1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ১২:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
পাবনা শিল্পকলা একাডেমী মিলনায়তনের অযৌক্তিক ভাড়া নির্ধারণের প্রতিবাদে মতবিনিময় সভা অনুষ্ঠিত বঙ্গবন্ধু অধ্যবসায়ী নেতা ছিলেন: ড.কলিমউল্লাহ ঊনপঞ্চাশটি মোবাইল ফোনসহ পোনে এক লক্ষ টাকা উদ্ধার চুয়াডাঙ্গায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ৯২তম জন্মদিন উপলক্ষে পুষ্পস্তবক অর্পন সহকারী অধ্যাপক হিসাবে ক্যারিয়ার গড়ার সুযোগ দিচ্ছে বশেমুরবিপ্রবি শিবচরে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত ঝালকাঠিতে শেখ কামাল’র জন্মবার্ষিকী পালিত বরগুনার তালতলীতে মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন রংপুর চিড়িয়াখানায় জলহস্তি নুপুর ও কালাপাহাড় জুটির প্রথমবার বাচ্চা প্রসব রংপুরে অনুমোদনহীন ঔষধ কারখানায় ভ্রাম্যমান আদালতের অভিযান ঔষধ জব্দসহ অর্থদন্ড পাবনা ফরিদপুরে সন্ত্রাসীদের গ্রামবাসীর গণপিটুনি

বিশ্বনাথে খাজাঞ্চী-কামাল বাজার রাস্তাটি যেনো মরন ফাঁদ

  • আপডেট টাইম : রবিবার, ২ আগস্ট, ২০২০
  • ৯১ বার

 

বিশ্বনাথ( সিলেট) প্রতিনিধিঃ

সিলেটের বিশ্বনাথ উপজেলার জনগুরুত্বপূর্ণ বিশ্বনাথের খাজাঞ্চী-কামালবাজার সড়ক। এখন বেহাল দশায় পরিণত হয়েছে। চারদলীয়জোট সরকারের আমলে সড়কটি সরাসরি যান চলাচলের উপযোগী করেন, তৎকালীন সংসদ এম ইলিয়াস আলী। প্রায় দেড়যুগ পার হতে চলছে রাস্তাটির, কিন্তু উল্লেখযোগ্য কোন সংস্কার দেখেননি স্থানীয় জনতা। এ নিয়ে জনসাধারণ পড়ছেন মারাত্মক বিড়ম্বনায়। অসুস্থ অপারেশন রুগী ও ডেলিভারি রোগীর জন্য রাস্তাটি ঝুঁকিপূর্ণ।

স্থানীয় জনপ্রতিনিধি থেকে শুরু করে খাজাঞ্চি ইউনিয়নে রয়েছেন বর্তমান সরকার দলীয় অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তি, তাঁরা রাস্তাটির দৈন্যদশা দেখেও না দেখার ভান করছেন। সড়কের বিভিন্ন স্থানে যথাসময়ে মেরামত না করায় এবং এবারের ধারাবাহিক বন‍্যার কারনে কার্পেটিং উঠে গিয়ে সড়কে সৃষ্টি হয়েছে বড় বড় গর্ত। এ সড়কে প্রতিনিয়ত ঘটছে ছোট বড় দূর্ঘটনা। জীবনের ঝুকি নিয়ে যানবাহনে চলাচল করছেন যাত্রীরা।ফলে মারাত্মক দূর্ভোগ পোহাচ্ছেন যাত্রী সাধারণ। উক্ত সড়ক দিয়ে উপজেলার চারটি ইউনিয়নের মানুষ বিশ্বনাথ উপজেলা সদর ও জেলা সদরে যাতায়াত করতে হয়। সড়ক দিয়ে প্রতিদিন চলাচল করছে শতশত যানবাহন। কিন্তু দীর্ঘ দিন থেকে এই সড়কে মেরামতের কাজ না হওয়ায় এখন সড়কের বিভিন্ন স্থান মরন ফাঁদে পরিনত হয়েছে।

সমাজ সচেতন ও খাজাঞ্চি-সিলেট স্ট্যান্ডের গাড়ি চালক সমুজ আদনান সায়মন বলেন, আমরা মেহনতী মানুষ, প্রতিদিন গাড়ী নিয়ে বের হতেই হয়-কিন্তু যা ইনকাম করি দিনশেষে গাড়ী সংস্কারেই চলে যায়। তবুও জীবিকার টানে নিত্যদিন এভাবেই চলতে হয়। তিনি বলেন, রাস্তার গর্ত এবং অব্যবস্থার কারণে আমাদের সিএনজিতে (অটোরিকশা) পেসেঞ্জার উঠতে চায়না। টাকা বেশি দিয়ে অনেকে নোহা/লেইটেস নিয়ে যাতায়াত করে। শীঘ্রই খাজাঞ্চী-কামালবাজার সড়কের মেরামত ও দূর্ভোগ লাগবের জন্য সংস্কার প্রয়োজন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..