1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শুক্রবার, ২৭ মে ২০২২, ১২:৫৩ অপরাহ্ন
শিরোনাম :
ভাদাইমা’ খ্যাত কৌতুক অভিনেতা আহসান আলী (৫০) মারা গেছেন সুনামগঞ্জে যুবলীগের উদ্যোগে শুকনো খাবার ও বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরন চুয়াডাঙ্গা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে মোটর ড্রাইভিং প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন সভাপতি পদে হেরে শিক্ষকসহ দুই জনকে মারধর দুর্গাপুরে নেতাই নদীতে নিখোঁজ যুবকের ২৪ ঘন্টা পর লাশ উদ্ধার টেকনাফের নয়াপাড়া সদর ২,০০০ পিস ইয়াবাসহ তিনজন গ্রেফতার। শিক্ষকের মারের চোটে হাসপাতালে শিক্ষার্থী রংপুর মেডিকেলে প্রথম বারের মত এন্ডোস্কপিক ব্রেইন টিউমার অস্ত্রোপচার সম্পন্ন নাঙ্গলকোটে শাহ্ আলী সুপার বাস নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে, প্রাণ গেল মাছ ব্যবসায়ীর

বঙ্গবন্ধু প্রতি এক কিশোরের ভালবাসার বীজ ,তারিক সালমানরাই বুনে ছিল।

  • আপডেট টাইম : বুধবার, ২২ জুলাই, ২০২০
  • ১২২ বার

” তারিক সালমানরা আজ প্রশাসক আছে বলেই কিশোর মাসুদ রেজা বঙ্গবন্ধু ও জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিখুঁত ছবি আকার চেষ্টা  করে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিকৃত ছবি ব্যবহারের অভিযোগে বরিশালে দায়ের করা একটি মামলায় আগৈলঝাড়ার সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিক সালমান নাজেহাল হন।

আগৈলঝাড়া উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮-তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস ২০১৭ উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রথম ও দ্বিতীয় পুরস্কারপ্রাপ্ত দুই শিশুর আঁকা দু’টি ছবি ব্যবহার করে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৭-এর আমন্ত্রণপত্রটি তৈরি করা হয়েছিল।

আমন্ত্রণপত্রের প্রচ্ছদে (ফ্রন্ট কাভার) ওই প্রতিযোগিতায় ‘গ’ গ্রুপে প্রথম হওয়া আগৈলঝাড়া এসএম বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী জ্যোতির্ময়ের আঁকা মুক্তিযুদ্ধের রণক্ষেত্রের একটি ছবি এবং শেষ প্রচ্ছদে (ব্যাক কাভার) ‘খ’ গ্রুপে দ্বিতীয় স্থান অধিকারী আগৈলঝাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী অদ্রিজা করের আঁকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি প্রতিকৃতি ব্যবহার করা হয়েছিল।

শিশুদের সৃজনশীল ও সহপাঠ্যক্রমিক কার্যক্রমে উৎসাহ দেওয়ার জন্য শিক্ষার্থীদের আঁকা ছবি ব্যবহার করে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের আমন্ত্রণপত্রটি ডিজাইন করা হয়।

আমন্ত্রণপত্রটি ছাপা হওয়ার পর শেষ প্রচ্ছদে জাতির পিতার প্রতিকৃতিটি বেমানান মনে হওয়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৭-এর আমন্ত্রণপত্রটি সংশোধন করে পুনরায় ছাপা হয়। সংশোধিত আমন্ত্রণপত্রে জাতির পিতার প্রতিকৃতিটি প্রচ্ছদে ও মুক্তিযুদ্ধের রণক্ষেত্রের ছবিটি শেষ প্রচ্ছদে ব্যবহার করা হয়।২০১৭ সালের এই ঘটনা সবার জানা।প্রধানমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুর হুবহু ছবি আজ পর্যন্ত কেউ আঁকতে পারেনি। ২০১৭ সালের প্রধানমন্ত্রীর এই কথা শোনার পর থেকে কুমিল্লার বরুড়া উপজেলার অন্যতম বিদ্যাপীঠ, রামমোহন তমিজিয়া উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির অজপাড়া গাঁয়ের ছাত্র রাত দিন ধরে অসংখ্য বার বঙ্গবন্ধুর ও শেখ হাসিনার ছবি আকার চেষ্ঠা করে যাচ্ছে।এলাকাবাসীরা জানান মাসুদের ধ্যানে ও জ্ঞানে শুধু বঙ্গবন্ধুর ছবি আকা। আজকে তার চেষ্ঠা অনেকাংশে সফল হয়েছে,কেননা মো: মাসুদ রেজা প্রায় অবিকল বঙ্গবন্ধুর ছবি একেছে বলে ধরে নেওয়া হয়েছে এলাকাবাসীর পক্ষ হতে। তবে মাসুদ আরও নিখুঁত ভাবে বঙ্গবন্ধুর ছবি আকার চেষ্ঠা চালিয়ে যাবেন বলে জানিয়েছেন। তারিক সালমানরা আছে বলেই কিশোর মাসুদ রেজারা বঙ্গবন্ধু ও জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিখুঁত ছবি আকার শ্রেষ্ঠা করে।এই তারিক সালমানরা ও মাসুদ রেজারাই জাতির জনকে বয়ে নিয়ে যাবে প্রজন্ম থেকে প্রজন্মে। মো: খোরশেদ আলম পি এ টু পরীক্ষা নিয়ন্ত্রক বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়,রংপুর।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..