টেকসই বেড়িবাঁধ নির্মাণের দাবিতে আনোয়ারায় মানব বন্ধন অনুষ্ঠিত

 

আরমান হোসেন, চট্টগ্রাম (আনোয়ারা)

চট্টগ্রামের আনোয়ারার উপজেলার উপকূলীয় অঞ্চল রায়পুর ইউনিয়নে চলমান বেড়িবাঁধ নির্মাণের কাজ টেকসই করা ও বেড়িবাঁধ দ্রুত নির্মাণ করার দাবিতে মানববন্ধন করেছে উপজেলার বিভিন্ন সামাজিক সংগঠন।

সোমবার (০৩ আগস্ট) সকাল ১০ টায় উপজেলার রায়পুর ইউনিয়ের গহিরা বার আউলিয়া এলাকায় বিভিন্ন সামাজিক সংগঠনের যৌথ সমন্বয়ে এই কর্মসূচি পালন করে।এতে এলাকার ছাত্র,শিক্ষক,
রাজনীতিবিদ,সমাজকর্মীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করে।

এতে বক্তারা বলেন,সরকার কর্তৃক বেড়িবাঁধ নির্মাণের বাজেট আসলেও বাজেট অনুযায়ী কাজ হচ্ছেনা।দূর্ণীতির ছত্র ছায়ায় বেড়িবাঁধ নির্মাণের কাজ সম্পন্ন হচ্ছেনা।দায়িত্বশীল ব্যক্তিরা বিভিন্ন প্রতিশ্রুতির বাণী শুনালেও ঠিক মত বেড়িবাঁধ নির্মাণের কাজ হচ্ছেনা।
পূর্বের ন্যায় গহিরা এলাকার ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের ভাঙা বেড়িবাঁধ দিয়ে জোয়ারের পানিতে তলিয়ে যাচ্ছে ঘরবাড়ি ও বিভিন্ন প্রতিষ্ঠান।উপকূলের হাজার হাজার মানুষের প্রাণের দাবি স্হায়ী বেড়িবাঁধ। মানববন্ধনে এলাকাবাসী বাঁধ নির্মাণে দুর্নীতিবাজদের বিচার দাবি করেন এবং টেকসই বাঁধ নির্মাণের কাজে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপির হস্তক্ষেপ কামনা করেছেন এবং সেনাবাহিনীর তত্ত্বাবধানে বাঁধ নির্মাণের দাবি জানান।

মানববন্ধন উপজেলার সামাজিক সংগঠন স্বপ্নবাজ,আলোকযাত্রী,খোর্দ্দ গহিরা সোনালী সংঘ, বার আউলিয়া ফাউন্ডেশন,উত্তর পরুয়াপাড়া একাডেমি,হাফেজ একতা সংঘ,তরুন মুসলিম ক্লাব,চাঁনগাজী তালুকদার বাড়ি একতা সংঘ অংশগ্রহণ করে।

এসময় বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার শাহজাহান,নুরু সালাম,মৌলানা আবদুর রহিম,এইচ এম নিজাম চৌধুরী, আয়ুব আলী,হাফেজ নাছির,
সেলিম উদ্দিন,সুলতান আহমদ,নুরুল আবছার সবুজ,আহমদ কবির,আব্দুল জলিল,হাফেজ জালাল,লিটন,মানিক আকতার কামাল,
দিদার,,নাছির বাঙ্গালি,লোকমান হাকিম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.