1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahmed : Sohel Ahmed
শুক্রবার, ২৪ মার্চ ২০২৩, ০৩:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
জাতীয় প্রেস ক্লাবে বঙ্গবন্ধু  কমিশন  কর্তৃক আয়োজিত নারীর ক্ষমতায়ন ও অগ্রগতি শীর্ষক আলোচনা,সভা অনুষ্ঠিত। বঙ্গবন্ধু অসম্ভব শিশু প্রেমিক ছিলেন: ড.কলিমউল্লাহ বঙ্গবন্ধু বাঙালি চেতনার এক অনন্য প্রতিষ্ঠানের নাম: ড.কলিমউল্লাহ আজ প্রয়াত রাষ্ট্রপতি আলহাজ্ব মোঃ জিল্লুর রহমানের ১০ম মৃত্যুবার্ষিকী ভৈরব প্রেসক্লাবের সভাপতি সাধারণ সম্পাদকসহ ৫ জন নামধারী সাংবাদিক ও ২৪ জন অসাংবাদিক সদস্যের বিরুদ্ধে আদালতে মামলা। নিহত সেনা সদস্য নাজিম উদ্দিনের দাফন সম্পন্ন রংপুরের গঙ্গাচড়ায় চার বছরের কণ্যা শিশুকে ধর্ষণের অভিযোগে (৫৫) বছরের বৃদ্ধা আটক সরকারি কালীগঞ্জ শ্রমিক কলেজের নবীন বরণ অনুষ্ঠিত মৃত্যুর মুখে দাঁড়িয়েও বীর শহীদদের রক্তের সঙ্গে বেইমানি করেননি বঙ্গবন্ধু : ড.কলিমউল্লাহ খুচরা পর্যায়ে বিদ্যুতের দাম বৃদ্ধি, ১ মার্চ মাস থেকেই কার্যকর

সাতদিনেই পদ্মার পেটে সেই সাইক্লোন সেন্টার

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০
  • ১১৩ বার

চাঁদপুর : চাঁদপুরের রাজরাজেশ্বর ইউপিতে অবস্থিত তিনতলা ওমর আলী স্কুল কাম সাইক্লোন সেন্টারটি অবশেষে পদ্মার পেটে ডুবে গেছে। বৃহস্পতিবার ভোরে জোয়ারে এটি ডুবে যায়।

প্রতিবছর পদ্মার অব্যাহত ভাঙনে দিশেহারা হয়ে পড়েন রাজরাজেশ্বর ইউপির বাসিন্দারা। ভিটেবাড়ি হারিয়ে এমন অনিশ্চয়তায় দিন শুরু হয় তাদের।

এবছরও পদ্মার ভাঙন থেকে মুক্তি মিলেনি এই এলাকার বাসিন্দাদের। গত এক সপ্তাহে রাজরাজেশ্বর ইউপির প্রায় ৫ শতাধিক বসতবাড়ি নদী ভাঙনের কবলে পড়েছে। যাদ যায়নি ফসলি জমি, শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানসহ ছোট-বড় বাজার।

এর আগে ১৭ জুলাই নদীগ্রাসের মুখে পড়ে তিনতলা রাজরাজেশ্বর ওমর আলী হাই স্কুল কাম সাইক্লোন সেন্টারটি। এক সপ্তাহ পর আজ বৃহস্পতিবার এটি পুরোপুরি নদীতে বিলীন হয়ে যায়।

ওমর আলী স্কুলের প্রধান শিক্ষক সুফিউল্লাহ জানান, ওমর আলী উচ্চ বিদ্যালয়টি প্রায় ১১ বার নদী ভাঙনের শিকার হয়েছে। ২ কোটি ২৯ লাখ টাকা ব্যায়ে এখানকার শিক্ষার্থীদের লেখাপড়া এবং ইউনিয়নবাসীর কথা চিন্তা করে এখানে আধুনিক স্কুল কাম সাইক্লোন সেন্টারটি নির্মাণ করা হয়। কিন্তু তীব্র ভাঙনের কারণে আজ সেটিও পদ্মার পেটে চলে গেছে।

স্থানীয় বাসিন্দারা জানায়, প্রতি বছর নদী ভাঙনে আমরা ক্ষতিগ্রস্ত হই। চাঁদপুরে রাজরাজেশ্বর ইউপি একটি দুর্গম এলাকা। পদ্মার ভয়াল থাবায় বিলীন হয়ে গেছে পুরো চর। সরকার আমাদের দিকে না তাকলে আমরা কোথায় গিয়ে আশ্রয় নিবো।

রাজরাজেশ্বর ইউপি হাজী হযরত আলী বেপারী জানান, প্রবল স্রোতের কারণে রাজরাজেশ্বর ইউপির চর এলাকায় ভাঙনের মুখে পড়ে। যে কারণে স্কুলসহ বসতঘর এরই মধ্যে বিলীন হয়ে গেছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..