1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৪:১০ অপরাহ্ন
শিরোনাম :
পাবনা শিল্পকলা একাডেমী মিলনায়তনের অযৌক্তিক ভাড়া নির্ধারণের প্রতিবাদে মতবিনিময় সভা অনুষ্ঠিত সাভারে সাংবাদিক সোহেল রানাকে প্রকাশ্যে হত্যার চেষ্টা দুর্নীতিতে আক্রান্ত রুটিরুজিও? জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্ধোধন মনে পড়ে ড্রিম গার্ল শ্রীদেবীকে? ত্রিবার্ষিক সম্মেলনের মাধ্যমে নরসিংদী সদর প্রেস ক্লাবের কমিটি গঠন। ফেনী শহরের আবাসিক হোটেল গুলোতে মাদক, জুয়াসহ চলছে রমরমা দেহ ব্যবসা,ধ্বংসের মুখে তরুণ সমাজ বঙ্গবন্ধুর সংবেদনশীলতা ছিল অতুলনীয়: ড.কলিমউল্লাহ সাবেক সিনিয়র সচিব সৌরেন্দ্র নাথ চক্রবর্তী (সৌরেন)আগামী নমিনেশনের জন্য দলের মধ্যে বিভেদ সৃষ্টি করে প্রচারনা চালাচ্ছেন বঙ্গবন্ধু বাঙালির প্রতি ভালবাসার অফুরান ঝর্ণাধারার উৎস: ড.কলিমউল্লাহ বঙ্গবন্ধু অধ্যবসায়ী নেতা ছিলেন: ড.কলিমউল্লাহ

কুষ্টিয়ায় মেডিকেল এ্যাসিস্ট্যান্ট নান্নু’র অবৈধ অপারেশন বানিজ্য

  • আপডেট টাইম : শুক্রবার, ২৪ জুলাই, ২০২০
  • ১০৯ বার

 

কুষ্টিয়া জেলা প্রতিনিধি।।

জনসাধারনের কাছে বিধাতার পরের স্থান চিকিৎসকদের। সেই ধারায় সর্ব্বোচ সম্মানের স্থানে স্থান পায় চিকিৎসকেরা। কিন্তু এক শ্রেনীর প্রতারকরা এই মহৎ পেশাকে অর্থ উর্পাজনের মাধ্যম হিসেবে ব্যবহার করে চলেছে। ফলে জনগন খাচ্ছে ধোকা, মহৎ পেশাটি হচ্ছে কলঙ্কিত। তেমনই ঘটনা প্রতিনিয়তই ঘটছে কুষ্টিয়ায়। দীর্ঘদিন যাবত হাসান ইমাম নান্নু মেডিকেল এ্যাসিস্ট্যান্ট হয়েও অবৈধভাবে করছে অপারেশন। চালিয়ে যাচ্ছে চিকিৎসার নামে বানিজ্য। বিষয়টি সবার জানা, তবুও নিশ্চুপ দায়িত্বশীল কর্তারা। নেয়া হয় না কোন পদক্ষেপ। ফলে বিনা বাধায় মেডিকেল এ্যাসিস্ট্যান্ট হাসান ইমাম নান্নু চালিয়ে যাচ্ছে তার অপারেশন বানিজ্য। অবৈধ অর্থের নেশায় চিকিৎসা পেশাকে করছে কলঙ্কিত। এমনকি তার ভুল অপারেশনে ঘটেছে একাধিক রোগীর মৃত্যু। তবুও সে বহাল তবিয়তে চালিয়ে যাচ্ছে তার অবৈধ কর্মকান্ড।
বিভিন্ন তথ্য সূত্রে জানা যায়, মেডিকেল এ্যাসিস্ট্যান্ট হাসান ইমাম নান্নু দীর্ঘদিন যাবত কুষ্টিয়া শহরের বিভিন্ন ক্লিনিক সহ জেলার প্রত্যন্ত অঞ্চলের নামী-বেনামী ক্লিনিকগুলোতে চুক্তির মাধ্যমে অপারেশন করে চলেছে। যা সম্পূর্ন অবৈধ ও অনৈতিক। একজন মেডিকেল এ্যাসিস্ট্যান্ট হিসেবে দীর্ঘদিন যাবত কিভাবে অপারেশন করে চলেছে নান্নু তা নিয়ে স্বয়ং সংশয় প্রকাশ করেছে চিকিৎসকেরা।
এদিকে কয়েকমাস আগে কুষ্টিয়ার একটি ক্লিনিকে মেডিকেল এ্যাসিস্ট্যান্ট হাসান ইমাম নান্নুর ভুল অপারেশনে মৃত্যু হয় ফাতেমা (২০) নামে এক গৃহবধূর। এই ঘটনায় কুষ্টিয়া মডেল থানায় গৃহবধূর স্বামী ও ক্লিনিক মালিকের নামে অবহেলা জনিত হত্যা মামলা হয়। কিন্তু অদৃশ্য কারনে অপারেশনকারী প্রধান অপরাধী মেডিকেল এ্যাসিস্ট্যান্ট হাসান ইমাম নান্নু থেকে যায় ধরাছোঁয়ার বাইরে। এ বিষয়ে অনেকেই বলছে, মেডিকেল এ্যাসিস্ট্যান্ট হাসান ইমাম নান্নু তার ভাই ডাক্তার হোসেন ইমামকে ঢাল বানিয়ে চালিয়ে যাচ্ছে অবৈধভাবে অপারেশন বানিজ্য।
এ বিষয়ে কুষ্টিয়া মেডিকেল কলেজের লেকচারার ও সার্জারী ডা. মোসাদ্দেক রেজা রিপন বলেন, মেডিকেল এ্যাসিস্ট্যোন্টরা কোনভাবেই অপারেশন করতে পারে না। যদি কেউ করে, তাহলে তা সম্পূর্ণ অবৈধ। এ বিষয়ে কুষ্টিয়ার সচেতন নাগরিকরা উদ্বেগ জানিয়ে দ্রুত ব্যবস্থা গ্রহনের দাবী জানায়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..