1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahmed : Sohel Ahmed
সোমবার, ২৭ মার্চ ২০২৩, ০১:০৯ অপরাহ্ন
শিরোনাম :
নওগাঁয় র‍্যাবের হেফাজতে  সুলতানা জেসমিন নামে এক ভূমি অফিস সহকারীর  মৃত্যু নর্থ- সাইপ্রাস বাংলাদেশ কমিউনিটির “মহান স্বাধীনতা দিবস উদ্যাপন ২০২৩ “ বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণটি ছিল বাঙালির মুক্তি ও স্বাধিকার অর্জনের মূলমন্ত্র: ড.কলিমউল্লাহ ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগরে অভিযান শিক্ষা কর্মসূচির উদ্দ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান । রংপুরের গঙ্গাচড়ায় চিরকুট লিখে কিশোরীর আত্মহত্যা ভৈরব থেকে ৩৮ কেজি মাদকদ্রব্য গাঁজা পাচারকালে ০১ মাদক কারবারীকে আটক টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার এর বিদায়: নবাগত অধিনায়ক লে.কর্ণেল মোহাম্মদ মহিউদ্দিন আহমদ কে বরণ। দেশ ও প্রবাসের সকলকে পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন সাংবাদিক মোঃ শহিদুল ইসলাম ফসলি জমি দখল করে মাটি বিক্রি, থানায় অভিযোগ বন্দর নগরীর চকবাজারে ডার্ক রেস্টুরেন্ট গুলো যেন অবৈধ মেলামেশার স্বর্গরাজ্য

আত্রাইয়ে রেলওয়ে ব্রীজের উইংওয়াল ভেঙে ট্রেন চলাচল ঝুঁকিতে

  • আপডেট টাইম : বুধবার, ২২ জুলাই, ২০২০
  • ১৩৯ বার

 

মোঃ ফিরোজ হোসাইন
আত্রাই নওগাঁ প্রতিনিধি:

নওগাঁর আত্রাইয়ে বন্যার পানির শ্রোতে রেলওয়ে ব্রিজের উইংওয়াল ভেঙে যাওয়ায় এ রুটে ট্রেন চালাচল ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। উইংওয়াল ভেঙে যাওয়ায় ব্রিজের মূল পিলারের মাটি সরে গেলে ট্রেন চলাচল বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে।
জানা যায়, গত কয়েকদিন আগে আত্রাই নদীর উত্তর দিকে জাতআমরুল নামক স্থানে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ বেঙে যায়। এ বাঁধ ভেঙে যাবার ফলে উপজেলার উত্তরের বিভিন্ন মাঠ ও গ্রাম প্লাবিত হয়। সেই সাথে উপজেলার আমপুর, দাঁড়িয়াগাথী, ঘোষপাড়া ও আহসানগঞ্জ এলাকার পানি প্রবাহিত হয় এ রেলব্রীজ দিয়ে। এ পানির শ্রোতে মঙ্গলবার সকালে আত্রাই রেলওয়ে স্টেশনের দক্ষিণে ২৫০ নং ব্রিজের উত্তর পার্শের উইংওয়ালটি ভেঙে যায়। এদিকে উইংওয়াল ভেঙে যাবার ফলে ব্রিজটি হুমকির সম্মুখিন হয়ে পড়েছে। সংবাদ পেয়ে ঔ দিন সকালেই শান্তাহার থেকে ঘটনাস্থলে ছুটে আসেন রেলের উর্ধতন উপসহকারী প্রকৌশলী মো. আফজাল হোসেন। মূল ব্রিজটি যাতে ভেঙে না পড়ে এ জন্য তিনি সকাল থেকেই লোকবল নিয়ে প্রয়োজনীয় কাজ করছেন। আপাতত বাঁশ, চাটাই এবং মাটি ভরাট দিয়ে কোন রকম ব্রিজটিকে রক্ষার ব্যবস্থা করা হচ্ছে। তারপরও এ ব্রিজের উপর দিয়ে ট্রেন চলাচল ঝুঁকিপূর্ণ থেকে যাচ্ছে।
স্থানীয় জনসাধরণ বলেন, শুস্ক মৌসুমে ব্রিজের নিচ দিয়ে রাস্তার কাজের জন্য ব্যাপক হারে বালু বোঝাই ট্রাক চলচলের জন্য ব্রিজের মেঝে ভেঙে যায়। এ কারনেই আজ ব্রিজের উইংওয়াল ভেঙে গিয়েছে। আত্রাই রেলওয়ে স্টেশন মাস্টার ছাইফুল ইসলাম বলেন, ব্রিজের উইংওয়াল ভেঙে যাওয়ায় সংবাদ পেয়ে তাৎক্ষণিক বিষয়টি উর্ধতন কর্মকর্তাদের অবহিত করেছি। সে অনুযায়ী তারা ব্রিজ রক্ষার কাজও শুরু করেছেন। উর্ধতন উপসহকারী প্রকৌশলী মো. আফজাল হোসেন বলেন, ক্ষতিগ্রস্থ ব্রিজটিকে সচল করতে আমরা সাধ্যমত চেষ্টা করছি। আমাদের কাজ শেষ হলে এটি আর ঝুঁকিপূর্ণ থাকবে না। এদিকে রেলওয়ের বিভাগীয় প্রকৌশলী এবং সহকারী প্রকৌশলীগণও ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..