যশোর প্রতিনিধি : যশোরের ঝিকরগাছা চৌগাছা উপজেলার করোনার ভয় কে উপেক্ষা করে জনসাধারণের সেবায় নিয়োজিত রেখে জনসাধারণের কাছে প্রশংসা কুড়িয়েছেন যশোর -২ আসনের মাননীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল ( অব: )অধ্যাপক ডাক্তার মোঃ নাসির উদ্দিন।

তিনি ২৪ ঘন্টায় চৌগাছা ঝিকরগাছা উপজেলার জনসাধারণের সার্বিক খোঁজখবর নিয়ে চলেছেন। যার নিজস্ব মোবাইল ফোন ২৪ ঘন্টায় জনগণের জন্য উন্মুক্ত করে রেখেছেন। কোন সাধারণ মানুষ যেন কষ্ট না পায় করোনার কারণে ক্ষতিগ্রস্থ না হয়, সেজন্য তিনি সার্বক্ষণিক তদারকি করে চলেছেন ।জানা যায় করোনার প্রাদুর্ভাব মোকাবেলা করার জন্য তার নির্দেশে চৌগাছা-ঝিকরগাছা দুই উপজেলার ওয়ার্ড পর্যায়ে থেকে শুরু করে উপজেলা পর্যন্ত ত্রাণ কমিটি, করোনা মোকাবেলা জনসচেতনতা মূলক কমিটি নামের একাধিক কমিটি করা হয়েছে।

মাননীয় সাংসদ সেই কমিটির মাধ্যমে মানুষকে সচেতন করছেন ,সার্বক্ষণিক তদারকি করছেন তাদেরকে নিয়ে পরামর্শ দিচ্ছেন। দেশনেত্রী, বিশ্ব মানবতার মা, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্তৃক ত্রাণ সামগ্রী যেন সুষ্ঠুভাবে গরীব ও অসহায় মানুষের মাঝে বন্টণ করা হয় সে লক্ষ্যে আলাদা আলাদা কমিটি করা হয়েছে ।যে কমিটির মাধ্যমে সুশৃংখলভাবে অসহায় ও গরীব এর নাম অন্তর্ভুক্ত করার মধ্য দিয়ে তাদের খাবার বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন ।

কোন রকম শৃঙ্খলার বিপর্যয় দেখা দিলে তাৎক্ষণিকভাবে তিনি হস্তক্ষেপ করে তার সুষ্ঠু সমাধান করে দিচ্ছেন।
প্রতিনিয়ত তিনি কখনো পায়ে হেঁটে ,কখনো গাড়ি যোগে ,কখনো সামাজিক যোগাযোগ মাধ্যমের মধ্য দিয়ে তিনি জনগণকে সচেতন করার কাজে নিয়োজিত রয়েছেন।এলাকাবাসী জানান তিনি ভোরে পায়ে হেঁটে গিয়ে যে এলাকায় যাচ্ছেন সেই এলাকার মসজিদের মাইকে ঘোষণা দিচ্ছেন, এলাকার মানুষ কোন কষ্টে থাকলে তার সাথে যেন যোগাযোগ করে। মাননীয় সংসদ তার ফোন নাম্বার জনসাধারণের মাঝে উন্মুক্ত করে দিয়েছেন যে কারণে জনসাধারণ তাদের খোজখবর মাননীয় সাংসদ কে দিতে পারেন এবং সে অনুযায়ী মাননীয় সংসদ যেন কাজ করতে পারেন।

কেউ যেন বিনা প্রয়োজনে ঘরের বাইরে না যায় এবং জননেত্রী শেখ হাসিনার দিক নির্দেশনা মেনে চলে সে বিষয়ে জনসমক্ষে ঘোষণা দিচ্ছেন। এলাকার মানুষ তার কর্মকান্ডে সন্তুষ্ট প্রকাশ করে তার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

ঝিকরগাছা উপজেলার ১ নং গঙ্গানন্দপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ঝিকরগাছা উপজেলা আওয়ামী সাংস্কৃতিক ফোরাম এর সুযোগ্য সভাপতি আমিনুর রহমান জানান যশোর ২ আসনের মাননীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব:) অধ্যাপক ডাক্তার মোঃ নাসির উদ্দিন সার্বক্ষণিক করোনা পরিস্থিতি মোকাবেলায় পরামর্শ দিচ্ছেন ,খাদ্য সামগ্রী বিতরণ করছে, এলাকার মানুষের সার্বিক খোঁজখবর নিচ্ছেন ।তিনি আরো বলেন মাননীয় এমপি মহোদয় কখনো যশোর জেলার সুযোগ্য জেলা প্রশাসকের ডাকে ছুটে চলে যাচ্ছেন জেলা প্রশাসকের কার্যালয়ে তাকে পরামর্শ দিচ্ছেন ,খোঁজখবর নিচ্ছেন কখনো আবার জননেত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্সে অংশ নেওয়ার জন্য জেলা প্রশাসকের কার্যালয়ে উপস্থিত হয়ে জননেত্রী শেখ হাসিনাকে এলাকার পরিস্থিতি জানাচ্ছেন ।

