রংপুরে অনুমোদনহীন ক্লিনিক সিলগালা : ভূয়া চিকিৎসক গ্রেফতার

রিয়াজুল হক সাগর, রংপুর থেকে : রংপুর নগরীর মেডিকেল মোড় এলাকায় অনুমোদনহীন সেবা হাসপাতাল নামে এক ক্লিনিককে সিলগালা করেছে ভ্রাম্যমান আদালত। সেই সাথে ক্লিনিকের মালিক ভূয়া চিকিৎসক রফিকুল ইসলামকে গ্রেফতার করাসহ ১ লাখ টাকা জরিমানা ও ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে র্যাবের সহায়তায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আফরিন জাহানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এ সময় র্যাবের কোম্পানী কমান্ডার হাফিজুর রহমানসহ র্যাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট আফরিন জাহান বলেন, রফিকুল ইসলাম চিকিৎসক হিসেবে নিজেকে পরিচয় দিয়ে অনুমোদনহীন ক্লিনিক পরিচালনা করে রোগীদের সাথে প্রতারণা করে আসছিল। তিনি চিকিৎসক না হয়েও প্রেসক্রিপশন লিখছিলেন এবং যথারীতি রোগীদের চিকিৎসা দিচ্ছিলেন। এ ক্লিনিকে কোন চিকিৎসকের উপস্থিতি আমরা পাইনি।

তিনি আরও বলেন, ক্লিনিকের অপারেশন থিয়েটার অস্বাস্থ্যকর। পুরো অবৈধভাবে প্রতিষ্ঠানটি পরিচালিত হচ্ছিলো। এ অপরাধের জন্য রফিকুল ইসলামকে ১ লাখ টাকা জরিমানাসহ ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। অনুমোদনহীন ক্লিনিকগুলোর বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.