1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৭:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
বিএসএনপিএস কমিটি গঠন:সভাপতি আবু বকর সিদ্দিক সাঃ সম্পাদক শামছুল আলম,সহ সাঃ সম্পাদক ছাবির উদ্দিন রাজু গাজীপুর ভবানীপুর এলাকার শামীম টেক্সটাইল মিলে তুলার গুদামে আগুন ‘জলবায়ু পরিবর্তনে ৭১ লাখ বাংলাদেশি বাস্তুচ্যুত’- ডব্লিউএইচও ভৈরবে আলোচিত তানজিনা হত্যার বিচারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে এলাকাবাসী বিএমএসএফ প্রতিষ্ঠাতার কণ্যা জেরিন এসএসসিতে গোল্ডেন জিপিএ লাভ বিএমএসএফ নিজস্ব গঠনতন্ত্রে পরিচালিত ট্রাস্টিনামা দলিলের অন্তর্ভুক্ত নয় -সাধারণ সভায় নেতৃবৃন্দ সামাজিক সংগঠন জাগ্রত সিক্সটিনের উপহার পেল পঙ্গু রহিম মিয়া অভিযাত্রিক সাহিত্য ও সংস্কৃতি সংসদ এর  ২২৬১ তম সাপ্তাহিক সাহিত্য আসর অনুষ্ঠিত রংপুরে কৃষকের মুখে হাসি ফুলকপির  ফলন ভালো  হওয়ায় যশোর সীমান্তে এক কিশোরের সাইকেলে পাওয়া গেল ১৫ পিচ স্বর্ণের বার

আনোয়ারার মোহছেন আউলিয়া সড়কের বেহাল দশায় জনভোগান্তির শেষ নেই

  • আপডেট টাইম : শুক্রবার, ১৪ আগস্ট, ২০২০
  • ৩৪১ বার

আরমান হোসেন, চট্টগ্রাম (আনোয়ারা) প্রতিনিধি : সড়ক পরিণত হয়েছে ড্রেনে।কানা-কন্দে ভরা চলাচলে অযোগ্য সড়কটি যেন মৃত্যুপুরী।লক্কর-ঝক্কর করে কোনমতে চলছে গাড়ি।সড়কের পিচঢালা সরে গিয়ে সৃষ্টি হয়েছে বিশাল বিশাল গর্ত।আনোয়ারা উপজেলার গুরুত্বপূর্ণ মোহছেন আউলিয়া সড়কের বেহাল দশায় জনভোগান্তির শেষ নেই।এই সড়কের মোহছেন আউলিয়া (রঃ) মাজার থেকে বন্দর সেন্টার পর্যন্ত সড়কের বিভিন্ন পয়েন্টে সড়কের কার্পেটিং,পিচ ও পাথর উঠে চলাচলা অযোগ্য হয়ে উঠেছে।

সড়কটির ছয়পীর আউলিয়া মাজার থেকে কবিরের দোকান এলাকার একশত মিটার সড়ক ড্রেনে পরিণত হয়েছে।এছাড়া বটতলী রুস্তমহাট বাজার,
কালাগাজীর পাড়া মোড়,কান্তির হাট,সেন্টার বাজার মোড় এলাকায় সড়কের পিচঢালা উঠে গিয়ে সড়কটি বেহাল চলাচল অযোগ্য প্রায়।

জানা যায়, পানি নিষ্কাশন না থাকায় সড়কে বড় বড় গর্তে সৃষ্টি হয়েছে।অল্প বৃষ্টিতে গর্তে পানি জমে থাকায় যাতায়ত করা দূরহ হয়ে পড়ে।বারি বৃষ্টিতে সৃষ্টি হয় জলাবদ্ধতা।এতে প্রতিনিয়ত নষ্ট হচ্ছে গাড়ি।

আনোয়ারার ব্যস্ততম এই সড়ক দিয়ে উপজেলার বটতলী,বারশত,রায়পুর,জুঁইদন্ডীসহ কর্ণফুলী স্যুজ ইন্ডা লিঃ (কেইপিজেড) শ্রমিকরা প্রতিনিয়ত ভোগান্তিতে যাতায়ত করছে। এই সড়ক দিয়ে মালবাহী গাড়ি,বাস,সিনএজি,অটোরিক্সা হেলেদুলে কোন মতে চলে।গাড়ি গর্তে পড়ে মাঝে মধ্যে উল্টে যায়।ভেঙ্গে যায় গাড়ির অংশ।অনেক গাড়ি নষ্ট হয়ে যায়।এই সড়ক দিয়ে চলাচল করতে চাইনা গাড়ি।ফলে বিকল্প পথ হিসেবে বখতিয়ার সড়ক দিয়ে যাতায়ত করতে হচ্ছে যাত্রীদের এতে পোহাতে হচ্ছে দ্বিগুণ ভাড়া।

সড়কের নিয়মিত যাত্রী টিকলু বড়ুয়া অভিযোগ করে বলেন,সড়কের বদলে খাল দিয়ে আমাদের যাতায়ত করছি।আনোয়ারারমত গুরুত্বপূর্ণ উপজেলায় এমন সড়ক আনোয়ারাবাসীর জন্য লজ্জ্বার।

সড়কের সিএনজি চালাক মুবিন বলেন,আমাকে প্রতিদিন এই সড়ক দিয়ে গাড়ি চালাতে হয়।সড়কের কবিরের দোকানে আসলে গাড়ি নৌকা হিসেবে চালাতে হয়।সড়কে চলাচলের ফলে গাড়ির বিভিন্ন অংশ নষ্ট হয়ে যায়।সাপ্তাহে তিন বার গাড়ি মেরামত করতে হয়।

স্হানীয় ব্যবসায়ী সায়েম জানান, বাজারের সড়কের সৃষ্ট গর্তের পানি জমে দোকানে ক্রেতা আসতে পারেনা, বৃষ্টি পড়লে ক্রেতা আসতে অনিহা প্রকাশ করে।

স্হানীয় ইউপি চেয়ারম্যান কাইয়ুম শাহ জানান,কবিরের দোকান সড়কের একশত মিটার অংশ গর্তে পরিণত হওয়ায় আমি ব্যক্তিগতভাবে ভাঙা ইট,বালি দিয়ে মেরামতের চেস্টা করি।এই সড়কটি সওজের অধিনে হওয়ায় তাদের সাথে যোগাযোগ করে দ্রুত ব্যবস্হা নেওয়ার আবেদন করি।তারা সড়ক সংস্কারের আশ্বাস দিলেও তাদের দেখা মিলছে না।

সড়ক ও জনপদ (সওজ) বিভাগের এক কর্মকর্তা জানান, বর্ষা শেষ হলে সড়কটি সংস্কারের কাজ করা হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..