1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শনিবার, ২৫ জুন ২০২২, ১০:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
উদ্বাস্তু পুনর্বাসনে বঙ্গবন্ধু অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন: ড.কলিমউল্লাহ বঙ্গবন্ধু স্বপ্নচারী এবং দূরদর্শী ব্যক্তিত্ব ছিলেন: ড.কলিমউল্লাহ বিজিবির রাতভর অভিযানে ভোরে ৯ গরু জব্দ, আরো ৫১টি গরু পাহাড়ে চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার ও সার্জন,ভুয়া এমবিবিএস ও এমডি পদধারী প্রতারক ডাক্তার আটক র‌্যাব-৭, চট্টগ্রাম ঝুঁকিপূর্ণ পাহাড়ে বসবাসকারীদের জন্য ১৯টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। ১৪৪ ধারা ভঙ্গ করে ঈদগাঁও বাজারে চাঁদা দাবির অভিযোগ! বিশ্ব বাবা দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগীতা অনুষ্ঠিত হারাগাছ সাহিত্য সংসদের সাহিত্য আসর অনুষ্ঠিত। রংপুরের গংচড়ায় বিধবা ভাতা ও একটি টিনের ঘরের জন্য আকুতি জানিয়েছেন রুনা লায়লা গ্লোবাল টিভির সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদ ও সন্ত্রাসী মুন্নার গ্রেফতারের দাবিতে সাভারে বিভিন্ন কর্মসূচী

কেশবপুরে শাপলা ফুল বিক্রি করে সংসার চালান ভ্যান চালক মদন

  • আপডেট টাইম : শনিবার, ২৫ জুলাই, ২০২০
  • ৯৬ বার

জলিল, যশোর থেকে : যশোর জেলার কেশবপুর উপজেলার বিভিন্ন বিল ঘুরে ঘুরে শাপলা ফুল তুলে বিক্রি করে জীবিকা নির্বাহ করছেন উপজেলার পাঁজিয়া ইউনিয়নের সাগর দত্তকাটি গ্রামের মৃত নারায়ন মন্ডলের পূত্র মদন মহন মন্ডল।

সারাদিন রোদ কিংবা মুষলধারে বৃষ্টি যাই হোক না কেন বিলে যেতেই হবে তাকে। শাপলা তুলতেই হবে। তা না হলে সংসার চলবে কি করে? বিলের শাপলাই তো তার অন্ন জোগাতে সিংগভাগ ভূমিকা রাখছে।

শাপলা নেবেন…. শাপলা….লাল সাদা তরতাজা শাপলা। এমন করে কেশবপুর শহরের পথে পথে শাপলা বিক্রেতার হাঁক শুনলেই কেশবপুর শহরের ছোট বড় সকলেই ছুটে আসেন তরতাজা শাপলা নিতে।

জাতীয় ফুল শাপলা শুধু সৌন্দয্যের প্রতীক নয়, সবজি হিসেবেও বেশ জনপ্রিয়। কেশবপুর বাজারে শাপলা ফুল বিক্রেতাকে দেখে শুরু হল পিছু নেওয়া। তখন সকাল ১০ টা। বাজারে শাপলা বিক্রি শেষ । মদন মহন মন্ডল এর সাথে কথা । তিনি যাচ্ছেন বিলে । শাপলাফুল সংগ্রহ করবেন বলে। এবার তিনি কেশবপুরের ২৩মাইল ঢলিরপাড়া বিলে যাবেন। আমরাও তার সাথে গেলাম আমি আর দৈনিক প্রবাহের বার্তা সম্পাদক সুমন।

বিলের পাড়ে গেলেন একটি গামছা পরে নেমে গেলেন বিলে। পাঁচ ছয়টি শাপলার একএকটি আটি। পাঁচ থেকে আট টাকা বিক্রয় করনে তিনি বলে জানালেন। তিনি আরো জানান কেশবপুর টু পাঁজিয়া ভ্যান চালান তিনি। করোনার জন্য যাত্রী কম। সংসারে ৪ জন সদস্য। তাই সংসার চালাতে শাপলা বিক্রেতা তিনি। তিনি সরকারি অনুদান পান না। পেলে ভাল হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..