1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শনিবার, ২৫ জুন ২০২২, ১০:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
উদ্বাস্তু পুনর্বাসনে বঙ্গবন্ধু অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন: ড.কলিমউল্লাহ বঙ্গবন্ধু স্বপ্নচারী এবং দূরদর্শী ব্যক্তিত্ব ছিলেন: ড.কলিমউল্লাহ বিজিবির রাতভর অভিযানে ভোরে ৯ গরু জব্দ, আরো ৫১টি গরু পাহাড়ে চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার ও সার্জন,ভুয়া এমবিবিএস ও এমডি পদধারী প্রতারক ডাক্তার আটক র‌্যাব-৭, চট্টগ্রাম ঝুঁকিপূর্ণ পাহাড়ে বসবাসকারীদের জন্য ১৯টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। ১৪৪ ধারা ভঙ্গ করে ঈদগাঁও বাজারে চাঁদা দাবির অভিযোগ! বিশ্ব বাবা দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগীতা অনুষ্ঠিত হারাগাছ সাহিত্য সংসদের সাহিত্য আসর অনুষ্ঠিত। রংপুরের গংচড়ায় বিধবা ভাতা ও একটি টিনের ঘরের জন্য আকুতি জানিয়েছেন রুনা লায়লা গ্লোবাল টিভির সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদ ও সন্ত্রাসী মুন্নার গ্রেফতারের দাবিতে সাভারে বিভিন্ন কর্মসূচী

বাংলাদেশে পৌঁছাল ভারতের দেওয়া ঈদ উপহার ১০টি ব্রডগেজ রেল ইঞ্জিন

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০
  • ১১৬ বার

আঃজলিল,বিশেষপ্রতিনিধিঃ

বাংলাদেশে পৌঁছাল ভারতের দেওয়া ঈদ উপহার ১০টি ব্রডগেজ রেল ইঞ্জিন এসে পৌঁছিয়েছে।
২৭ জুলাই ২০২০, বিকেল ৪টায় ভারতের গেদে থেকে চুয়াডাঙ্গার দর্শনা জয়নগর চেকপোস্ট এলাকা দিয়ে দর্শনা আন্তর্জাতিক রেল স্টেশনে এসে পৌঁছায় রেল ইঞ্জিনগুলো। নতুন আসা ১০টি ইঞ্জিনের সবকটি ব্রডগেজ লোকোমোটিভ। ইঞ্জিনগুলো গ্রহণ করেন বাংলাদেশ রেলওয়ের প্রধান যন্ত্র প্রকৌশলী কুদরত ই খোদা। ভারতের পক্ষে উপস্থিত ছিলেন রেলওয়ে ট্রাফিক বিভাগের পরিদর্শক অশোক কুমার বিশ্বাস। ১০টি ব্রডগেজ রেল ইঞ্জিন নেয়া হবে পার্বতীপুর ও ঈশ্বরদীতে।

দুই দেশের রেলমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ব্রডগেজ রেল ইঞ্জিন হস্তান্তর কার্যক্রম সম্পন্ন হয়। পরে ভারত থেকে বাংলাদেশে এসে পৌঁছায় রেল ইঞ্জিনগুলো। নতুন ব্রডগেজ রেল ইঞ্জিন দেশে আসায় কিছুটা সমস্যা দূর হবে রেল যোগাযোগে। দর্শনা আন্তর্জাতিক রেল স্টেশনে সকল আনুষ্ঠানিকতা শেষে পার্বতীপুরে ৫টি ও ঈশ্বরদীতে ৫টি ইঞ্জিন পাঠানো হবে।
এর আগে হুইসেল বাজিয়ে ভারতের সময় দুপুর ৩টা ২০ মিনিটে গেদে থেকে ইঞ্জিনগুলো বাংলাদেশের উদ্দেশ্যে রওনা দেয়। বিকেল ৪টা ৫ মিনিটে দর্শনা আন্তর্জাতিক রেল স্টেশনে এসে ইঞ্জিনগুলো এসে পৌঁছালে ফুল ছিটিয়ে বরণ করে নেয়া হয়।

ব্রডগেজ রেল ইঞ্জিন গ্রহণের সময় দর্শনা আন্তর্জাতিক রেল স্টেশনে উপস্থিত ছিলেন রেল ভবন ঢাকার অতিরিক্ত মহাপরিচালক (আরএস) মনজুর-উল আলম চৌধুরী, পশ্চিম রাজশাহী রেলের মহাব্যবস্থাপক মিহির কান্তি, পশ্চিম রাজশাহী রেলের প্রধান প্রকৌশলী আল ফাত্তা মাসউদুর রহমান, চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলী আজগার টগর, জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার, পুলিশ সুপার জাহিদুল ইসলাম, দামুড়হুদা উপজেলা চেয়ারম্যান আলী মুনছুর বাবু, উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলারা রহমান, দর্শনা আন্তর্জাতিক রেল স্টেশনের সুপারিন্টেনডেন্ট মীর লিয়াকত আলী।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..