1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শনিবার, ২১ মে ২০২২, ০৬:০৫ অপরাহ্ন
শিরোনাম :
বঙ্গবন্ধু ছিলেন একজন খাঁটি দেশপ্রেমিক এবং পরিপূর্ণ বাঙালি : ড.কলিমউল্লাহ রামু চেইন্দা এলাকায় ২০,০০০ পিস ইয়াবাসহ একজন’কে গ্রেফতার। ভৈরবে র‍্যাবের পৃথক অভিযানে বিপুল পরিমান ফেন্সিডিল সহ ৭জন গ্রফতার বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী যশোর জেলা সংসদের একাবিংশ সম্মেলন জীবননগর থানা পুলিশের হাতে ফেন্সিডিলসহ আটক ১ বোনারপাড়ায় রেল কর্মকর্তাদের লাঞ্ছিত করার প্রতিবাদে বামনডাঙ্গা রেল শ্রমিকের বিক্ষোভ সমাবেশ যশোরে চোরাই মোবাইলসহ গ্রেফতার ২ পিরোজপুরের ইন্দুরকানীতে পানিতে পড়ে শিশুর মৃত্যু সোনাগাজীতে “স্মৃতি চির অম্লান” বইয়ের মোড়ক উম্মোচন করেন- লিপটন। বঙ্গবন্ধুর নেতৃত্বে রাষ্ট্রভাষা আন্দোলন ও বাংলার বিশ্বব্যাপ্তি : ড.কলিমউল্লাহ

আজও বিচারের আশায় পথচেয়ে আছে পায়েলের পরিবার

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০
  • ১৩৮ বার

 

. আজ সাইদুর রহমান পায়েলের ২য় মৃত্যুবার্ষিকী।
মৃত্যুবার্ষিকী স্মরণে বাদ আসর হালিশহর বি-ব্লক বিহারি কবরস্থানে খতমে কুরআন ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

উক্ত দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন পায়েলের বাবা গোলাম মাওলা ও পায়েল ফাউন্ডেশন চেয়ারম্যান ফাহাদ চৌধুরী দিপু।এসময়ে ফাহাদ চৌধুরী দিপু সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, পায়েলের ইচ্ছে ছিল সমাজ ও মানুষের জন্য কিছু করা।তারই ধারাবাহিকতায় কাজ করে যাচ্ছে পায়েল ফাউন্ডেশন।দ্বিতীয় মৃত্যুবার্ষিকী স্মরণেও পায়েল ফাউন্ডেশন বেশকিছু উদ্যেগ গ্রহন করেছে মানুষের কল্যানের জন্য।এগুলো সপ্তাহব্যাপী কার্যক্রম এর মধ্য দিয়ে পালন করা হবে।

এসময় তার কাছ থেকে জানা যায়,উদ্যেগগুলো হল- বৃক্ষ রোপন,বিহারী কবরস্থানের রাস্তা পাকা করা, আইশোলোসন সেন্টার খাদ্য বিতরণ, ফিল্ড হাসপাতালে ঔষধ বিতরণ ও করোনা স্বেচ্ছাসেবকদের পিপিই বিতরণ।

উল্লেখ্য গত ২১ জুলাই ২০১৮ সাল হানিফ এন্টারপ্রাইজের শীতাতপ নিয়ন্ত্রিত বাসে চট্টগ্রাম থেকে ঢাকায় ফেরার পথে হানিফ পরিবহনের চালক সুপারভাইজার ও হেলপার মিলে হত্যা করে পায়েলকে ।হত্যার পর লাশ ঘুম করতে মুন্সিগন্জ গজারিয় ভাটেরচর সেতু থেকে পায়েলকে নদীতে ফেলে দেয় ।ঠিক একদিন পর ২৩ জুলাই গজারিয়ার ভাটের চরে নদীতে পায়েলের লাশ পাওয়া যায়। এরপর পুলিশের জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসে—পায়েল বাথরুমের কথা বলে গাড়ি থেকে নেমেছিলেন। পুনরায় গাড়িতে ওঠার সময় আহত হয়েছিলেন তিনি। পরে রক্তাক্ত পায়েলকে হাসপাতালে পাঠানোর পরিবর্তে মুখ থেঁতলে নদীতে ফেলে দেয় বাসের কর্মীরা।

এতে পায়েলের মামা গোলাম সরওয়াদী বাদী হয়ে মামলা করে গজারিয়ায় থানায়।নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাইদুর রহমান পায়েল হত্যা মামলা বর্তমানে চট্টগ্রাম থেকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে। বতমানে ঢাকার দ্রুত বিচার ট্রাইবুন্যাল-১ এ শুরু হয়েছে বিচারকাজ ।

প্রসঙ্গত, তিন আসামির আবেদনের পরিপ্রেক্ষিতে এ বিচারের ওপর ছয় মাসের স্থগিতাদেশ দেন হাইকোর্ট। পাশাপাশি মামলাটি চট্টগ্রাম থেকে ঢাকায় স্থানান্তরেরও নির্দেশ দেওয়া হয়। এমন নির্দেশনার পর আগের প্রজ্ঞাপন সংশোধনের পর নতুন প্রজ্ঞাপন জারি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ।

এসময়ে আরও উপস্থিত ছিলেন শেখ রাসেল স্মৃতি সংসদ হালিশহরের সভাপতি ফয়সাল মাহমুদ,পায়েলের বড় মামা ও মামলার বাদী গোলাম মাওলা মেজ, পায়েলের মামা কামরুজ্জামান চৌধুরী টিটু, দূর্বার তারুণ্যের স্বপ্নদ্রষ্টা মুহাম্মদ আবু আবিদসহ পায়েলের বন্ধুমহল।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..