1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শনিবার, ২৫ জুন ২০২২, ১০:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
উদ্বাস্তু পুনর্বাসনে বঙ্গবন্ধু অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন: ড.কলিমউল্লাহ বঙ্গবন্ধু স্বপ্নচারী এবং দূরদর্শী ব্যক্তিত্ব ছিলেন: ড.কলিমউল্লাহ বিজিবির রাতভর অভিযানে ভোরে ৯ গরু জব্দ, আরো ৫১টি গরু পাহাড়ে চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার ও সার্জন,ভুয়া এমবিবিএস ও এমডি পদধারী প্রতারক ডাক্তার আটক র‌্যাব-৭, চট্টগ্রাম ঝুঁকিপূর্ণ পাহাড়ে বসবাসকারীদের জন্য ১৯টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। ১৪৪ ধারা ভঙ্গ করে ঈদগাঁও বাজারে চাঁদা দাবির অভিযোগ! বিশ্ব বাবা দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগীতা অনুষ্ঠিত হারাগাছ সাহিত্য সংসদের সাহিত্য আসর অনুষ্ঠিত। রংপুরের গংচড়ায় বিধবা ভাতা ও একটি টিনের ঘরের জন্য আকুতি জানিয়েছেন রুনা লায়লা গ্লোবাল টিভির সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদ ও সন্ত্রাসী মুন্নার গ্রেফতারের দাবিতে সাভারে বিভিন্ন কর্মসূচী

নবীনগর জিনোদপুর ইউনিয়ন প্রবাসী সমাজকল্যান ফাউন্ডেশনের উদ্যােগে বৃক্ষ রোপণ কর্মসূচি-২০২০ পালিত!!

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ জুলাই, ২০২০
  • ৭৭ বার

 

এস.এম অলিউল্লাহ নবীনগর প্রতিনিধি

হাতে হাত ধরি, সুন্দর একটি আদর্শ জিনোদপুর ইউনিয়ন গড়ি”বর্ষাকালে তাই বেশি করে”গাছ লাগান পরিবেশ বাঁচান”এই স্লোগানকে অনুসরণ করে ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার জিনোদপুর ইউনিয়ন প্রবাসী সমাজ কল্যান ফাউন্ডেশনের উদ্যােগে বৃক্ষ রোপণ কর্মসূচি ২০২০ পালিত হয়।

পরিবেশ বিপর্যয়ের মুখে পুরো বিশ্ব যখন নড়বড়ে হয়ে যাচ্ছে তখন থেকেই আন্তর্জাতিক পরিবেশবাদী সংস্থাগুলো এবং বিভিন্ন দেশের সরকার প্রধান বৃক্ষরোপণের জন্য জনগণকে এগিয়ে আসার অনুরোধ জানাচ্ছে।পরিবেশ রক্ষা এবং প্রাণীকুলের বাসস্থান রক্ষা এখন বিশ্বের প্রতিটি দেশের জন্য চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। সেই প্রেক্ষাপটে দাঁড়িয়ে জিনোদপুর ইউনিয়নের প্রবাসী সমাজ কল্যান ফাউন্ডেশন বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছে।

২০ই,সেপ্টেম্বর,রোজ সোমবার বিকেলে, জিনোদপুর বাজারের ব্যাংক এশিয়া সংলগ্ন জিনদপুর ইউনিয়ন প্রবাসী সমাজকল্যান ফাউন্ডেশনের অফিস উদ্বোধন করেন।
এসময়,মোঃ নুরুল ইসলামের সঞ্চালনে বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়িক ও জিনোদপুর বাজার কমিটির সভাপতি-ডাঃ মোঃ আবু জাহের,সমাজ সেবক-মোঃ ছবির আহাম্মেদ,নবীনগর কমিউনিটি পুলিশের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক-এম.কে.জসিম উদ্দিন,হাবিবুর রহমান হবি,জসিম উদ্দিন মঙ্গল ডিলার,সমাজ সেবক জীবন আহাম্মেদ এবং প্রমুখ ব্যক্তিবর্গ।

জিনোদপুর ইউনিয়ন প্রবাসী সমাজ কল্যান ফাউন্ডেশনের সভাপতি মোঃ রুবেল আহম্মেদ মোবাইল যোগে জানান যে,
পরিবেশ রক্ষায় সকল নাগরিককে এগিয়ে আসার জন্য তিনি আহ্বান জানান ।এই বৃক্ষরোপণের পাশাপাশি বিভিন্ন উন্নয়ন ও সেবামূলক কাজ করবেন বলে তিনি সকলকে আশ্বাস দেন।
সাধারণ সম্পাদক মোঃ রুবেল রানা বলেন,
নবীনগর উপজেলার জিনোদপুর ইউনিয়নের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান,মসজিদ,রাস্তাঘাটে,বৃক্ষ রোপণ করবেন।আপনারা আমাদের জন্য দোয়া করবেন আমরা প্রবাসীরা যেন সমাজের কিছু মানুষের কল্যানের জন্য কাজ করতে পারি । সবাইকে পরিবেশ রক্ষায় এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।

জিনোদপুর ইউনিয়ন প্রবাসী সমাজ কল্যান ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক,মোঃ সোহেল হাসান জানিয়েছেন যে,
সার্বিক সহযোগিতায় জিনোদপুর ইউনিয়নের স্চ্ছোসেবকদের আমি ধন্যবাদ জানাই।তারা আমাদের আগামী দিনের ভবিষ্যৎ।

প্রবাসীদের অর্থায়নে জিনোদপুর ইউনিয়নের নয়টি ওয়ার্ডে প্রায় ৪শতাধিকের বেশি গাছের চারা বিতরণ করা হয়।
জিনোদপুর ইউনিয়ন প্রবাসী সমাজ কল্যাণ ফাউন্ডেশনের অর্থায়নে বিভিন্ন সামাজিক কাজ এগিয়ে যাচ্ছে বলে জানান,জিনোদপুর বাজার কমিটির সভাপতি,
ডাঃ মোঃআবু জাহের এবং জিনোদপুর ইউনিয়ন প্রবাসী সমাজ কল্যান ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মোঃ রুবেল রানা বলেন,
জিনোদপুর ইউনিয়নের সচেতন নাগরিক মহল এবং সংশ্লিষ্ট সকলে এ উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন।
এই উদ্যোগ সমাজ,দেশ এবং রাষ্ট্রের কল্যাণে যুগান্তকারী দৃষ্টান্ত স্থাপন করবে বলে আমরা সবাই প্রত্যাশা করি।
এই কর্মসূচিতে মোনাজাত পরিচালনা করেন জিনোদপুর বাজারের মসজিদের ইমাম মাওঃ গোলাম মোস্তফা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..