1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১০:২৮ অপরাহ্ন
শিরোনাম :
রাজারহাটে বর্ণাঢ্য আয়োজনে হানাদার মুক্ত দিবস পালিত রাজারহাটে সিংহীমারী উচ্চ বিদ্যালয়ের কমিটি গঠনে অনিয়মের অভিযোগ নতুন জঙ্গি সংগঠন পুলিশ সদস্যদের হত্যার মিশনে মাঠে নেমেছে: র‌্যাব বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি, কমতে পারে রাত ও দিনের তাপমাত্রা রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত অপপ্রচারে বিভ্রান্ত না হতে দেশবাসীর প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজার সামনে চেকপোস্ট বনানীতে জঙ্গি সন্দেহে একটি আবাসিক হোটেল অভিযান রাজধানীর বাজারে চালের দাম বাড়লেও কমেছে সবজির দাম শারীরিক সম্পর্কের পর টাকা না দেওয়ায় ৩ বাংলাদেশি গ্রেপ্তার

বাবুগঞ্জ প্রেসক্লাব’র নির্বাচন কমিশনারসহ ৪ জনকে শোকজ নোটিশ

  • আপডেট টাইম : সোমবার, ১০ আগস্ট, ২০২০
  • ৯৯ বার

বাবুগঞ্জ উপজেলা প্রেসক্লাব নির্বাচন ২০২০ এর নির্বাচন কমিশনার সহ ৪জনকে কারণ দর্শানো নোটিশ প্রদান করেছে আদালত। গতকাল বাবুগঞ্জ সহকারী জজ আদালত এ আদেশ প্রদান করেন। নোটিশ প্রাপ্তির ১৫দিনের মধ্যে বিবাদীদের কারন দর্শানোর সময় সীমা বেধে দিয়েছে আদালত। বাদী পক্ষে শুনানী করেন অ্যাড. আজাদ রহমান। উল্লেখ্য, বাবুগঞ্জ উপজেলা প্রেসক্লাব নির্বাচনের ফলাফল ঘোষণায় অনিয়মের অভিযোগ এনে মামলা দায়ের হয়েছে।

মামলা সূত্রে থেকে জানা যায়, চলতি মাসের ২৪ তারিখে বাবুগঞ্জ উপজেলা প্রেসক্লাবের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে সাধারণ সম্পাদক পদে তিনজন প্রতিদ্বন্ধীতা করে। নির্বাচনী ফলাফলে সাধারণ সম্পাদক প্রার্থী মো: শফিকুল ইসলাম ১১ ভোট, সাইফুল ইসলাম ৮ ভোট পায়।

সাইফুল ইসলাম’র একই ব্যালটে ২টি করে সিল দেওয়ায় আরো ২টি ব্যালোট রয়েছে যা আইনত বাতিল বলে গন্য হওয়ার কথা। নির্বাচনে দ্বায়িত্ব পালন কারীরা ডাবল সিল দেয়া ব্যালট বাতিল না করে সাইফুল ইসলাম’র প্রাপ্ত আট ভোটের সাথে ২ ভোট যোগ করে ফলাফল ঘোষণা করেন। যেখানে সাইফুল ইসলাম ১০ ভোট পেয়েছেন মর্মে সকল ঘোষণা পত্র ও কাগজপত্র তৈরী করেন।

অপরদিকে সাধারণ সম্পাদক পদে সফিকুল ইসলাম ১১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন মর্মে মৌখিক ঘোষণা দেন। পরবর্তীতে নামাজের বিরতীর অযুহাতে নির্বাচনী দায়িত্ব পালনকারীরা শফিকুল ইসলাম’র প্রাপ্ত একটি ভোট কমিয়ে ১০ ভোট পেয়েছেন মর্মে নতুন ফলাফল ঘোষণা করেন। এসময় শফিকুলের একটি ভোট কি কারণে বাতিল হল জানতে চাইলে নির্বাচন কমিশন কোন প্রকার সধৌত্তর না দিয়ে শফিকুল ও সাইফুলকে ভাগাভাগের মাধ্যমে দ্বায়িত্ব পালনের আহবান জানান। নির্বাচন পরবর্তী সময় সাইফুল সমর্থকরা বিভিন্ন যায়গায় বলে বেড়ায় যে ভাবেই হোক নির্বাচনে আমরা বিজয় লাভ করেছি।

এমন কথায় ও নির্বাচনী দায়িত্ব পালনকারীদের কর্মকান্ডে গোটা নির্বাচনের ফলাফল প্রশ্নবিদ্ধ হয়। প্রেসক্লাবের নির্বাচনকে ঘিরে রাজনৈতিক প্রশাসনিক ও সুশিল সমাজের ভিতর কানাঘুষা শুরু হয়ে গেছে।নির্বাচনী সঠিক ফলাফল ঘোষণা করার জন্য নির্বাচন কমিশনের দ্বায়িত্ব পালনকারীদেকে শফিকুল ইসলাম বার বার অনুরোধ করার পরেও তারা এ ব্যাপারে উদাসীন ছিলেন। তাই আদালতের স্মরনাপন্ন হয়েছে শফিকুল ইসলাম। বুধবার (২৯-০৭-২০২০) বরিশাল বাবুগঞ্জ সহকারী জজ আদালতে বাবুগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো: শফিকুল ইসলাম বাদী হয়ে নির্বাচন কমিশনসহ ৫জনকে বিবাদী করে মামলা দায়ের করছেন। মামলার দেওয়ানী মোকাদ্দমা নং ৫৫/২০২০।

বিবাদীরা হলো মো: সাইফুল ইসলাম, জহিরুল হাসান অরুন, রফিকুল ইসলাম, এইচ এম জসিম উদ্দিন, মো: আরিফুর রহমান। এব্যাপারে শফিকুল ইসলাম বলেন,‘ ন্যায় বিচার চেয়ে আদালতে মামলা দায়ের করেছি। আদালতের সিদ্ধান্ত আমি মেনে নিবো।’

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..