শেরপুরে রশিদা বিড়ি কোম্পানিতে র‍্যাবের অভিযানে পুরান ব্যান্ডরোল জব্দ

 

রবিউল ইসলাম
নালিতাবাড়ী প্রতিনিধি

শেরপুরে স্বনামধন্য বিড়ি কোম্পানি, ইদ্রিস এন্ড কোম্পানীর রশিদা বিড়ির দুইটি ফ্যাক্টরীতে অভিযান চালিয়ে ৩ লাখ ৪০ হাজার প্যাকেটে ব্যবহৃত ব্যান্ডরোল জব্দ করেছে র‌্যাব- ১৪ এর একটি দল। বুধবার (২৯ জুলাই) রাত সাড়ে বারোটার দিকে শেরপুর সদর এবং শ্রীবর্দী উপজেলায় একই কোম্পানীর দুইটি ফ্যাক্টরীতে এনএসআই, র‌্যাব-১৪ এবং জেলা প্রশাসনের যৌথ অভিযানে এসব ব্যবহৃত ব্যান্ডরোল লাগানো প্যাকেট জব্দ করা হয়। এ সময় উভয় ফ্যাক্টরী থেকে কর্মরত দুই জনকে আটক করা হয়েছে।

এনএসআই ও র‌্যাব সুত্রে জানা গেছে, শেরপুরের ইদ্রিস এন্ড কোং নামে একটি কোম্পানীর বিড়ির প্যাকেটে ব্যবহৃত সরকারী রাজস্ব আদায়ের ব্যান্ডরোল ব্যবহার করে বিড়ির প্যাকেট বাজারজাত করা হচ্ছে- এমন সংবাদের ভিত্তিতে এনএসআই, র‌্যাব এবং জেলা প্রশাসন যৌথ অভিযান পরিচালনা করে শেরপুরের লছমনপুর, কুসুমহাটি এলাকার ইদ্রিস এন্ড কোং এর ফ্যাক্টরীতে। অভিযান পরিচালনাকালে ২ লাখ ৫০ হাজার ব্যবহৃত ব্যান্ডরোল জব্দ করে। এসময় শফিউল আলম নামে একজনকে আটক করে। আটক ব্যক্তি এই প্রতিষ্ঠানে অতিরিক্ত ব্যবস্থাপক পদে কর্মরত রয়েছেন।

এদিকে, অভিযানের খবর পেয়ে প্রতিষ্ঠানের ম্যানেজার কৌশলে পালিয়ে যায়। জব্দকৃত মালামালসহ শেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এছাড়াও শ্রীবরদীতে একই বিড়ি ফ্যাক্টরীতে অভিযান চালিয়ে ৯০ হাজার ব্যবহৃত ব্যান্ডরোল জব্দ করা হয় এবং সেখান থেকে আটক করা হয় আরও এক জনকে।

Leave a Reply

Your email address will not be published.