1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শুক্রবার, ২৭ মে ২০২২, ১২:৪০ অপরাহ্ন
শিরোনাম :
ভাদাইমা’ খ্যাত কৌতুক অভিনেতা আহসান আলী (৫০) মারা গেছেন সুনামগঞ্জে যুবলীগের উদ্যোগে শুকনো খাবার ও বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরন চুয়াডাঙ্গা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে মোটর ড্রাইভিং প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন সভাপতি পদে হেরে শিক্ষকসহ দুই জনকে মারধর দুর্গাপুরে নেতাই নদীতে নিখোঁজ যুবকের ২৪ ঘন্টা পর লাশ উদ্ধার টেকনাফের নয়াপাড়া সদর ২,০০০ পিস ইয়াবাসহ তিনজন গ্রেফতার। শিক্ষকের মারের চোটে হাসপাতালে শিক্ষার্থী রংপুর মেডিকেলে প্রথম বারের মত এন্ডোস্কপিক ব্রেইন টিউমার অস্ত্রোপচার সম্পন্ন নাঙ্গলকোটে শাহ্ আলী সুপার বাস নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে, প্রাণ গেল মাছ ব্যবসায়ীর

আজ মুক্তি পাবে মনপুরাকে নিয়ে নির্মিত নাটক, মেঘনা পাড়ের জীবন।

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ জুলাই, ২০২০
  • ১৭২ বার

আবিদ হোসেন রাজু।
মনপুরা উপজেলা প্রতিনিধি।
জু্য়েল রাজা, পরিচালিত। মের্সাস আরোহী এন্টারপ্রাইজ প্রযোজিত মনপুরার প্রকৃতি ও জীবন বৈচিত্র্য নিয় তৈরি নাটক.. মেঘনা পাড়ের জীবন,, আজ বিকাল তিন ঘটিকায় নাটকটি মুক্তি পাবে বলে জানান পরিচালক জুয়েল রাজা, ও মেসার্স আরোহী এন্টারপ্রাইজ এর প্রোপাইটার মোঃ মোশারফ হোসেন তপু। আজ বিকাল তিনটার পর ইউটিউব চ্যানেল Nobabi TV তে দেখা যাবে নাটক।

বঙ্গোপসাগরের কোল ঘেষে মেঘনার বুকে ভাসমান ভোলার দ্বীপ মনপুরা। ঝড়-জলোচ্ছ্বাসের সাথে লড়াই করে টিকে আছে লক্ষাধিক মানুষ। এখানকার আশি শতাংশ মানুষের জীবিকা নির্বাহ হয় ইলিশ মাছ ধরে।
এসব মানুষদের জীবন নিয়ে তৈরি হয়েছে নাটকটি।

পুরস্কারপ্রাপ্ত মনপুরা ছবির পর মনপুরাকে বিশ্ব দরবারে তুলে ধরতে পারে নাটক মেঘনাপাড়ের জীবন। এমনটাই আশা করছেন নাটকের নির্মাতারা।

১ ঘন্টা ২০ মিনিটের এই নাটকটি দর্শকদের মন কাড়বে বলে আশা করেন পরিচালক জুয়েল রাজা। তিনি বলেন সম্পূর্ণ নাটকটি তিনি গড়ে তুলেছেন মনপুরার অবহেলিত জেলেদের জীবন মান নিয়ে।

অবশ্য নাটকের ভিতরের অংশ নিয়ে পরিচালক জানান নাটকের মূল অংশে রয়েছে অবহেলিত মানুষের উপর অত্যাচারী খালেক মোল্লা। নৌকার দাদন দিয়ে জিম্মি করে রাখেন জেলেদের।
এ বিষয়ে নাটক আগ্রহী, শুটিং দেখা কিছু দর্শকের মতামত জানতে চাইলে তারা জানান অত্যন্ত সুন্দর ও মানুষের জীবনের সঠিক ও বাস্তব জীবন কাহিনী নিয়ে তৈরি হয়েছে নাটকটি। এমন নাটক দেখতে দীর্ঘ এক মাস অপেক্ষা করতে হয়েছে দর্শকদের।
তবে সকল কিছুর অপেক্ষায় কাটিয়ে আজ মুক্তি পাবে স্বপ্নের সেই নাটক মেঘনা পাড়ের জীবন।

প্রযোজক মোশারফ হোসেন তপু বলেন মনপুরাকে বিশ্ব দরবারে পরিচিত করার জন্য এবং মনপুরার মানুষের জীবন মান তুলে ধরার জন্য এমন নাটক তৈরি করার পরিকল্পনা করেছে তারা এবং তাতে সফল হয়েছে তারা। যদি দর্শকদের মন কাড়ে নাটকটি তাহলে মনপুরা মুভির মত মনপুরাকে চিনার দ্বিতীয় পথ হবে নাটক মেঘনাপাড়ের জীবন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..