1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahmed : Sohel Ahmed
সোমবার, ২৭ মার্চ ২০২৩, ০২:২৮ অপরাহ্ন
শিরোনাম :
চট্টগ্রামে তথ্য সংগ্রহকালে সন্ত্রাসী হামলায় আহত সাংবাদিক শফিকুল ইসলাম নওগাঁয় র‍্যাবের হেফাজতে  সুলতানা জেসমিন নামে এক ভূমি অফিস সহকারীর  মৃত্যু নর্থ- সাইপ্রাস বাংলাদেশ কমিউনিটির “মহান স্বাধীনতা দিবস উদ্যাপন ২০২৩ “ বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণটি ছিল বাঙালির মুক্তি ও স্বাধিকার অর্জনের মূলমন্ত্র: ড.কলিমউল্লাহ ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগরে অভিযান শিক্ষা কর্মসূচির উদ্দ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান । রংপুরের গঙ্গাচড়ায় চিরকুট লিখে কিশোরীর আত্মহত্যা ভৈরব থেকে ৩৮ কেজি মাদকদ্রব্য গাঁজা পাচারকালে ০১ মাদক কারবারীকে আটক টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার এর বিদায়: নবাগত অধিনায়ক লে.কর্ণেল মোহাম্মদ মহিউদ্দিন আহমদ কে বরণ। দেশ ও প্রবাসের সকলকে পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন সাংবাদিক মোঃ শহিদুল ইসলাম ফসলি জমি দখল করে মাটি বিক্রি, থানায় অভিযোগ

সোনাগাজীতে স্বামী কর্তৃক পাষবিক নির্যাতনে

  • আপডেট টাইম : শনিবার, ৮ আগস্ট, ২০২০
  • ১৭৬ বার

র স্বীকার স্ত্রী : মৃত্যু শয্যায় স্ত্রী

ফেনী প্রতিনিধি :-

ফেনীর সোনাগাজীতে স্বামীর পাষবিক নির্যাতনের স্বীকার স্ত্রী অসহায় ছকিনা খাতুন। সোনাগাজী উপজেলার আমিরাবাদ ইউনিয়নের সোনাপুর গ্রামের নুর ইসলাম খোনারের নতুন বাড়ীর মৃত মুছা মিয়ার ছেলে নুর ইসলাম এর সাথে একই ইউনিয়নের ছকিনা খাতুনের ১৯৮১ সালে ইসলামী শরীয়াহ মোতাবেক বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বিগত সময় গুলোতে দুজনের সুখে শান্তিতে সংসার চলে আসলেও বর্তমানে বিচ্ছেদের পথে এই সম্পর্ক। সাম্প্রতিক গত ২৬শে জুলাই স্বামী নুর ইসলামের পাষবিক নির্যাতনের স্বীকার হন ছকিনা খাতুন। যৌতুকের দাবী ও স্বামীর পরকীয়ার প্রতিবাদ করায় এই নির্যাতনের স্বীকার হন ছকিনা খাতুন। এই ঘটনাকে কেন্দ্র করে তাদের সংসার এখন বিচ্ছেদের পথে। স্ত্রী ছকিনা খাতুন ২৯শে জুলাই নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, ফেনীতে একটি মামলাও দায়ের করেন (মামলা নং-১৪৮/২০২০) । মামলা ও ভুক্তভোগী সূত্রে জানাযায়, নুর ইসলাম একজন নারী নির্যাতনকারী, যৌতুক লোভী, পরকিয়া আসক্ত, খোনারী ব্যবসার আড়ালে বিভিন্ন মহিলাদেরকে তাবিজ কবজ দিয়ে শারীরিক ভাবে অনৈতিক সম্পর্ক স্থাপন করেন। নুর ইসলাম তার স্ত্রী ছকিনা খাতুন কে প্রায় শারীরিক ও মানসিক ভাবে নির্যাতন করেন এবং বিভিন্ন সময় যৌতুক দাবী করেন। ছকিনা খাতুন জানান, তার সুখের জন্য তার পরিবার কয়েক দফায় নুর ইসলামকে যৌতুক দিয়েছে। যখন ছকিনার পরিবার যৌতুক দিতে অপারগতা করে তখনি রেগে গিয়ে মারধর সহ বিভিন্ন ভাবে লাঞ্চিত করে এই ভন্ড খোনার নুর ইসলাম। ঘটনার দিন নুর ইসলাম ছকিনার কাছে ২লক্ষ টাকা যৌতুক দাবী করলে সে প্রতিবাদ করায় ছকিনাকে মারধর করে তার বুকের পাজরের হাঁড় ভেঙ্গে ফেলে এবং লোহার রড় দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। ছকিনা খাতুন এখন মৃত্যু শয্যায়। স্থানীয়রা ছকিনাকে গুরুতর আহত অবস্থায় প্রথমে সোনাগাজী স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ফেনী সদর হাসপাতালে ভর্তি করা হয়। আরো জানাযায়, ফেনীতে ছকিনা খাতুনের অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নেওয়া হবে।

ছকিনা খাতুন আরো জানান, ইতিপূর্বে তার প্রতি নির্যাতন করে বার বার ক্ষমা চাওয়ায় এবং সালিশী বৈঠকে লিখিত দেওয়ায় সন্তানদের কথা ভেবে ফিরে গিয়েছেন স্বামীর ঘরে। কিন্তু, বার বার স্বামীর এই অমানসিক নির্যাতনে অসহ্য হয়ে পড়েন ছকিনা।

এলাকাবাসী জানান, ছকিনা একজন ভদ্র এবং নম্র মহিলা। স্বামীর সকল অত্যাচার সহ্য করে দীর্ঘ দিন সংসার করে আসছেন তিনি। স্বামী নুর ইসলাম একজন ভন্ড খোনার। প্রতারণার মাধ্যমে বিভিন্ন ভাবে মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়। অন্যদিকে স্ত্রীর উপর প্রতিনিয়ত বিভিন্ন ভাবে নির্যাতন করে থাকেন।

ছকিনার স্বামী নুর ইসলামের সাথে কথা বলতে মুঠোফোনে বার বার কল দিয়ে তাকে পাওয়া যায়নি।
ভন্ড খোনার নুর ইসলাম পলাতক বলে এলাকাবাসী সূত্রে জানাগেছে। ছকিনা খাতুন ও তার পরিবার ভন্ড নুর ইসলাম কে দ্রুত গ্রেফতার করে আইনি প্রক্রিয়ার মাধ্যমে শাস্তির দাবী জানান।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..