সজীব ওয়াজেদ জয় দেশে আইসিটি বিপ্লবের স্থপতি।

নিজস্ব প্রতিবেদক
করোনা মহামারিতে দেশের চলমান উন্নয়নে কিছুটা বাধার সৃষ্টি হলেও শেখ হাসিনা নেতৃত্বের আসনে থাকলে বাংলাদেশ সমৃদ্ধির বর্ণিল দিগন্তে এগিয়ে যাবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
তিনি বলেন, প্রযুক্তির অব্যাহত উন্নতির কল্যাণে বদলে যাওয়া বাংলাদেশের আইসিটি বিপ্লবের স্থপতি সজীব ওয়াজেদ জয়।
রোববার (২৬ জুলাই) সংসদ ভবন এলাকায় সরকারি বাসভবনে ‘সজীব ওয়াজেদ জয়: সমৃদ্ধ আগামীর প্রতিচ্ছবি’ বইয়ের মোড়ক উন্মোচন শেষে এসব কথা বলেন ওবায়দুল কাদের।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী এবং বইটির প্রকাশক জুনায়েদ আহমেদ পলক, প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব ও গ্রন্থটির সম্পাদক আশরাফুল আলম খোকন এবং জয়ীতা প্রকাশনীর স্বত্বাধিকারী ইয়াসিন কবির জয়।
অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের নেপথ্য কারিগর সজীব ওয়াজেদ জয় প্রযুক্তির সহায়তায় দেখিয়েছেন বিস্ময়কর সাফল্য। বঙ্গবন্ধু দিয়েছেন স্বাধীন সার্বভৌম পতাকা, তিনি বাংলাদেশের স্বাধীনতার রোল মডেল এবং তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা দিয়েছেন উন্নয়ন ও অর্জনের বিশ্বব্যাপী স্বীকৃতি।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, প্রযুক্তির অব্যাহত উন্নতির কল্যাণে এটাই বদলে যাওয়া বাংলাদেশ। শেখ হাসিনার নেতৃত্বের কারিশমা আর আইসিটির সক্ষমতার রূপকার সজীব ওয়াজেদ জয়।
সোমবার (২৭ জুলাই) সজীব ওয়াজেদ জয়ের ৫০তম জন্মদিনের অগ্রিম শুভেচ্ছা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ডিজিটাল বাংলাদেশের নেপথ্য নায়ক নিঃশব্দে ঘটে যাওয়া আইসিটি বিপ্লবের স্থপতি, কোটি তরুণের স্বপ্নসারথি সজীব ওয়াজেদ জয়। আমি তার এবং তার পরিবারের সদস্যদের দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করছি।
আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, বাংলাদেশের তরুণ প্রজন্মের কাছে সজীব ওয়াজেদ জয়ের ভিশন, মিশন ও তার ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরাই হচ্ছে এই বইটি প্রকাশের মূল উদ্দেশ্য।

Leave a Reply

Your email address will not be published.