1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শুক্রবার, ২৭ মে ২০২২, ১২:০৭ অপরাহ্ন
শিরোনাম :
ভাদাইমা’ খ্যাত কৌতুক অভিনেতা আহসান আলী (৫০) মারা গেছেন সুনামগঞ্জে যুবলীগের উদ্যোগে শুকনো খাবার ও বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরন চুয়াডাঙ্গা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে মোটর ড্রাইভিং প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন সভাপতি পদে হেরে শিক্ষকসহ দুই জনকে মারধর দুর্গাপুরে নেতাই নদীতে নিখোঁজ যুবকের ২৪ ঘন্টা পর লাশ উদ্ধার টেকনাফের নয়াপাড়া সদর ২,০০০ পিস ইয়াবাসহ তিনজন গ্রেফতার। শিক্ষকের মারের চোটে হাসপাতালে শিক্ষার্থী রংপুর মেডিকেলে প্রথম বারের মত এন্ডোস্কপিক ব্রেইন টিউমার অস্ত্রোপচার সম্পন্ন নাঙ্গলকোটে শাহ্ আলী সুপার বাস নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে, প্রাণ গেল মাছ ব্যবসায়ীর

অনলাইন ক্লাসের রেকর্ড দিতে অনিহা জবি শিক্ষকদের!

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০
  • ১৮৭ বার

জবি প্রতিনিধিঃ জুলাই মাসের ২য় সপ্তাহ থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে অনলাইন ক্লাস। সকল শিক্ষার্থীর কথা মাথায় রেখে ক্লাসের রেকোর্ড ভিডিও ফেইসবুক ও ইউটিউবে আপলোড দেওয়ার নির্দেশনা থাকলেও, ক্লাস রেকর্ডিং-এ অনিহা রয়েছে অনেকে শিক্ষকের।

গত ২ জুলাই বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী ওহিদুজ্জামান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ১ (এক) সপ্তাহের মধ্যে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ ও ইনস্টিটিউট অনলাইন ক্লাস শুরু করবে। ক্লাসের ভিডিও ইউটিউব ও ফেইসবুকে আপলোড করতে হবে যেন শিক্ষার্থী যেকোনো সময় তা দেখতে পারে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, যেহেতু অনেক শিক্ষার্থী অনলাইন পরিসেবার বাইরে থাকতে পারে, তাই ক্লাসের ভিডিও অনলাইন আপলোড করতে হবে। যাতে শিক্ষার্থীরা যেকোনো সময় ক্লাস করে নিতে পারে।

অনুসন্ধানে দেখা যায়, অনলাইনে ক্লাস শুরু করলেও ভিডিও আপলোড না করা বিভাগগুলোর মধ্যে রয়েছে ইংরেজি, অর্থনীতি, লোকপ্রশাসন, বাংলা, ইসলামিক স্টাডিজ, আইএমএল, আইইআর, জেনেটিক ইঞ্জিনিয়ারিং, সিএসসি, আইন।

এরমধ্যে কিছু বিভাগের কিছু শিক্ষক বিক্ষিপ্তভাবে অনলাইন ক্লাসের ভিডিও শিক্ষার্থীদের দিলেও কিছু শিক্ষক দিচ্ছেন না।বাকি ডিপার্টমেন্টগুলোতে অধিকাংশ শিক্ষক ভিডিও দিলেও অনেক শিক্ষক দিচ্ছেন না। আবারা কোনো কোনো ডিপার্টমেন্ট বলছে পরবর্তীতে ভিডিও দেয়া হবে। কিছু ডিপার্টমেন্টের শিক্ষকরা এ ও জানাচ্ছেন নির্দেশনা না পেলে ভিডিও আপলোড দিবেন না।

হিসাববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান লিয়াকত হোসেন বলেন, শিক্ষার্থীদের সাথে কথা বলে ইনশাআল্লাহ খুব দ্রুত ভিডিও আপলোড দেয়া হবে।

সমাজবিজ্ঞান এর শিক্ষক শিপ্রা সরকার বলেন, অনেকে এখনও এই সিস্টেমের সাথে নিজেকে খাপখাওয়াতে দেরি হচ্ছে, আর যারা আগে থেকে অভ্যস্ত তারা ভিডিও আপলোড দিচ্ছে।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নূর আলম আবদুল্লাহ বলেন, শিক্ষকরা এটার সাথে অভস্ত্য না। তবে আস্তে আস্তে সবাই শুরু করে দিবেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, আসলে অনিহা ঠিক না। বর্তমান পদ্ধতিতে সবাই নতুন, তাই সমস্যা পড়ছে। আমরা যাদের সমস্যা হচ্ছে নিয়মিত প্রশিক্ষণ দিচ্ছি। দ্রুতই এটার সমাধান হয়ে যাবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..