1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শনিবার, ২১ মে ২০২২, ০৫:২৮ অপরাহ্ন
শিরোনাম :
বঙ্গবন্ধু ছিলেন একজন খাঁটি দেশপ্রেমিক এবং পরিপূর্ণ বাঙালি : ড.কলিমউল্লাহ রামু চেইন্দা এলাকায় ২০,০০০ পিস ইয়াবাসহ একজন’কে গ্রেফতার। ভৈরবে র‍্যাবের পৃথক অভিযানে বিপুল পরিমান ফেন্সিডিল সহ ৭জন গ্রফতার বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী যশোর জেলা সংসদের একাবিংশ সম্মেলন জীবননগর থানা পুলিশের হাতে ফেন্সিডিলসহ আটক ১ বোনারপাড়ায় রেল কর্মকর্তাদের লাঞ্ছিত করার প্রতিবাদে বামনডাঙ্গা রেল শ্রমিকের বিক্ষোভ সমাবেশ যশোরে চোরাই মোবাইলসহ গ্রেফতার ২ পিরোজপুরের ইন্দুরকানীতে পানিতে পড়ে শিশুর মৃত্যু সোনাগাজীতে “স্মৃতি চির অম্লান” বইয়ের মোড়ক উম্মোচন করেন- লিপটন। বঙ্গবন্ধুর নেতৃত্বে রাষ্ট্রভাষা আন্দোলন ও বাংলার বিশ্বব্যাপ্তি : ড.কলিমউল্লাহ

সৈয়দপুরে অবৈধ পলিথিন কারখানায় র‍্যাবের অভিযান’ ৫০ হাজার টাকা জরিমানা

  • আপডেট টাইম : শুক্রবার, ২৪ জুলাই, ২০২০
  • ১১৭ বার

 

নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারীর সৈয়দপুরে একটি অবৈধ পলিথিন কারখানা র‌্যাব-১৩ সিপিসি-২ এর অভিযানে ৪ হাজার কেজি নিষিদ্ধ পলিথিন উদ্ধার করা হয়েছে। অভিযানে অবৈধ পলিথিন উৎপাদন ও বাজারজাত করার দায়ে কারখানা মালিক মো. তারিক ইকবালকে (২৫) ভ্রাম্যমান আদালতে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলম ১৯৯৫ সালের পরিবেশ আইন ১৫/১ ক্রমিকের ৪ ধারা মোতাবেক অবৈধ পলিথিন উৎপাদন ও বাজারজাত করার দায়ে ওই জরিমানা অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদন্ডাদেশ দেন।

বৃহস্পতিবার (২৩ জুলাই) বিকেলে শহরের চাঁদনগর এলাকায় ঘন্টাব্যাপি র‌্যাব-১৩ সিপিসি-২ ও পরিবেশ অধিদপ্তর যৌথভাবে ওই অভিযান পরিচালনা করে। র‌্যাব-১৩ এর এএসপি ইমরান খান ও পরিবেশ অধিদপ্তর রংপুর জোনের পরিদর্শক কাজী সাইফুদ্দিন অভিযানে নেতৃত্বে দেন।

পরিবেশ অধিদপ্তর সূত্রে জানা যায়, দীর্ঘদিন থেকে সৈয়দপুর শহরের চাঁদনগর এলাকার পলিথিন ব্যবসায়ী আসলামের ছেলে তারিক ইকবাল তার বসত বাড়িতেই গোপনে কারখানা স্থাপন করে বিভিন্ন নিষিদ্ধ পলিথিন উৎপাদন ও বাজারজাত করে আসছিলেন। এ তথ্যের ভিত্তিতে ওই অভিযান পরিচালনা করা হয়।

পরে অভিযানে জব্দকৃত বিপুল পরিমাণ অবৈধ পলিথিন উদপাদনের প্রধান উপকরণ দানাদার পাউডার ১ হাজার ৭৫ কেজি, নিষিদ্ধ পলিথিন (রোলসহ) ২ হাজার ৫শ’ কেজি এবং পলিব্যাগ ৪২৫ কেজি জব্দ করে ধংশ করা হয়।

অভিযান সম্পর্কে সংবাদকর্মীদের উদ্দেশ্যে ব্রিফি করেন ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলম জানান, পরিবেশের জন্য চরম ক্ষতিকারক নিষিদ্ধ পলিথিন উৎপাদন ও বিপননের দায়ে কারখানা মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভবিষ্যতে পলিথিন উৎপাদন ও বাজারজাত করলে কঠোর আ্ইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..