1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শনিবার, ২৫ জুন ২০২২, ১০:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
উদ্বাস্তু পুনর্বাসনে বঙ্গবন্ধু অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন: ড.কলিমউল্লাহ বঙ্গবন্ধু স্বপ্নচারী এবং দূরদর্শী ব্যক্তিত্ব ছিলেন: ড.কলিমউল্লাহ বিজিবির রাতভর অভিযানে ভোরে ৯ গরু জব্দ, আরো ৫১টি গরু পাহাড়ে চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার ও সার্জন,ভুয়া এমবিবিএস ও এমডি পদধারী প্রতারক ডাক্তার আটক র‌্যাব-৭, চট্টগ্রাম ঝুঁকিপূর্ণ পাহাড়ে বসবাসকারীদের জন্য ১৯টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। ১৪৪ ধারা ভঙ্গ করে ঈদগাঁও বাজারে চাঁদা দাবির অভিযোগ! বিশ্ব বাবা দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগীতা অনুষ্ঠিত হারাগাছ সাহিত্য সংসদের সাহিত্য আসর অনুষ্ঠিত। রংপুরের গংচড়ায় বিধবা ভাতা ও একটি টিনের ঘরের জন্য আকুতি জানিয়েছেন রুনা লায়লা গ্লোবাল টিভির সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদ ও সন্ত্রাসী মুন্নার গ্রেফতারের দাবিতে সাভারে বিভিন্ন কর্মসূচী

চুয়াডাঙ্গায় ভিজিএফের চাল বিতরণে সংঘর্ষ।

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০
  • ৬৭ বার

চুয়াডাঙ্গা প্রতিনিধি

, ভিজিএফের চাল বিতরণকে কেন্দ্র করে চুয়াডাঙ্গা পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে স্থানীয় আওয়ামী লীগের নেতা–কর্মীদের হাতাহাতি ও মারপিটের ঘটনায় দুই পক্ষ পাল্টাপাল্টি বিক্ষোভ-মানববন্ধন পালন করেছে।

বুধবার দুপুরে চুয়াডাঙ্গা পৌরসভার সামনে এ কর্মসূচি পালিত হয়। ঘটনার পর থেকেই শহরে দুই পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

চুয়াডাঙ্গা পৌরসভা সূত্র জানায়, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে মঙ্গলবার বেলা ১১টার দিকে পৌরসভা চত্বরে দুস্থ, অসহায় ও ছিন্নমূল মানুষের মাঝে চাল বিতরণ করছিলেন পৌর কর্মকর্তা কর্মচারীরা। চাল বিতরণে অনিয়মের অভিযোগ এনে স্থানীয় সংসদ সদস্য সোলায়মান হক জোয়ারদার ছেলুনের নেতৃত্বে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা–কর্মীরা পৌরসভায় পৌঁছান। এ সময় নেতা–কর্মীদের সঙ্গে পৌর কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে হাতাহাতির ঘটনা ঘটে। লাঞ্ছিত হন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জানিফ।

ঘটনার প্রতিবাদে মঙ্গলবার সন্ধ্যায় তাৎক্ষণিক সংবাদ সম্মেলনের আয়োজন করে পৌর পরিষদ।

সম্মেলনে জানানো হয়, ভিজিএফের চাল বিতরণে স্থানীয় সাংসদের প্রতিনিধি পৌরসভার বরাদ্দকৃত অর্ধেক পরিমাণ চাল দাবি করেন। চাল দিতে অস্বীকৃতি জানানো হলে ক্ষুব্ধ হয়ে সাংসদের উপস্থিতিতে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের মারপিট করা হয়। সংবাদ সম্মেলনে সিসি ক্যামেরায় ধারণকৃত মারপিটের ভিডিও চিত্র দেখানো হয়।

এদিকে রাত ৯টায় এক ভিডিও বার্তায় স্থানীয় পৌর আওয়ামী লীগের পক্ষ থেকে দাবি করা হয়, চাল বিতরণে অনিয়মের অভিযোগ পেয়ে কাজ প্রত্যক্ষ করতে যাওয়া হয়। এ সময় পৌর মেয়র ওবাইদুর রহমান চৌধুরীর লোকজনের হাতে আওয়ামী লীগের দুইটি ওয়ার্ড সভাপতি লাঞ্ছিত হন। খবর পেয়ে স্থানীয় সাংসদ ঘটনাস্থল পরিদর্শন করেন।

অপরদিকে, মঙ্গলবারের উদ্ভুত ঘটনার প্রতিবাদে দুই পক্ষই পাল্টাপাল্টি বিক্ষোভ-মানববন্ধন কর্মসূচি পালন করে। বুধবার দুপুরে পৌরসভার সামনে এ কর্মসূচি পালন করা হয়। এ সময় গোটা শহরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। শহরের একাধিক স্থানে সাংসদ ও পৌর মেয়রের সমর্থকেরা অবস্থান নিলে শহরে দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়।

চুয়াডাঙ্গা পৌর আওয়ামী লীগ আয়োজিত মানববন্ধনে অংশ নিয়ে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ারদার টোটন অভিযোগ আনেন, গরিবের জন্য বরাদ্দকৃত চাল পৌর মেয়র ও তার পক্ষের লোকজন লুটপাট করছে। এ বিষয়ে অভিযোগ পেয়ে স্থানীয় সাংসদের দুই প্রতিনিধি পৌরসভায় গেলে তাদের মারধর করে আটকে রাখা হয়। খবর পেয়ে স্থানীয় সাংসদ সোলাইমান হক জোয়ারদার ঘটনাস্থল পরিদর্শন করেন।

অপরদিকে, একই স্থানে পৌর পরিষদের আয়োজনে পাল্টা মানববন্ধনে অংশ নিয়ে মেয়র ওবায়দুর রহমান চৌধুরী অভিযোগ তুলে বলেন, গরিব দুস্থ ও অসহায় মানুষদের জন্য পৌরসভার বরাদ্দকৃত ভিজিএফের চালের অর্ধেক দাবি করেন স্থানীয় সাংসদের মনোনীত দুই প্রতিনিধি। চাল দিতে অপারগতা প্রকাশ করলে সাংসদের নেতৃত্বে পৌর কর্মকর্তা-কর্মচারী ও ছাত্রলীগের নেতা-কর্মীদের লাঞ্ছিত করা হয়। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয় পৌর পরিষদের পক্ষ থেকে।

চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ আবু জিহাদ খান জানান, পরিস্থিতি আমাদের নিজেদের নিয়ন্ত্রণে রয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরের বেশ কয়েকটি স্থানে মোতায়েন করা হয়েছে পুলিশ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..