সালথা’য় ইউএনও-ওসির সতর্কতামূলক ফেসবুক স্ট্যাটাস

 

ফিরোজ মাহমুদ
সালথা,ফরিদপুর

ফরিদপুরের সালথায় অনেকে সোস্যাল মিডিয়া ফেসবুকে ইচ্ছাকৃতভাবে আক্রমণাত্মক বা ভয়ভীতি প্রদর্শন পূর্বক পোষ্ট ও কমেন্ট করে আসছে নামে-বেনামে কিছু ফেসবুক আইডি। এমনকি সাংবিধানিক পদে অধিষ্ঠিত ব্যক্তি, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও সাংবাদিকদের বিরুদ্ধেও কটুক্তি করা হচ্ছে, যাতে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি চরম অবনতি করার চেষ্টা করছে ওইসব ফেসবুক ব্যবহারকারী।

এবিষয়টি প্রশাসনের নজরে পড়লে শুক্রবার ‘‘ইউএনও সালথা ফরিদপুর’’ ফেসবুক আইডি, ‘‘উপজেলা প্রশাসন সালথা ফরিদপুর’’ নামে ফেসবুক পেইজ ও সালথা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলী জিন্নাহের নিজস্ব ফেসবুক আইডি দিয়ে সতর্কমূলক স্যাটাস দেন।

উপজেলা নির্বাহী অফিসার ও সালথা থানার অফিসার ইনচার্জের ফেসবুক স্ট্যাটাস হুবহু তুলে ধরা হলো- সালথা উপজেলা প্রশাসন ও থানা কর্তৃকপক্ষ গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছে যে, সাম্প্রতিক সময়ে অনেকে সোস্যাল মিডিয়ায় ইচ্ছাকৃতভাবে আক্রমণাত্মক বা ভীতি প্রদর্শন পূর্বক পোষ্ট বা কমেন্ট করছেন যা শত্রুতা বা বিদ্বেষ সৃষ্টি করে আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হবার আশঙ্কার সৃষ্টি করছে। এমনকি সাংবিধানিক পদে অধিষ্ঠিত ব্যক্তির বিরুদ্ধেও কটুক্তি করা হচ্ছে, যাতে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। এটি ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ এর সুস্পষ্ট পরিপন্থী ও অপরাধমূলক কাজ। এরুপ একাধিক প্রমাণাদি আমাদের গোচরীভূত হয়েছে। সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম নেওয়া হয়েছে। তাই সবাইকে কঠোরভাবে সতর্ক ও আন্তরিকভাবে অনুরোধ করা যাচ্ছে সোস্যাল মিডিয়ায় আইন পরিপন্থী কার্যকলাপ পরিহার করার জন্য।

Leave a Reply

Your email address will not be published.