1. admin@lalsabujerdesh.com : ডেস্ক :
  2. lalsabujerdeshbd@gmail.com : Sohel Ahamed : Sohel Ahamed
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১১:২১ অপরাহ্ন
শিরোনাম :
রাজারহাটে বর্ণাঢ্য আয়োজনে হানাদার মুক্ত দিবস পালিত রাজারহাটে সিংহীমারী উচ্চ বিদ্যালয়ের কমিটি গঠনে অনিয়মের অভিযোগ নতুন জঙ্গি সংগঠন পুলিশ সদস্যদের হত্যার মিশনে মাঠে নেমেছে: র‌্যাব বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি, কমতে পারে রাত ও দিনের তাপমাত্রা রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত অপপ্রচারে বিভ্রান্ত না হতে দেশবাসীর প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজার সামনে চেকপোস্ট বনানীতে জঙ্গি সন্দেহে একটি আবাসিক হোটেল অভিযান রাজধানীর বাজারে চালের দাম বাড়লেও কমেছে সবজির দাম শারীরিক সম্পর্কের পর টাকা না দেওয়ায় ৩ বাংলাদেশি গ্রেপ্তার

সারিয়াকান্দি-সোনাতলায় বন্যা কবলিতদের মাঝে উত্তরবঙ্গ জনকল্যাণ সমিতি ঢাকা এর ত্রান সমগ্রী বিতরণ।

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০
  • ১২২ বার

মিজানুর রহমান, বগুড়াঃ টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পানির ঢলে নদীর বাঁধ ভেঙে উত্তরবঙ্গে দেখা দিয়েছে ভয়াবহ বন্যা। বন্যার কারণে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে ঐ এলাকার বাসিন্দাদের। বন্যায় পানিবন্দি হয়ে পড়েছে হাজার হাজার মানুষ। তীব্র পানির স্রোতে চরাঞ্চলের যোগাযোগ ব্যবস্থা প্রায় বিচ্ছিন্ন হয়ে গেছে। বন্যার পানিতে ডুবে গেছে কয়েক হাজার পরিবারের ঘরবাড়ি। আকস্মিক বন্যায় বাড়ির মানুষজন কোনো কিছুই নিতে পারেননি। গবাদিপশু থেকে শুরু করে অনেক কিছুই ভাসিয়ে নিয়ে গেছে বন্যায়।
বাড়িঘর তলিয়ে চরম বিপাকে পড়েছে বহু বানভাসি পরিবার। দেখা দিয়েছে খাবারের তীব্র হা-হা কার। খাবার সংগ্রহ করতে না পারায় অনেক বানভাসি অসহায় পরিবার অনাহারে-অর্ধাহারে দিন কাটাচ্ছে। এইসব অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তনুযায়ী উত্তরবঙ্গের ৬টি লালমনিরহাট, কুড়িগ্রাম, রংপুর,গাইবান্ধা, সিরাজগঞ্জ, বগুড়া(সোনাতলা- সারিয়াকান্দি), জেলায় বন্যাত্বদের মাঝে ত্রান সমগ্রী বিতরন কার্যক্রম শুরু হয়। এরই ধারাবাহিকতায় বগুড়ার সোনাতলায় মধুপুর হরিখালী উচ্চ বিদ্যালয় ও সারিয়াকান্দি কালীতলার ঘাট এলাকায় এমন সঙ্কটময় পরিস্থিতিতে বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে দেশের সামাজিক সংগঠন” উত্তরবঙ্গ জনকল্যাণ সমিতির ঢাকা”, সভাপতি ইঞ্জিঃ গোলাম মোস্তফা ও মহাসচিব সুবক্তগীনের উদ্যোগে ও ত্রাণ কমিটির আহবায়ক, গণপূর্ত অধিদফতরের প্রধান প্রকৌশলী, আশরাফুল আলমের সার্বিক ব্যবস্থাপনায়, উত্তরাঞ্চলের প্রায় ২০০০ ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের মাঝে এই ত্রান বিতরণ করা হয়। (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের এমপি সাহাদারা মান্নান প্রধান অতিথি হিসাবে এই কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন উত্তরবঙ্গ জনকল্যাণ সমিতি ঢাকা কেন্দ্রীয় সদস্য আব্দুল আলিম ও গণপূর্ত রংপুর বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ আব্দুল গফফার। সোনাতলায় উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোঃ শফিকুর আলম এর উপস্থিততে সামাজিক দূরত্ব বজায় রেখে তালিকা অনুযায়ী ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। ত্রান সামগ্রীর প্রতিটি ব্স্তায় দেয়া হয়েছে ১০ কেজি চাল,২ কেজি মসুর ডাল, ৫কেজি আলু, ২ লিটার সোয়াবিন তেল, ১ কেজি লবন,৩ কেজি চিড়া , ২ কেজি গুড়, ১০ প্যাকেট পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর..