1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৮:১৮ অপরাহ্ন
শিরোনাম :
বিএসএনপিএস কমিটি গঠন:সভাপতি আবু বকর সিদ্দিক সাঃ সম্পাদক শামছুল আলম,সহ সাঃ সম্পাদক ছাবির উদ্দিন রাজু গাজীপুর ভবানীপুর এলাকার শামীম টেক্সটাইল মিলে তুলার গুদামে আগুন ‘জলবায়ু পরিবর্তনে ৭১ লাখ বাংলাদেশি বাস্তুচ্যুত’- ডব্লিউএইচও ভৈরবে আলোচিত তানজিনা হত্যার বিচারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে এলাকাবাসী বিএমএসএফ প্রতিষ্ঠাতার কণ্যা জেরিন এসএসসিতে গোল্ডেন জিপিএ লাভ বিএমএসএফ নিজস্ব গঠনতন্ত্রে পরিচালিত ট্রাস্টিনামা দলিলের অন্তর্ভুক্ত নয় -সাধারণ সভায় নেতৃবৃন্দ সামাজিক সংগঠন জাগ্রত সিক্সটিনের উপহার পেল পঙ্গু রহিম মিয়া অভিযাত্রিক সাহিত্য ও সংস্কৃতি সংসদ এর  ২২৬১ তম সাপ্তাহিক সাহিত্য আসর অনুষ্ঠিত রংপুরে কৃষকের মুখে হাসি ফুলকপির  ফলন ভালো  হওয়ায় যশোর সীমান্তে এক কিশোরের সাইকেলে পাওয়া গেল ১৫ পিচ স্বর্ণের বার

প্রতিষ্ঠার দেড়যুগ পর বর্ধিত হচ্ছে সিলেট সিটি কর্পোরেশন এলাকা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০
  • ১০৬ বার

সিলেট কানাইঘাট থেকে : প্রতিষ্ঠার দেড়যুগ পর বর্ধিত হতে যাচ্ছে সিলেট সিটি করপোরেশন এলাকা। দক্ষিণ সুরমা ও সদর উপজেলার বিভিন্ন এলাকা সিটি করপোরেশনের আওতাভূক্ত করে আয়তন প্রায় দ্বিগুণ করা হচ্ছে। গতকাল সোমবার নতুন অন্তর্ভূক্ত এলাকার তালিকা প্রকাশ কওে গণবিজ্ঞপ্তি জারি করেছে জেলা প্রশাসন।

অধিভূক্ত এলাকা নিয়ে কারো কোন আপত্তি থাকলে আগামী ৮ সেপ্টেম্বরের মধ্যে জেলা প্রশাসক বরাবরে লিখিত আবেদন করতে বলা হয়েছে। সিটি করপোরেশনের আয়তন বৃদ্ধির মাধ্যমে নাগরিক সেবাও বাড়বে বলে আশাবাদী নগরবাসী।

জেলা প্রশাসন থেকে জারিকৃত বিজ্ঞপ্তিতে সিটি করপোরেশনের আওতাভূক্ত করা হয়েছে সিলেট সদর উপজেলার ৪টি ও দক্ষিণ সুরমা উপজেলার ৩টি ইউনিয়নের বেশ কিছু এলাকা (মৌজা)। এর মধ্যে রয়েছে সিলেট সদর উপজেলার টুকেরবাজার ইউনিয়নের কুমারগাঁও, মইয়ারচর (দাগ নম্বর ৭৭, ৮২, ৮৩, ৮৯, ৯০, ৯১ ব্যতীত), খুরুমখলা শাহপুর, আখালিয়া, খাদিমনগর ইউনিয়নের কুমারগাঁও, খাদিমপাড়া ইউনিয়নের সাদিপুর ১ম খন্ড, টিলাগড়, দেবপুর, কসবা কুইটুক, সুলতানপুর চক, পেশনেওয়াজ, টুলটিকর ইউনিয়নের সাদিপুর ১ম খন্ড, টিলাগড়, ও দেবপুর।

এছাড়া দক্ষিণ সুরমা উপজেলার যেসব এলাকা নতুন করে সিটি করপোরেশনের অন্তর্ভূক্ত হতে যাচ্ছে সেগুলো হচ্ছে- কুচাই ইউনিয়নের হবিনন্দি, মনিপুর, আলমপুর, গোটাটিকর, বরইকান্দি ইউনিয়নের পিরিজপুর, ধরাধরপুর, বরইকান্দি, গোধরাইল, এবং তেতলী ইউনিয়নের ধরাধরপুর, বরইকান্দি (অবশিষ্টাংশ), বলদী (দাগ নম্বর ২১৯৯-২৩৪৯, ৩৫০৯-৩৫১১, ৩৫১৩, ৩৫৩৫)।

তবে পূর্বে এসব মৌজার যেসব অংশ সিলেট সিটি কর্পোরেশনে অন্তর্ভুক্ত রয়েছে সেগুলো বাদ দিয়ে বাকি অংশ এখন অন্তর্ভূক্ত করা হবে বলে গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম জানান, সিটি করপোরেশন এলাকা সম্প্রসারিত করতে নতুন এলাকা আওতাভূক্ত করা হচ্ছে। এ লক্ষ্যে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। নতুন আওতাভূক্ত এলাকা নিয়ে কারো কোন আপত্তি বা পরামর্শ থাকলে তা লিখিতভাবে ৮ সেপ্টেম্বরের মধ্যে জানানো যাবে।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী জানান, বর্তমানে সিলেট সিটি করপোরেশনের আয়তন ২৬.৫ বর্গ কিলোমিটার। নতুন এলাকা যুক্ত হওয়ার পর করপোরেশনের আয়তন প্রায় দ্বিগুণ হবে। মাস্টারপ্ল্যান অনুযায়ী সিটি করপোরেশনের আয়তন আরো বাড়ানো প্রয়োজন। সিটি করপোরেশনের আয়তন যতো বাড়বে, সেবার পরিধিও ততো বাড়বে। এতে অধিকসংখ্যক মানুষও সেবার আওতায় আসবেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..