এলাকার শত শত মানুষ জানান করোনা প্রাদুর্ভাব মোকাবেলায় যশোর -২ আসনের মাননীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব:)অধ্যাপক ডাক্তার মোঃ নাসির উদ্দিনের সার্বিক তত্ত্বাবধানে ও নির্দেশনায় দু উপজেলায় ডাক্তাদের সম্বনয়ে ভ্রাম্যমান মেডিকেল টিম গঠন করেন এবং সেখানে নির্দেশনা প্রদান করেন এই ভাবে যে “ডাক্তারের কাছে রোগী নয় ,রোগীর কাছে ডাক্তার “।এই প্রত্যয় নিয়ে মাননীয় সংসদ সদস্যের নির্দেশনায় রোগীদের চিকিৎসা সেবা প্রদান করে চলেছেন মেডিকেল টিম । মাননীয় সংসদ সদস্যর এধরনের সেবামূলক কর্মকান্ডের জন্য দু উপজেলায় সর্বসাধারণ থেকে শুরু করে সর্বস্তরের মানুষের কাছে প্রশংসনীয় হয়ে উঠেছেন ।সর্বদাই কোরনা পরিস্থিতিতে এলাকার মানুষ তাকে নিয়ে গর্ব বোধ করছেন এবং তার জন্য দোয়া করছেন।

উপজেলার শত শত মানুষের সাথে সাক্ষাৎকালে তারা এ প্রতিবেদককে জানান মাননীয় সংসদ সদস্য সর্বক্ষণিক যেন এলাকার মানুষকে তার সুশীতল ছায়াতলে আগলে রেখেছেন। নিজের জীবনকে তুচ্ছ করে সার্বক্ষনিক ছুটে চলেছেন এলাকার মানুষের কল্যাণার্থে । নির্ভরযোগ্য সূত্রে জানা যায় তিনি যদি সকালে ঝিকরগাছা উপজেলার কোথাও থাকেন, বিকালে চৌগাছা উপজেলা কোথায় গিয়ে মানুষের খোঁজখবর নিচ্ছেন ,ত্রাণ সামগ্রী বিতরণ করছেন, পরামর্শ দিচ্ছেন, অভিযান পরিচালনা করছেন ,বাজার মনিটরিং করছেন। সংসদ সদস্যের কর্মকাণ্ডের বর্ণনা দিতে গিয়ে নাম প্রকাশ না করার শর্তে একজন বলেন তিনি যেন উড়ন্ত পাখির মত মানুষের ডাকে সাড়া দিয়ে ছুটে যাচ্ছেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় মানুষকে দিকনির্দেশনা দিচ্ছেন আবার সহায়তা দিচ্ছেন ।

চৌগাছা উপজেলার আপামর জনতা দৈনিক কপোতাক্ষ নিউজ কে জানান মাননীয় সংসদ সদস্য কখনও আইসোলেশন কেন্দ্র পরিদর্শন, কখনো উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ডাক্তারদের সাথে বৈঠক, নির্দেশনা ,কখনো উপজেলার প্রশাসনের সাথে বৈঠক ও নির্দেশনা, পরামর্শ, কখনো ত্রাণ সহায়তা ,কখনো প্রচারাভিযান ,কখনো বাজার মনিটরিং এইভাবে একের পর এক করোনা মোকাবেলায় কাজ করে চলেছেন সত্যিই বিরল। নাম প্রকাশ না করার শর্তে একাধিক ব্যক্তি প্রতিবেদককে বলেন আমরা গর্বিত এই কারণে যে যশোর জেলায় অনেক খ্যাতনামা সংসদ সদস্য আছেন কিন্তু আমাদের মাননীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল( অব:) ডাক্তার মো: নাসির উদ্দীন যেভাবে করোনার ভয় কে তুচ্ছ করে জীবনের মায়া ত্যাগ করে আমাদের সেবা দিয়ে যাচ্ছেন তা তাদের মধ্যে এই ধরনের কর্মকাণ্ড সত্যিই চোখে পড়ে না।

আমরা গর্বিত, তার জন্য দোয়া করি ,তিনি সত্যিই প্রশংসিত আমাদেরকে মুগ্ধ করেছেন। করোনার প্রাদুর্ভাবের কারণে যখন কৃষকের বোরো ধান কাটার জন্য শ্রমিকের সংকট তখন মাননীয় সংসদ এর নির্দেশনায় দু উপজেলার আওয়ামী লীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ সহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..