1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৫:১৯ অপরাহ্ন
শিরোনাম :
পাবনা শিল্পকলা একাডেমী মিলনায়তনের অযৌক্তিক ভাড়া নির্ধারণের প্রতিবাদে মতবিনিময় সভা অনুষ্ঠিত সাভারে সাংবাদিক সোহেল রানাকে প্রকাশ্যে হত্যার চেষ্টা দুর্নীতিতে আক্রান্ত রুটিরুজিও? জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্ধোধন মনে পড়ে ড্রিম গার্ল শ্রীদেবীকে? ত্রিবার্ষিক সম্মেলনের মাধ্যমে নরসিংদী সদর প্রেস ক্লাবের কমিটি গঠন। ফেনী শহরের আবাসিক হোটেল গুলোতে মাদক, জুয়াসহ চলছে রমরমা দেহ ব্যবসা,ধ্বংসের মুখে তরুণ সমাজ বঙ্গবন্ধুর সংবেদনশীলতা ছিল অতুলনীয়: ড.কলিমউল্লাহ সাবেক সিনিয়র সচিব সৌরেন্দ্র নাথ চক্রবর্তী (সৌরেন)আগামী নমিনেশনের জন্য দলের মধ্যে বিভেদ সৃষ্টি করে প্রচারনা চালাচ্ছেন বঙ্গবন্ধু বাঙালির প্রতি ভালবাসার অফুরান ঝর্ণাধারার উৎস: ড.কলিমউল্লাহ বঙ্গবন্ধু অধ্যবসায়ী নেতা ছিলেন: ড.কলিমউল্লাহ

স্মার্ট প্রতারক বিপ্লব কুষ্টিয়া কারাগারে।

  • আপডেট টাইম : রবিবার, ১৯ জুলাই, ২০২০
  • ১৮৪ বার

আশিকুর রহমান কুষ্টিয়া প্রতিনিধি:- কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার অন্তত ২শ’ মানুষের কাছে হাজার-এগারো-বারো শ’ করে টাকা নিয়েছেন আনুমানিক ৩২ বছর বয়সী বিপ্লব! বিনিময়ে দিয়েছেন প্রধানমন্ত্রীর সহায়তার ২৫শ’ টাকা পাওয়ার নিশ্চয়তা। অসহায় দরিদ্রদের দূর্বলতার সুযোগ নিয়ে বিভিন্ন গ্রামে গ্রামে ঘুরে প্রতারক বিপ্লব আশ্বাস দিয়েছেন টাকা পাইয়ে দেয়ার। জানিয়েছেন সরকারের দেয়া দায়িত্বে তিনি নিযুক্ত আছেন এই কাজে। সেখানেই থেমে না থেকে অসহায় সেইসব লোকদের দিয়ে নিজেই করিয়েছেন ব্যাংক এ্যাকাউন্ট! যার পুরোটাই ভূয়া। ব্যাংক এ্যাকাউন্ট,পে-মেন্ট রশিদে এবং আরও নানা রকমের নকল কাগজ পত্রে একাজ চালিয়ে আসছিলো বিপ্লব।
কুষ্টিয়ার দৌলতপুরে আড়িয়া ইউনিয়নের পারশিতলাই গ্রামের তাজুল ইসলামের ছেলে বিপ্লব। শনিবার সহকারী কমিশনার (ভূমি) আজগর আলী পরিচালিত ভ্রাম্যমাণ আদালত করোনা পরিস্থিতিতে প্রতারণার দায়ে ওই যুবককে ছ’মাসের কারাদন্ডাদেশ প্রদান করে।
সরকার ঘোষিত বিশেষ সহায়তা ২৫শ’ টাকা মোবাইলে পাইয়ে দেওয়ার কথা বলে,ব্যাংক এ্যাকাউন্ট খোলার নাম করে বিভিন্ন এলাকার মানুষের কাছ থেকে টাকা,ছবি,জাতীয় পরিচয়পত্র জমা নিয়ে আসছিলো সে।
উপজেলার পিয়ারপুর ইউনিয়নের জয়ভোগা এলাকায় স্থানীয়দের মধ্যে প্রতারণা চালানোর সময় তাকে পুলিশে ধরিয়ে দেয়া হয়। এসময় বিভিন্ন রকম ভূয়া কাগজপত্র,২০-২৫টি জাতীয় পরিচয়পত্র জব্দ করে পুলিশ।
ভ্রাম্যমাণ আদালত দুর্যোগ ব্যবস্থাপনা আইন ২০১২ এর ৩৮ ধারায় তাকে ৬মাসের কারাদণ্ড ও ২ হাজার ৪শ’ টাকা অর্থদণ্ড দেয় বলে জানা গেছে।
এ প্রসঙ্গে এসিল্যান্ড আজগর আলী বলেন, বিপ্লব খুব কৌশল করে স্মার্টলি অসহায়ের টাকা হাতিয়ে নিয়ে আসছিলো। গ্রামের অসহায় মানুষদের কাছে সে সহজেই প্রতারণার জাল বিছাতে সক্ষম হয়েছে। এধরণের অপরাধ শনাক্তের বিষয়ে প্রশাসন তৎপর রয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..