1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৩:১৮ পূর্বাহ্ন

এক নজরে কক্সবাজারের পেকুয়া থানা।

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০
  • ২৫৩ বার

এইচ এম শহীদ ।পেকোয়া থেকেঃঃ

দক্ষিণ চট্টগ্রামের ঐতিহ্যবাহী এলাকা পেকুয়া উপজেলার মডেল পেকুয়া থানা। অনন্য সৌন্দর্য মন্ডিত এ থানার ভৌত অবকাঠামো উন্নয়নের অনন্য অবদানের কারিগর ওসি কামরুল আজম । ২০১৯ সালে ওসি হিসেবে তিনি যোগদানের পর থেকেই থানা ক্যাম্পাসের সৌন্দর্য বর্ধনসহ জনগন বান্ধব পরিবেশ সৃষ্টিতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। বর্তমান পেকুয়া থানা ক্যাম্পাস দেখে মুগ্ধ হয় আগত সকলেই। তাঁরই প্রচেষ্টায় থানা ভবনসমূহের আশপাশে নানা প্রজাতের ফলজ ও ঔষধি গাছের চারা লাগানো থেকে শুরু করে থানার অভ্যন্তরীণ রাস্তাঘাট মেরামত, খেলার মাঠ সংস্কার, ভবনের সম্প্রসারণ, জনগনের সুবিধার্থে বসার রুম , সীমানা প্রাচীর নির্মাণ, নিরাপত্তা বিধানে সিসি ক্যামেরা স্থাপন, নিরাপদ সুপেয় পানির জলাধার স্থাপন, বহুমাত্রিক উন্নয়ন সাধিত হয়েছে।

এরই ধারাবাহিকতায় পেকুয়া থানা ওসি কামরুল আজম- নিবিড় পরিচর্যায় থানার আঙ্গিনা, থানার প্রশাসনিক ভবনের সম্মুখস্থ ইস্টিক লাইট স্থাপন, বাগান ও তৎসংলগ্ন বিভিন্ন বাহারি ফুলে কানায় কানায় ভরে উঠেছে। গাদা, সূর্য মূখী, সিলভিয়া, ডায়ান্তাজ, কচমচ, জিনিয়াসহ নানা প্রজাতির ফুল রয়েছে এখানে। দৃষ্টিনন্দন এ সকল ফুল দেখে যে কেউই ফুলগুলোর সাথে অন্তত একটি ছবি উঠাতে ভুল করেন না।

এ ব্যাপারে জানতে চাইলে থানার- কর্মকর্তা ওসি কামরুল আজম জানান, ফুল পবিত্রতা ও শুভ্রতার প্রতীক। প্রতিটি থানা প্রতিষ্ঠানে আঙ্গিনা এরূপ মনোমুগ্ধকর নানা প্রজাতির ফুলে ফুলে ভরে তুললে জনগনমুখী হবে থানা। কিন্তু থানায় সত্য বিচারের পাশাপাশি সুন্দর পরিবেশ তৈরি করতে পারলে জনসাধারণ থানামুখী হবে এবং এটি গুণগত বিচার নিশ্চিতকরণে সহায়ক ভূমিকা পালন করবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..